শিরোনাম
গোয়ালন্দে হেরোইনসহ মাদক কারবারি আটক গোয়ালন্দে ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার গোয়ালন্দে ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার গোয়ালন্দে সঞ্চারণ সিরাত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত কৃষককে অফিস থেকে বের করে দেওয়া সেই দুই কর্মকর্তাকে বদলি কখনো ম্যাজিস্ট্রেট, কখনো মেজর পরিচয়ে প্রতারণা করতেন মুক্তা পারভিন প্রেম করে বিয়ে, স্বামীর হাতেই মৃত্যু  ঈদ উপলক্ষে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৫ টি ফেরি ও ২২ টি লঞ্চ চলাচল করবে শাশুড়ীকে হত্যার দায়ে পুত্রবধূ ও পরকীয়া প্রেমিকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড

সৌদি আরবে সর্বনিন্ম বেতন ৬৮ হাজার নির্ধারণ

সম্পাদকীয় | রাজবাড়ী টেলিগ্রাফ / ৪৯২ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০

0Shares

সৌদি আরবের শ্রম বাজারে সর্বনিম্ন মজুরি নির্ধারণ করেছে দেশটির সরকার। সে দেশের মানবসম্পদ ও সামাজিক উন্নয়ন বিষয়ক মন্ত্রী জানিয়েছেন, দেশের শ্রম বাজারে সর্বনিম্ন মজুরি হবে ৩ হাজার থেকে ৪ হাজার সৌদি রিয়াল। যা বাংলাদেশি টাকায় হবে প্রায় ৬৮ হাজার থেকে ৮৭ হাজার টাকা। শ্রমবাজারে সরকার নির্ধারিত এ বেতন কাঠামো দেশের সকল নিয়োগদাতা প্রতিষ্ঠানের ক্ষেত্রে কার্যকর হবে।

৪ হাজার রিয়ালের নিচে বেতন প্রাপ্তরা অর্ধকর্মী বা সৌদি ভাষায় নিতাকাত হিসেবে বিবেচিত হবেন। দেশটির মন্ত্রণালয়ের মুখপাত্র নাসির আল হাজানির উদ্ধৃতি দিয়ে এ খবর জানায় মক্কা নিউজ পেপার।

তিনি জানান, এ বেতন কাঠামো প্রতিটি প্রাইভেট সেক্টরে নতুন নিয়োগকৃতদের ক্ষেত্রেও প্রযোজ্য হবে। সৌদি সরকারের নতুন এ বিধানে প্রতিটি কর্মীর ক্ষেত্রে ইন্স্যুরেন্সও প্রযোজ্য হবে।

আল হাজানি জানান, নতুন এ কাঠামোর ফলে কত সংখ্যক শ্রমিক উপকৃত হতে যাচ্ছেন, সে ধরনের পরিসংখ্যান নেই সরকারের কাছে। তবে এটি বের করতে কাজ করা হচ্ছে।

বর্তমানে সৌদি আরবের শ্রম বাজারে কর্মরত আছে প্রায় ২৪ লাখ বাংলাদেশি। নতুন এ নিয়মের ফলে অপেক্ষাকৃত কম বেতন পাওয়া শ্রমিকরা ন্যায্য মজুরি পাবে বলে আশা করা হচ্ছে।
সূত্র, আরটিভি

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg