শিরোনাম
পাংশায় তৃতীয় শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগে বৃদ্ধ গ্রেপ্তার রাজবাড়ী ডি‌বি পুলিশের অ‌ভিয‌ানে পে‌টের ম‌ধ্যে থেকে বিপুল পরিমাণ ইয়াবাসহ দুইজন গ্রেপ্তার রাজবাড়ী পৌরসভায় মেয়র নির্বাচিত হলেন আ.লীগ স্বতন্ত্র প্রার্থী আলমগীর শেখ তিতু গোয়ালন্দ পৌরসভায় প্রথম আ.লীগ সমর্থিত প্রার্থী নজরুল ইসলাম মন্ডলের জয় পদ্মায় কার্গোর সাথে যাত্রীবাহী লঞ্চের সংঘর্ষ, অল্পতে রক্ষা পেলেন দুই শতাধিক যাত্রী রাজবাড়ীতে কোভিড-১৯ টিকা সর্বপ্রথম নিলেন জেলা পরিষদের চেয়ারম্যান গোয়ালন্দে চলন্ত ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আনিছের আত্মহত্যা মনোনয়নপত্র প্রত্যাহার করলেন তিনবারের মেয়র শেখ মোঃ নিজাম গোয়ালন্দ পৌর নির্বাচনে শেষ দিনে মনোনয়নপত্র জমা দিলেন শেখ মোঃ নিজাম, নজরুল ইসলাম, সাংবাদিক হেলাল মাহমুদ

রাজবাড়ীর কামার শিল্পীরা পড়েছেন হতাশায়

রাজবাড়ী টেলিগ্রাফ ডেস্ক / ২০২ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : রবিবার, ২৬ জুলাই, ২০২০

সংবাদটি শেয়ার করুন
  • 122
    Shares

সুজন বিষ্ণু||

পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে রাজবাড়ীতে হতাশায় সময় কাটাচ্ছেন কামাররা। অন্যান্য বছরগুলোতে দম ফেলবারও যেন সময় ছিলনা তাদের। এ বছর করোনাকালে হয়েছে তাদের পরিস্থিতি ভিন্ন, আগের তুলনায় কাজ নেই বললেই চলে। সারা বছর এই সময়টার জন্য তারা অপেক্ষা করে থাকেন। অথচ এ বছর কাজের সময়টা তাদের হাতে কাজ নেই।

সরজমিনে ঘুরে দেখা যায় রাজবাড়ী ভাজনচালা এলাকায় কিছু কামারেরা কোরবানির ঈদকে সামনে রেখে দা, বটি, ধামাসহ বিভিন্ন সরঞ্জাম বানাচ্ছেন।
রাজবাড়ী বাজারের কামার শিল্পী মাসুদ, শরৎ, ভবেশ, শুশিল বলেন, এক সময় কামারদের যে কদর ছিল বর্তমানে তা আর নেই।

মেশিনের সাহায্যে বর্তমানে আধুনিক যন্ত্রপাতি তৈরি হচ্ছে ফলে আমাদের তৈরি যন্ত্রাদির প্রতি মানুষ আকর্ষণ হারাচ্ছে। হয়তবা এক সময় এই পেশা আর থাকবে না। কামার শম্ভু বলেন, আমাদের পূর্ব পুরুষরা এই কাজ করে আসছে। সারা বছর তেমন কাজ হয় না, কোরবানি আসলে আমাদের ভাল কাজ হয়; এই বার করোনা পরিস্থিতির কারণে গত বছরের তুলনায় কাজ অর্ধেকও নেই। খুব দুশ্চিন্তায় আছি।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg