এদেশের মানুষ আর কারও কাছে মাথা নত করবে না: প্রধানমন্ত্রী

সম্পাদকীয় | রাজবাড়ী টেলিগ্রাফ / ১৩৮ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০

0Shares

এদেশের মানুষ আর কারও কাছে মাথা নত করবে না: প্রধানমন্ত্রী

এদেশের মানুষ আর কখনও কারও কাছে মাথা নত করবে না, বিশ্বের দরবারে মাথা উঁচু করে চলবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার বিকেল সাড়ে তিনটায় আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আয়োজিত বিজয় দিবসের আলোচনায় দেওয়া এক বক্তৃতা একথা বলেন তিনি।

বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিষয়ে তিনি বলেন: বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে কথা উঠানোর চেষ্টা হয়েছে। বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনার দেশ, এখানে সকল ধর্মের মানুষ সমান সুযোগ নিয়ে চলবে। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের বিজয়ের প্রাক্কালে বুদ্ধিজীবীদের হত্যা করা হয়েছিল যাতে এই দেশকে আর কেউ সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে না পারে। ৮, ৯ ডিসেম্বর থেকে বুদ্ধিজীবীদের হত্যা করা শুরু করে। সেসময় যারা শাহাদত বরণ করেছেন তাদের আত্মার শান্তি কামনা করি।

এই দেশের মাটিতে হিন্দু মুসলিম বৌদ্ধ সকলে একসাথে বাস করবে এবং কারণ মুক্তিযুদ্ধে সব ধর্মের লোক রক্ত দিয়ে স্বাধীনতা এনেছে। আমরা মুসলিম সংখ্যাগরিষ্ঠ তাই বলে অন্য ধর্মাবলন্ধীদের অবহেলার চোখে দেখবো, তা নয়। সবাই সমানভাবে ধর্ম পালন করবে। যার যার ধর্ম পালনে সকলের স্বাধীনতা থাকবে। আমরা সেই চেতনায় বিশ্বাস করি। ইসলামও সেই শিক্ষা আমাদের দিয়ে থাক

তিনি বলেন: কে কী বললো, সেগুলো শোনার থেকে আমরা দেশের জন্য কতটুকু করতে পারলাম সেই চিন্তা আমাদের থাকবে। তাহলে আমাদের সঠিক সিদ্ধান্ত নিতে পারবো, সঠিক কাজ করতে পারবো। আমরাও সেভাবেই কাজ করে যাচ্ছি।

করোনার ভ্যাকসিন নিয়ে তিনি বলেন: ভ্যাকসিন পাওয়ার ব্যাপারে আমরা সব ব্যবস্থা করে দিয়েছি। আশা করি খুব দ্রুত আমরা ভ্যাকসিন পেয়ে যাবো। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ইতিমধ্যে আমাদের অনুমোদন দিয়ে দিয়েছে। তারপরও আমাদের স্বাস্থ্য সুরক্ষা মেনে চলতে হবে। দেশের সকল মানুষকে স্বাস্থ্য সুরক্ষা মেনে চলতে হবে।

শেখ হাসিনা বলেন: ৭৫ এর খুনের আসামীসহ দেশবিরোধী এবং জাতির পিতার খুনিদের বিচার না করে খুনিদের পুরস্কৃত করে বিএনপি।

মুজিব শতবর্ষে ইউনেস্কো জাতির পিতার নামে পদক দেবে বলে জানান প্রধানমন্ত্রী

সূত্র: চ্যানেল আই

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg