শিরোনাম
জাঁকজমকপূর্ণ আয়োজনের মাধ্যমে শেষ হলো রাজবাড়ী সার্কেল আয়োজিত ইসলামিক কুইজ প্রতিযোগিতা ২০২১ করোনা ভাইরাস থেকে পরিত্রাণের জন্য রাজবাড়ী সার্কেলের বিশেষ দোয়া মাহফিল গোয়ালন্দে প্রধানমন্ত্রীর ঈদ উপহার নতুন পোশাক পেল সুবিধাবঞ্চিত শিশুরা দৌলতদিয়ায় হেরোইনসহ ৩ জন আটক রাজবাড়ী জেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমান আদালতে ব্যবসায়ীসহ ৫জনকে অর্থ জরিমানা পশ্চিম আকাশে চাঁদ দেখা গিয়াছে, আগামীকাল থেকে রোজা শুরু  গোয়ালন্দে গাঁজা ও নগত টাকা সহ এক মাদককারবারি আটক দৌলতদিয়ায় সেই গৃহবধূ, ওসির হস্তক্ষেপে ৭ দিন পর নিজ ঘরে প্রবেশ করলেন গোয়ালন্দে তৈরি হচ্ছে রং-চিনির মিশ্রণে ‘খাঁটি’ আখেঁর গুড় রাজবাড়ীতে নতুন করে ৫৪ জন করোনা আক্রান্ত

সৌদি আরবে সর্বনিন্ম বেতন ৬৮ হাজার নির্ধারণ

সম্পাদকীয় | রাজবাড়ী টেলিগ্রাফ / ১৩৬ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০

0Shares

সৌদি আরবের শ্রম বাজারে সর্বনিম্ন মজুরি নির্ধারণ করেছে দেশটির সরকার। সে দেশের মানবসম্পদ ও সামাজিক উন্নয়ন বিষয়ক মন্ত্রী জানিয়েছেন, দেশের শ্রম বাজারে সর্বনিম্ন মজুরি হবে ৩ হাজার থেকে ৪ হাজার সৌদি রিয়াল। যা বাংলাদেশি টাকায় হবে প্রায় ৬৮ হাজার থেকে ৮৭ হাজার টাকা। শ্রমবাজারে সরকার নির্ধারিত এ বেতন কাঠামো দেশের সকল নিয়োগদাতা প্রতিষ্ঠানের ক্ষেত্রে কার্যকর হবে।

৪ হাজার রিয়ালের নিচে বেতন প্রাপ্তরা অর্ধকর্মী বা সৌদি ভাষায় নিতাকাত হিসেবে বিবেচিত হবেন। দেশটির মন্ত্রণালয়ের মুখপাত্র নাসির আল হাজানির উদ্ধৃতি দিয়ে এ খবর জানায় মক্কা নিউজ পেপার।

তিনি জানান, এ বেতন কাঠামো প্রতিটি প্রাইভেট সেক্টরে নতুন নিয়োগকৃতদের ক্ষেত্রেও প্রযোজ্য হবে। সৌদি সরকারের নতুন এ বিধানে প্রতিটি কর্মীর ক্ষেত্রে ইন্স্যুরেন্সও প্রযোজ্য হবে।

আল হাজানি জানান, নতুন এ কাঠামোর ফলে কত সংখ্যক শ্রমিক উপকৃত হতে যাচ্ছেন, সে ধরনের পরিসংখ্যান নেই সরকারের কাছে। তবে এটি বের করতে কাজ করা হচ্ছে।

বর্তমানে সৌদি আরবের শ্রম বাজারে কর্মরত আছে প্রায় ২৪ লাখ বাংলাদেশি। নতুন এ নিয়মের ফলে অপেক্ষাকৃত কম বেতন পাওয়া শ্রমিকরা ন্যায্য মজুরি পাবে বলে আশা করা হচ্ছে।
সূত্র, আরটিভি

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg