শিরোনাম
মানিকগঞ্জ জেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন: সভাপতি আমিনুল, সম্পাদক নুরুজ্জামান গোয়ালন্দে ৪ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক কাজী ছালামের বিরুদ্ধে বাল্যবিয়ে পড়ানোসহ নানা অভিযোগ গোয়ালন্দে পানিতে ডুবে নির্মাণ শ্রমিকের মৃত্যু গোয়ালন্দে বিদেশে পাঠানোর প্রলোভনে বাগানে নিয়ে এক নারীকে গণধর্ষনের অভিযোগ কৃষকের বাড়ি নির্মাণে আ.লীগ নেতার চাঁদা দাবি, থানায় অভিযোগ ছাত্রীদের উত্ত্যক্তের প্রতিবাদ করায় শিক্ষককে পেটালো সাবেক ২ ছাত্র গোয়ালন্দে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে যুবককে কোদাল দিয়ে কুপিয়ে হত্যা বাড়ছে ভাসমান ভিক্ষুকের সংখ্যা এক ঘন্টার প্রতীকী ইউএনও হলেন ফারজানা আক্তার

পাংশায় পৌর নির্বাচনে পুনরায় মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী মাসুদ বিশ্বাস

নিউজ ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ৬৫৩ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০

0Shares

আব্দুল্লাহ আল মাসুদ জন্ম সূত্রে আওয়ামীলীগ পরিবারের সদস্য। ২০১৫ সালে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নৌকা প্রতীকে পাংশা পৌরসভার মেয়র পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন এবং বিপুল ভোটে মেয়র নির্বাচিত হন।

এ বিষয়ে মাসুদ বিশ্বাস রাজবাড়ী টেলিগ্রাফ কে বলেন, আমি ডেঙ্গু ও মহামারী করোনা পরিস্থিতি মোকাবেলায় কার্যকরী পদক্ষেপ গ্রহণ অব্যাহত রেখেছি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পৌর এলাকায় শতভাগ বিদ্যুতায়ন প্রকল্প বাস্তবায়ন করেছি, নাগরিক সকল সুবিধা নিশ্চিতকরণের লক্ষ্যে বিশুদ্ধ পানির ব্যবস্থা, পাংশা বাজার সিসি ক্যামেরার আওতায় আনা, হকার্স মার্কেট নির্মাণ, স্বাস্থ্য সেবা, শিক্ষা, ধর্মীয়, সামাজিক উন্নয়ন ও জনকল্যাণমূলক কাজে সম্পৃক্ত থাকার পাশাপাশি পৌর প্রশাসনকে দুর্নীতিমুক্ত করার নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

আব্দুল্লাহ আল মাসুদ ১৯৮০-র দশকে ছাত্রলীগের সভাপতি ছিলেন। এরপর পর্যায়ক্রমে পাংশা থানা যুবলীগের সভাপতি, পাংশা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং বর্তমানে পাংশা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সদস্য পদে দায়িত্ব পালন করছেন। আব্দুল্লাহ আল মাসুদ পাংশা রোটারি ক্লাবের অন্যতম সদস্য, সাহিত্যিক ইয়াকুব আলী স্মৃতি পাঠাগারের সাধারণ সম্পাদক, মুক্তকলম সাহিত্য ও সংস্কৃতি পরিষদের উপদেষ্টা, অসাম্প্রদায়িক চেতনার সাংস্কৃতিক সংগঠন নাট্যালোক এর প্রধান উপদেষ্টা, পাংশা শিল্প ও বণিক সমিতির সভাপতি, পাংশা কেন্দ্রীয় কবরস্থান এবং কুরআন শিক্ষা কেন্দ্রের সভাপতি, পাংশা জর্জ উচ্চবিদ্যালয় ও কাজী আবদুল মাজেদ একাডেমি সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা পরিষদের সাথে সম্পৃক্ততা রয়েছে তার।

আব্দুল্লাহ আল মাসুদের পিতা মরহুম হাজী রহমত আলী বিশ্বাস আওয়ামী লীগের প্রতিষ্ঠা লগ্ন থেকে ১৯৮৬ সাল পর্যন্ত তৎকালীন পাংশা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং পাংশা থানা আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন আমৃত্যু কাল। বঙ্গবন্ধুর রাজনৈতিক কর্মী হিসেবে দুঃসময়ে এলাকায় দলকে সুসংগঠিত করতে বলিষ্ঠ নেতৃত্ব দেন আব্দুল্লাহ আল মাসুদের পিতা মরহুম হাজী রহমত আলী। শিক্ষা বিস্তারে অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ পাংশা কলেজে হাজী রহমত আলী বিশ্বাস একাডেমী ভবন নামে একটি ভবনের নামকরণ করে কলেজ কর্তৃপক্ষ। তিনি শিক্ষা, ধর্মীয় এবং জনকল্যাণমূলক কাজে সম্পৃক্ত ছিলেন। নিজস্ব জমিতে পাংশা কেন্দ্রীয় জামে মসজিদ ও দাতব্য চিকিৎসা কেন্দ্র প্রতিষ্ঠা করেন। সাহিত্যিক ইয়াকুব আলী স্মৃতি পাঠাগার প্রতিষ্ঠার অন্যতম সংগঠক ছিলেন হাজী রহমত আলী বিশ্বাস।

মাসুদ বিশ্বাস বলেন বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নমূলক কর্মসূচী বাস্তবায়ন এবং সন্ত্রাস, দুর্নীতি, জঙ্গী ও মাদকমুক্ত সমাজ বিনির্মাণে নিরলস ভাবে কাজ করে যাচ্ছি, এবারো দল যদি আমাকে মেয়র পদে নির্বাচন করার সুযোগ দান করে, তবে অতীতের ধারাবাহিকতা বজায় রেখে এবং আমার পূর্বের সকল অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আগামীতে পাংশা পৌরবাসীকে একটি আধুনিক ও আলোকিত পৌরসভা হিসেবে গড়ে তুলবেন। এ বিষয়ে তিনি পৌরসভার সকল শ্রেণী-পেশার মানুষের কাছে দোয়া ও সমর্থন কামনা করেন।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg