শিরোনাম
জাঁকজমকপূর্ণ আয়োজনের মাধ্যমে শেষ হলো রাজবাড়ী সার্কেল আয়োজিত ইসলামিক কুইজ প্রতিযোগিতা ২০২১ করোনা ভাইরাস থেকে পরিত্রাণের জন্য রাজবাড়ী সার্কেলের বিশেষ দোয়া মাহফিল গোয়ালন্দে প্রধানমন্ত্রীর ঈদ উপহার নতুন পোশাক পেল সুবিধাবঞ্চিত শিশুরা দৌলতদিয়ায় হেরোইনসহ ৩ জন আটক রাজবাড়ী জেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমান আদালতে ব্যবসায়ীসহ ৫জনকে অর্থ জরিমানা পশ্চিম আকাশে চাঁদ দেখা গিয়াছে, আগামীকাল থেকে রোজা শুরু  গোয়ালন্দে গাঁজা ও নগত টাকা সহ এক মাদককারবারি আটক দৌলতদিয়ায় সেই গৃহবধূ, ওসির হস্তক্ষেপে ৭ দিন পর নিজ ঘরে প্রবেশ করলেন গোয়ালন্দে তৈরি হচ্ছে রং-চিনির মিশ্রণে ‘খাঁটি’ আখেঁর গুড় রাজবাড়ীতে নতুন করে ৫৪ জন করোনা আক্রান্ত

বিশ্ব প্রতিবন্ধী দিবস উপলক্ষে গোয়ালন্দে হুইল চেয়ার বিতরন

রনি মন্ডল | রাজবাড়ী টেলিগ্রাফ / ১৩৫ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০

0Shares

 

আজ বৃহস্পতিবার(০৩ডিসেম্বর) আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস। প্রতিবন্ধী দিবস উপলক্ষে গোয়ালন্দে থ্রি-স্টার প্রতিবন্ধি উন্নয়ন সংস্থার আয়োজনে পৌর জামতলা বাজার সংলগ্ন বৃহস্পতিবার সকাল ১০টার সময় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রতিবন্ধিতার বিষয়ে সচেতনতার প্রসার এবং প্রতিবন্ধী ব্যক্তিদের মর্যাদা সমুন্নতকরণ, অধিকার সুরক্ষা এবং উন্নতি সাধন নিশ্চিত করার লক্ষ্যে প্রতিবছর দিবসটি পালন করা হয়।

শেখ শহিদুল্লাহ শহিদের সভাপতিত্বে আলোচনা সভা ও র‌্যালিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আঃ জব্বার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শারীরিক প্রতিবন্ধী ঢাকা জেলার সভাপতি আবুল মাষ্টার মোঃ খোকন, থ্রি-স্টার প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার উপদেষ্টা আঃ গনী খান। আলোচনা সভা ও র‍্যালি শেষে ১০জন প্রতিবন্ধীর মধ্যে হুইল চেয়ার বিতরন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বার বলেন, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, তাদের প্রতি সহমর্মিতা প্রদর্শন ও সহযোগিতার হাত বাড়ানো প্রতিটি মানুষের কর্তব্য। প্রতিবন্ধী শব্দটি দ্বারা ত্রুটি বা শারীরিক অসম্পূর্ণ ব্যক্তিকে বোঝানো হয়েছে, এটি কোনো ব্যক্তির পরিচয় নয়। প্রতিবন্ধী বলে কাউকে আলাদা করে দেখা উচিত নয়। মানুষ হিসেবে আমাদের দায়িত্ব হচ্ছে তাদের অধিকার প্রতিষ্ঠায় এগিয়ে আসা।

ফিরোজ আহমেদ

গোয়ালন্দ

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg