শিরোনাম
এক ঘণ্টার জন্য গোয়ালন্দ উপজেলার ইউএনও হলেন বাবলী- শিবালয়ে নিষিদ্ধ সময়ে যমুনার চরে দিনব্যাপী ইলিশের হাট দৌলতদিয়ার যৌনপল্লিতে যৌনকর্মীর রক্তাক্ত লাশ উদ্ধার- গোয়ালন্দে কৃষকদের বাধা উপেক্ষা করে প্রভাবশালী মহল মরাপদ্মায় ড্রেজার দিয়ে অবাধে মাটি উত্তোলন করছে দৌলতদিয়া ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক বহিস্কার গোয়ালন্দে ছাত্রলীগ নেতাকে মারধরের অভিযোগে উপজেলা সেচ্ছাসেবক লীগ সভাপতি আটক- গোয়ালন্দে ৭০০ গ্রাম গাঁজাসহ দুই জন আটক গোয়ালন্দ প্রবাসী ফোরামের উদ্যোগে অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান রাজবাড়ীতে শেখ হাসিনার নির্দেশে মুক্তিযোদ্ধাদের মাঝে সম্মানি বিতরণ অবৈধ ড্রেজার ব্যবসায়ীকে জরিমানা, ৭টি ড্রেজার জব্দ

দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে মাঝ নদীতে আটকা পড়ে পাঁচটি ফেরি, পারের অপেক্ষায় এ্যাম্বুলেন্সসহ সহস্রাধিক গাড়ি

রনি মন্ডল | রাজবাড়ী টেলিগ্রাফ / ১৯৪ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০

0Shares

জহুরুল ইসলাম হালিম//
ফের ঘন কুয়াশার কারণে দেশের ব্যস্ততম দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে মঙ্গলবার দিনগত রাত ১০টা থেকে মঙ্গলবার সকাল ১০টা পর্যন্ত টানা ১২ঘন্টা ফেরি চলাচল বন্ধ ছিল। এসময় শতাধিক যাত্রী ও যানবাহন নিয়ে মাঝ নদীতে আটকা পড়ে পাঁচটি ফেরি। এছাড়াও দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া ঘাটে আটকা পড়ে এ্যাম্বুলেন্সসহ সহস্রাধিক যাত্রীবাহী পরিবহন ও পণ্যবাহী ট্রাক। এর ফলে নদীর শীতল বাতাসের মধ্যে সারা রাত আটকে থাকায় চরম দূর্ভোগে পড়েছে নারী,শিশু, বৃদ্ধ ও এ্যাম্বুলেন্সের রোগীরা।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মঙ্গলবার সন্ধ্যার পর থেকে নদী এলাকায় কুয়াশা পড়তে শুরু করে। সময় বাড়ার সাথে সাথে কুয়াশার ঘনত্ব বৃদ্ধি পেতে থাকে। রাত ১০টার দিকে নৌপথ কুয়াশার চাদরে ঢেকে গেলে দূঘটনা এড়াতে সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করে বিআইডব্লিউটিসি কতৃপক্ষ। সকাল ১০টার দিকে কুয়াশার ঘনত্ব কিছুটা কমে এলে ফের ফেরি চলাচল শুরু হয়।
ঢাকাগামী এ্যাম্বুলেন্সের যাত্রী বলেন, অসুস্থ্য রোগীকে নিয়ে রাত সাড়ে ১০টার দিকে দৌলতদিয়া ঘাটে এসে পৌঁছেছি। এসে শুনি কুয়াশার কারণে ফেরি চলাচল বন্ধ রয়েছে। ঘাট এলাকায় রাত থেকে এখন পর্যন্ত আটকে থেকে রোগীকে নিয়ে খুবই কষ্টে আছি। এখন ফেরি ছাড়লেই জেগে ওঠবে বাঁচার আশা।
বিআইডব্লিটিসি দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি ফেরি চলাচল বন্ধ ও মাঝ নদীতে ৫টি ফেরি আটকে থাকার বিষয়টি নিশ্চিত করে জানান, কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছিল। কুয়াশার ঘনত্ব কমে যাওয়ায় সকাল ১০টা থেকে ফেরি চলাচল শুরু হয়েছে এ নৌপথে ১৬টি ফেরি চলাচল করলেও ১টি ফেরি যান্ত্রিক ত্রুটির কারনে বন্ধ থাকায় এখন ১৫ ফেরি চলাচল করছে। দূর্ভোগ কমাতে আটকে থাকা এ্যাম্বুলেনন্সসহ যাত্রীবাহি যানবাহনগুলো অগ্রাধিকার ভিত্তিতে নদী পার করা হচ্ছে।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg