শিরোনাম
এক ঘণ্টার জন্য গোয়ালন্দ উপজেলার ইউএনও হলেন বাবলী- শিবালয়ে নিষিদ্ধ সময়ে যমুনার চরে দিনব্যাপী ইলিশের হাট দৌলতদিয়ার যৌনপল্লিতে যৌনকর্মীর রক্তাক্ত লাশ উদ্ধার- গোয়ালন্দে কৃষকদের বাধা উপেক্ষা করে প্রভাবশালী মহল মরাপদ্মায় ড্রেজার দিয়ে অবাধে মাটি উত্তোলন করছে দৌলতদিয়া ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক বহিস্কার গোয়ালন্দে ছাত্রলীগ নেতাকে মারধরের অভিযোগে উপজেলা সেচ্ছাসেবক লীগ সভাপতি আটক- গোয়ালন্দে ৭০০ গ্রাম গাঁজাসহ দুই জন আটক গোয়ালন্দ প্রবাসী ফোরামের উদ্যোগে অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান রাজবাড়ীতে শেখ হাসিনার নির্দেশে মুক্তিযোদ্ধাদের মাঝে সম্মানি বিতরণ অবৈধ ড্রেজার ব্যবসায়ীকে জরিমানা, ৭টি ড্রেজার জব্দ

মহাসড়কে ফসল শুকাতে দিলে গুনতে হবে জরিমানা

নিউজ ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ১২৬ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০

0Shares

মহাসড়কের ব্যবস্থাপনায় নতুন একটি আইন করতে যাচ্ছে সরকার। প্রস্তাবিত আইন অনুযায়ী, মহাসড়কে কোনো ধরনের ফসল বা পণ্য শুকাতে দেওয়া যাবে না।

মহাসড়কে নির্দিষ্ট স্থানের বাইরে অন্য কোনো স্থান দিয়ে পদযাত্রাও করা যাবে না। করলে এক হাজার থেকে সর্বোচ্চ পাঁচ হাজার টাকা পর্যন্ত জরিমানা গুনতে হবে।

আজ সোমবার মন্ত্রিসভার বৈঠকে ‘মহাসড়ক আইন, ২০২০’–এর খসড়ার নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। ভার্চ্যুয়াল এই বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে সচিবালয়ে সংবাদ সম্মেলন করে সভার সিদ্ধান্ত জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

প্রস্তাবিত আইন অনুযায়ী যদি কেউ মহাসড়কে অবৈধ স্থাপনা করে, তাহলে দুই বছর পর্যন্ত কারাগারও ভোগ করতে হতে পারে। এর মধ্যে স্থায়ী স্থাপনা করলে অনধিক পাঁচ লাখ টাকা জরিমানা বা দুই বছর কারাদণ্ড অথবা উভয় দণ্ড দেওয়া যাবে। আর অস্থায়ী স্থাপনার জন্য অনধিক ৫০ হাজার টাকা জরিমানা বা দুই বছর কারাদণ্ড অথবা উভয় দণ্ড দেওয়া যাবে।

মহাসড়কে বিলবোর্ড ও সাইনবোর্ড টাঙালে ১০ হাজার টাকা পর্যন্ত জরিমানা করা হবে। এ রকমভাবে আরও বিভিন্ন বিষয় রাখা হয়েছে প্রস্তাবিত আইনে। অন্যদিকে, টাঙ্গাইলের ধনুয়া-এলেঙ্গা এবং বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়-নলকা গ্যাস সঞ্চালন পাইপলাইন নির্মাণের জন্য ১১ হাজার ২৪৬টি গাছ কাটার অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg