শিরোনাম
রাজবাড়ী পৌরসভায় মেয়র নির্বাচিত হলেন আ.লীগ স্বতন্ত্র প্রার্থী আলমগীর শেখ তিতু গোয়ালন্দ পৌরসভায় প্রথম আ.লীগ সমর্থিত প্রার্থী নজরুল ইসলাম মন্ডলের জয় পদ্মায় কার্গোর সাথে যাত্রীবাহী লঞ্চের সংঘর্ষ, অল্পতে রক্ষা পেলেন দুই শতাধিক যাত্রী রাজবাড়ীতে কোভিড-১৯ টিকা সর্বপ্রথম নিলেন জেলা পরিষদের চেয়ারম্যান গোয়ালন্দে চলন্ত ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আনিছের আত্মহত্যা মনোনয়নপত্র প্রত্যাহার করলেন তিনবারের মেয়র শেখ মোঃ নিজাম গোয়ালন্দ পৌর নির্বাচনে শেষ দিনে মনোনয়নপত্র জমা দিলেন শেখ মোঃ নিজাম, নজরুল ইসলাম, সাংবাদিক হেলাল মাহমুদ ‘গণবন্ধু’ উপাধি পেলেন ভিপি নুর গোয়ালন্দ পৌর নির্বাচনে মেয়র পদে নৌকা প্রতীক পেলেন নজরুল ইসলাম মন্ডল। ৭ নং ওয়ার্ডে তরুণ সমাজ ও তৃণমূলের প্রথম চাওয়া কাউন্সিলর প্রার্থী সুজন

মহাসড়কে ফসল শুকাতে দিলে গুনতে হবে জরিমানা

নিউজ ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ৭১ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০

সংবাদটি শেয়ার করুন
  • 32
    Shares

মহাসড়কের ব্যবস্থাপনায় নতুন একটি আইন করতে যাচ্ছে সরকার। প্রস্তাবিত আইন অনুযায়ী, মহাসড়কে কোনো ধরনের ফসল বা পণ্য শুকাতে দেওয়া যাবে না।

মহাসড়কে নির্দিষ্ট স্থানের বাইরে অন্য কোনো স্থান দিয়ে পদযাত্রাও করা যাবে না। করলে এক হাজার থেকে সর্বোচ্চ পাঁচ হাজার টাকা পর্যন্ত জরিমানা গুনতে হবে।

আজ সোমবার মন্ত্রিসভার বৈঠকে ‘মহাসড়ক আইন, ২০২০’–এর খসড়ার নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। ভার্চ্যুয়াল এই বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে সচিবালয়ে সংবাদ সম্মেলন করে সভার সিদ্ধান্ত জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

প্রস্তাবিত আইন অনুযায়ী যদি কেউ মহাসড়কে অবৈধ স্থাপনা করে, তাহলে দুই বছর পর্যন্ত কারাগারও ভোগ করতে হতে পারে। এর মধ্যে স্থায়ী স্থাপনা করলে অনধিক পাঁচ লাখ টাকা জরিমানা বা দুই বছর কারাদণ্ড অথবা উভয় দণ্ড দেওয়া যাবে। আর অস্থায়ী স্থাপনার জন্য অনধিক ৫০ হাজার টাকা জরিমানা বা দুই বছর কারাদণ্ড অথবা উভয় দণ্ড দেওয়া যাবে।

মহাসড়কে বিলবোর্ড ও সাইনবোর্ড টাঙালে ১০ হাজার টাকা পর্যন্ত জরিমানা করা হবে। এ রকমভাবে আরও বিভিন্ন বিষয় রাখা হয়েছে প্রস্তাবিত আইনে। অন্যদিকে, টাঙ্গাইলের ধনুয়া-এলেঙ্গা এবং বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়-নলকা গ্যাস সঞ্চালন পাইপলাইন নির্মাণের জন্য ১১ হাজার ২৪৬টি গাছ কাটার অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg