শিরোনাম
গোয়ালন্দে একদিনে নারীসহ ১৩ আসামি গ্রেপ্তার পাটুরিয়া ঘাটে গাড়িসহ ফেরি ডুবি- এক ঘণ্টার জন্য গোয়ালন্দ উপজেলার ইউএনও হলেন বাবলী- শিবালয়ে নিষিদ্ধ সময়ে যমুনার চরে দিনব্যাপী ইলিশের হাট দৌলতদিয়ার যৌনপল্লিতে যৌনকর্মীর রক্তাক্ত লাশ উদ্ধার- গোয়ালন্দে কৃষকদের বাধা উপেক্ষা করে প্রভাবশালী মহল মরাপদ্মায় ড্রেজার দিয়ে অবাধে মাটি উত্তোলন করছে দৌলতদিয়া ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক বহিস্কার গোয়ালন্দে ছাত্রলীগ নেতাকে মারধরের অভিযোগে উপজেলা সেচ্ছাসেবক লীগ সভাপতি আটক- গোয়ালন্দে ৭০০ গ্রাম গাঁজাসহ দুই জন আটক গোয়ালন্দ প্রবাসী ফোরামের উদ্যোগে অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান

সৌদি আরবে আন্তর্জাতিক সব ফ্লাইট এক সপ্তাহের জন্য বন্ধ

নিউজ ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ১৫৮ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০

0Shares

বিশ্বজুড়ে করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে আন্তর্জাতিক সব রুটে এক সপ্তাহের জন্য বিমান চলাচল বন্ধ ঘোষণা করেছে সৌদি আরব। সৌদি বার্তা সংস্থা এসপিএ আজ সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বের কয়েকটি দেশে নতুন করে কোভিড-১৯ ছড়িয়ে পরতে শুরু করায় সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনার আলোকে নাগরিক ও অভিবাসীদের স্বাস্থ্যের নিরাপত্তার কথা ভেবে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এছাড়া প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ রোধে স্থল ও সমুদ্রবন্দরের সকল প্রবেশও বন্ধ করা হয়েছে।

সৌদির রাষ্ট্রীয় বার্তা সংস্থা-এসপিএর খবরে বলা হয়েছে, এক সপ্তাহের জন্য বিশেষ ক্ষেত্র ছাড়া সকল আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ করা হলো। বন্ধের এই সময়সীমা পরবর্তী সপ্তাহে বাড়ানো হতে পারে। তবে বর্তমানে সৌদি আরবে অবস্থানকারী আন্তর্জাতিক ফ্লাইটগুলো এই নিষেধাজ্ঞার আওতায় পড়বে না। ফ্লাইটগুলো সৌদি ছেড়ে যেতে পারবে।

করোনাভাইরাসের অধিক সংক্রামক নতুন একটি ধরন যুক্তরাজ্যে পাওয়ার পর রোববার ইউরোপের একাধিক দেশ যুক্তরাজ্যের ফ্লাইটের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। আরও কিছু দেশ নিষেধাজ্ঞার কথা বিবেচনা করছে। ব্রিটিশ সরকার জানিয়েছে, নতুন এই ধরনটি ‘নিয়ন্ত্রণের বাইরে।’

গত সপ্তাহে সৌদিতে ফাইজার-বায়োএনটেকের ভ্যাকসিন পৌঁছানোর পর তিন ধাপ বিশিষ্ট করোনাভাইরাস টিকাদান প্রকল্প শুরু হয়েছে। সৌদি আরবের প্রতিবেশি দেশ কুয়েতও গতকাল রোববার ব্রিটিশ ফ্লাইটের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে।

প্রসঙ্গত, সৌদি আরবে এখন পর্যন্ত ৩ লাখ ৬১ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৬ হাজার ১২২ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ লাখ ৫১ হাজার ৮৭৮ জন করোনা থেকে সুস্থ হয়েছেন।

করোনাভাইরাস নিয়ে নিয়মিত আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যমতে, সোমবার সকাল ৮টা পর্যন্ত সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ কোটি ৭১ লাখ ৬৭ হাজার ২৭ জন। একই সময়ে করোনায় মারা গেছেন ১৬ লাখ ৯৯ হাজার ৪৯৮ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ কোটি ৪০ লাখ ৮৫ হাজার ৯৭৩ জন।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg