শিরোনাম
গোয়ালন্দে বিপুল পরিমাণ ফেন্সিডিল ও ইয়াবাসহ আটক ৫ আইনপ্রণেতা হয়ে নিজেই আইন লঙ্ঘন করলেন এমপি মমতাজ নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ গোয়ালন্দ সরকারি হাসপাতালে মসজিদে জমি দান করায় বাবাকে হাতুড়িপেটা করে নির্মমভাবে হত্যা গোয়ালন্দে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজনীতিকে বিদায় জানালেন ছাত্রলীগ নেতা দুধ বিক্রি না করায় কৃষককে পেটালেন আ.লীগ নেতা ঢাকাসহ ১৩ জেলায় ৬০ কিমি বেগে ঝড়বৃষ্টির পূর্বাভাস বিদ্যালয়ের শ্রেণি কক্ষ ভাড়া নিয়ে চলছে ইউনিয়ন পরিষদের কার্যক্রম ! ব্যাহত হচ্ছে স্কুলের পাঠদান। মানিকগঞ্জে পাসপোর্ট করতে এসে দালালসহ রোহিঙ্গা নারী আটক

বিশ্ব প্রতিবন্ধী দিবস উপলক্ষে গোয়ালন্দে হুইল চেয়ার বিতরন

ষ্টাফ রিপোর্টার | রাজবাড়ী টেলিগ্রাফ / ২৪৮ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০

0Shares

 

আজ বৃহস্পতিবার(০৩ডিসেম্বর) আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস। প্রতিবন্ধী দিবস উপলক্ষে গোয়ালন্দে থ্রি-স্টার প্রতিবন্ধি উন্নয়ন সংস্থার আয়োজনে পৌর জামতলা বাজার সংলগ্ন বৃহস্পতিবার সকাল ১০টার সময় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রতিবন্ধিতার বিষয়ে সচেতনতার প্রসার এবং প্রতিবন্ধী ব্যক্তিদের মর্যাদা সমুন্নতকরণ, অধিকার সুরক্ষা এবং উন্নতি সাধন নিশ্চিত করার লক্ষ্যে প্রতিবছর দিবসটি পালন করা হয়।

শেখ শহিদুল্লাহ শহিদের সভাপতিত্বে আলোচনা সভা ও র‌্যালিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আঃ জব্বার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শারীরিক প্রতিবন্ধী ঢাকা জেলার সভাপতি আবুল মাষ্টার মোঃ খোকন, থ্রি-স্টার প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার উপদেষ্টা আঃ গনী খান। আলোচনা সভা ও র‍্যালি শেষে ১০জন প্রতিবন্ধীর মধ্যে হুইল চেয়ার বিতরন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বার বলেন, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, তাদের প্রতি সহমর্মিতা প্রদর্শন ও সহযোগিতার হাত বাড়ানো প্রতিটি মানুষের কর্তব্য। প্রতিবন্ধী শব্দটি দ্বারা ত্রুটি বা শারীরিক অসম্পূর্ণ ব্যক্তিকে বোঝানো হয়েছে, এটি কোনো ব্যক্তির পরিচয় নয়। প্রতিবন্ধী বলে কাউকে আলাদা করে দেখা উচিত নয়। মানুষ হিসেবে আমাদের দায়িত্ব হচ্ছে তাদের অধিকার প্রতিষ্ঠায় এগিয়ে আসা।

ফিরোজ আহমেদ

গোয়ালন্দ

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg