শিরোনাম
গোয়ালন্দ প্রবাসী ফোরামের উদ্যোগে অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান রাজবাড়ীতে শেখ হাসিনার নির্দেশে মুক্তিযোদ্ধাদের মাঝে সম্মানি বিতরণ অবৈধ ড্রেজার ব্যবসায়ীকে জরিমানা, ৭টি ড্রেজার জব্দ গোয়ালন্দে অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ এমপি কন্যা চৈতীর উদ্যোগে জাঁকজমকপূর্ণ আয়োজনের মাধ্যমে শেষ হলো রাজবাড়ী সার্কেল আয়োজিত ইসলামিক কুইজ প্রতিযোগিতা ২০২১ করোনা ভাইরাস থেকে পরিত্রাণের জন্য রাজবাড়ী সার্কেলের বিশেষ দোয়া মাহফিল গোয়ালন্দে প্রধানমন্ত্রীর ঈদ উপহার নতুন পোশাক পেল সুবিধাবঞ্চিত শিশুরা দৌলতদিয়ায় হেরোইনসহ ৩ জন আটক রাজবাড়ী জেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমান আদালতে ব্যবসায়ীসহ ৫জনকে অর্থ জরিমানা পশ্চিম আকাশে চাঁদ দেখা গিয়াছে, আগামীকাল থেকে রোজা শুরু 

ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ঝুঁকি নিয়ে ট্রলারে পদ্মা পার

রনি মন্ডল | রাজবাড়ী টেলিগ্রাফ / ১৬১ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০

0Shares

জহুরুল ইসলাম হালিম//
দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে গত কয়েক দিন ধরেই কুয়াশায় দিনের অর্ধেক সময় বন্ধ থাকে সব ধরনের নৌযান চলাচল। এই সুযোগে বাড়তি ভাড়ায় ট্রলারে যাত্রীদের নদী পার করছে একটি চক্র। ঝুঁকি পূর্ণ এই নদী পারাপারে যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। প্রয়োজনের তাগিদে দুর্ঘটনার শঙ্কা মাথায় নিয়েই নদী পার হচ্ছে মানুষ। নৌ পুলিশ বলছে জড়িত ট্রলার মালিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে লঞ্চ ও ফেরির ভাড়া ২৫ টাকা হলেও এসব ট্রলারে নেয়া হচ্ছে একশ থেকে দেড়শ টাকা করে। কুয়াশায় নৌযান বন্ধ হয়ে গেলে ভোর থেকেই এসব ট্রলারে যাত্রী পার হয়। ইঞ্জিন চালিত এই নৌকায় যাত্রীও তুলছে ধারণ ক্ষমতার অধিক। ফলে যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।
গার্মেন্টস কর্মী রিতা জানান, রাত থেকে গাড়িতে বসে থাকতে থাকতে অস্বস্তি ধরে গেছে, পাশাপাশি ঢাকায় গিয়ে অফিস ধরতে হবে তাই এক প্রকার বাধ্য হয়েই ঝুঁকি নিয়ে ট্রলারে উঠেছি।
নাম প্রকাশ না করার শর্তে ট্রলারচালক বলেন, পুলিশ ধাওয়া দিলে ট্রলার নিয়ে পালিয়ে যাই। এছাড়া দৌলতদিয়া ঘাটে দালাল আছে। তাদের ম্যানেজ করে নদীতে ট্রলার চালাচ্ছি।
এ প্রসঙ্গে দৌলতদিয়া নৌপুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ মো. মুন্নাফ জানান, ট্রলারে পারাপার করা সম্পূর্ণ নিষেধ, ঘন কুয়াশায় ট্রলারে নদী পারাপারে নৌদূঘটনার কবলে পরে কারও প্রাণহানি ঘটতে পারে। কাজেই যারা নদীতে ট্রলারে করে যাত্রী পারাপার করবে সেই ট্রলারের মালিকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg