হজে গিয়ে কেউ করোনা আক্রান্ত হননি

রনি মন্ডল | রাজবাড়ী টেলিগ্রাফ / ১২৮ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : শনিবার, ২৬ ডিসেম্বর, ২০২০

0Shares

মহামারি করোনাভাইরাসের কারণে সৌদি আরবে বন্ধ করে দেওয়া হয়েছিল পবিত্র ওমরাহ হজ পালন। মক্কার দুয়ার মুসলমানদের জন্য পুনরায় খুলে দেওয়ার পর এখন পর্যন্ত ৫০ লাখ হাজি এবং মুসল্লি গ্র্যান্ড মসজিদে ইবাদত করেছেন। তবে আশার কথা হলো ওমরাহ ও ইবাদত করতে এসে তাদের কেউ করোনা ভাইরাসে আক্রান্ত হননি।

সৌদি আরবের সংবাদমাধ্যম গালফ বিজনেস এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করা হয়েছে।
সৌদির হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রী ড. মোহাম্মদ সালেহ বেনতেনের বরাত দিয়ে গালফ বিজনেস এই বিষয়টি নিশ্চিত হয়েছে সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) থেকে।
জানা গেছে, বুধবার (২৩ ডিসেম্বর) মক্কার গভর্নর প্রিন্স খালিদ আল-ফয়সালের সঙ্গে এক বৈঠকে এ কথা বলেন বেনতেন। বৈঠকে প্রিন্স খালেদকে হজ-যাত্রীদের সেবা দেওয়ার লক্ষ্যে প্রযুক্তিগত কর্মসূচিসহ হজ মন্ত্রণালয়ের কার্যক্রম ও উন্নয়ন পরিকল্পনা সম্পর্কেও জানান বেনতেন।
করোনাভাইরাসের বিস্তার রোধে মার্চ মাসে ওমরাহ হজ স্থগিত করে সৌদি আরব। পরে সেপ্টেম্বরে দেশটি জানায়, তারা ধাপে ধাপে ওমরাহ হজ চালু করা হবে। এরই ধারাবাহিকতায় গত ৪ অক্টোবর থেকে আবারও ওমরাহ হজ চালু করে সৌদি আরব।
এদিকে যুক্তরাজ্যে করোনার নতুন ধরন ছড়িয়ে পড়ার পর সোমবার আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত করে রিয়াদ। এই স্থগিতাদেশ আরও এক সপ্তাহ বাড়তে পারে বলেও জানিয়েছে কর্তৃপক্ষ।
সূত্র, সময় নিউজ

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg