শিরোনাম
জাঁকজমকপূর্ণ আয়োজনের মাধ্যমে শেষ হলো রাজবাড়ী সার্কেল আয়োজিত ইসলামিক কুইজ প্রতিযোগিতা ২০২১ করোনা ভাইরাস থেকে পরিত্রাণের জন্য রাজবাড়ী সার্কেলের বিশেষ দোয়া মাহফিল গোয়ালন্দে প্রধানমন্ত্রীর ঈদ উপহার নতুন পোশাক পেল সুবিধাবঞ্চিত শিশুরা দৌলতদিয়ায় হেরোইনসহ ৩ জন আটক রাজবাড়ী জেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমান আদালতে ব্যবসায়ীসহ ৫জনকে অর্থ জরিমানা পশ্চিম আকাশে চাঁদ দেখা গিয়াছে, আগামীকাল থেকে রোজা শুরু  গোয়ালন্দে গাঁজা ও নগত টাকা সহ এক মাদককারবারি আটক দৌলতদিয়ায় সেই গৃহবধূ, ওসির হস্তক্ষেপে ৭ দিন পর নিজ ঘরে প্রবেশ করলেন গোয়ালন্দে তৈরি হচ্ছে রং-চিনির মিশ্রণে ‘খাঁটি’ আখেঁর গুড় রাজবাড়ীতে নতুন করে ৫৪ জন করোনা আক্রান্ত

রাজবাড়ীর কামার শিল্পীরা পড়েছেন হতাশায়

রাজবাড়ী টেলিগ্রাফ ডেস্ক / ২৪৬ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : রবিবার, ২৬ জুলাই, ২০২০

0Shares

সুজন বিষ্ণু||

পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে রাজবাড়ীতে হতাশায় সময় কাটাচ্ছেন কামাররা। অন্যান্য বছরগুলোতে দম ফেলবারও যেন সময় ছিলনা তাদের। এ বছর করোনাকালে হয়েছে তাদের পরিস্থিতি ভিন্ন, আগের তুলনায় কাজ নেই বললেই চলে। সারা বছর এই সময়টার জন্য তারা অপেক্ষা করে থাকেন। অথচ এ বছর কাজের সময়টা তাদের হাতে কাজ নেই।

সরজমিনে ঘুরে দেখা যায় রাজবাড়ী ভাজনচালা এলাকায় কিছু কামারেরা কোরবানির ঈদকে সামনে রেখে দা, বটি, ধামাসহ বিভিন্ন সরঞ্জাম বানাচ্ছেন।
রাজবাড়ী বাজারের কামার শিল্পী মাসুদ, শরৎ, ভবেশ, শুশিল বলেন, এক সময় কামারদের যে কদর ছিল বর্তমানে তা আর নেই।

মেশিনের সাহায্যে বর্তমানে আধুনিক যন্ত্রপাতি তৈরি হচ্ছে ফলে আমাদের তৈরি যন্ত্রাদির প্রতি মানুষ আকর্ষণ হারাচ্ছে। হয়তবা এক সময় এই পেশা আর থাকবে না। কামার শম্ভু বলেন, আমাদের পূর্ব পুরুষরা এই কাজ করে আসছে। সারা বছর তেমন কাজ হয় না, কোরবানি আসলে আমাদের ভাল কাজ হয়; এই বার করোনা পরিস্থিতির কারণে গত বছরের তুলনায় কাজ অর্ধেকও নেই। খুব দুশ্চিন্তায় আছি।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg