শিরোনাম
গোয়ালন্দে কৃষকদের বাধা উপেক্ষা করে প্রভাবশালী মহল মরাপদ্মায় ড্রেজার দিয়ে অবাধে মাটি উত্তোলন করছে দৌলতদিয়া ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক বহিস্কার গোয়ালন্দে ছাত্রলীগ নেতাকে মারধরের অভিযোগে উপজেলা সেচ্ছাসেবক লীগ সভাপতি আটক- গোয়ালন্দে ৭০০ গ্রাম গাঁজাসহ দুই জন আটক গোয়ালন্দ প্রবাসী ফোরামের উদ্যোগে অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান রাজবাড়ীতে শেখ হাসিনার নির্দেশে মুক্তিযোদ্ধাদের মাঝে সম্মানি বিতরণ অবৈধ ড্রেজার ব্যবসায়ীকে জরিমানা, ৭টি ড্রেজার জব্দ গোয়ালন্দে অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ এমপি কন্যা চৈতীর উদ্যোগে জাঁকজমকপূর্ণ আয়োজনের মাধ্যমে শেষ হলো রাজবাড়ী সার্কেল আয়োজিত ইসলামিক কুইজ প্রতিযোগিতা ২০২১ করোনা ভাইরাস থেকে পরিত্রাণের জন্য রাজবাড়ী সার্কেলের বিশেষ দোয়া মাহফিল

সার্কেল ফাউন্ডেশনের উদ্যোগে এবার পাংশাতে মানবতার দেওয়াল

সুজন বিষ্ণু | নিজস্ব প্রতিবেদক / ২৪৫ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০

0Shares

অব্যবহৃত বা নতুন পুরাতন কাপড় সুবিধাবঞ্চিতদের জন্য রাস্তার দেয়ালে ঝুলিয়ে রাখার সুযোগ করে দিতে এই উদ্যোগ নিয়েছে শিক্ষা সেবা সচেতনতার ব্রত নিয়ে পথ চলা সংগঠন সার্কেল ফাউন্ডেশন।

যেখানে সামর্থ্যবানেরা সাধ্য অনুযায়ী শীতবস্ত্র বা কাপর প্রদান করবে এবং সুবিধাবঞ্চিত মানুষ চাইলেই সেখান থেকে তাদের প্রয়োজনীয় কাপড়টা নিয়ে যেতে পারবে নির্দ্বিধায়।

আজ বৃহষ্পতিবার (২৬ নভেম্বর) সার্কেল ফাউন্ডেশনের উদ্যোগে রাজবাড়ী জেলার পাংশা পানি উন্নয়ন বোর্ডের দেয়ালে মানবতার দেওয়াল সাদৃশ্য মানুষের জন্য মানুষের উপহার নামের বুথ স্থাপন করা হয়।

এ সময় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পাংশা পৌর মেয়র আব্দুল আল মাসুদ বিশ্বাস, পাংশা পৌর প্যানেল মেয়র ওদুদ সরদার ওতুল, পাংশা প্রেসক্লাবের সভাপতি এস এম রাসেল কবির, সহ-সভাপতি আব্দুর রশিদ, সাংগঠনিক সম্পাদক সৈকত শতদল যুগ্ম-সাধারণ সম্পাদক রতন মাহমুদ, সদস্য মেহেদি,আল- আমিন,সহ-প্রচার সম্পাদক শরীফুল ইসলাম। জনপ্রিয় ফেসবুক পেজ রাজবাড়ী সার্কেল এর এডমিন শেহ্জাদুল হক অভি, সিনিয়র ইডিটর সাংবাদিক আলামিন হোসেন শাকির, আনিসুর রহমান, কামরুল ও জুয়েল সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এসময় পাংশা পৌরসভার মেয়র মাসুদ বিশ্বাস রাজবাড়ী টেলিগ্রাফ কে বলেন আমি দেখেছি সার্কেল ফাউন্ডেশন ইতিমধ্যে রাজবাড়ী জেলা সহ বিভিন্ন জায়গাতে যেভাবে সামাজিক ও মানবিক কাজ করে যাচ্ছে তা সত্যিই প্রশংসনীয়। এছারা রাজবাড়ী জেলার জনপ্রিয় ফেসবুক পেজ রাজবাড়ী সার্কেলের মাধ্যমে তারা নানাবিধ শিক্ষাসেবা সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে নিরবে, আমি ব্যক্তিগত ভাবে তাদের এই কর্মকাণ্ড কে সাধুবাদ জানাই এবং আমি তাদেরকে আমার সর্বাত্মক সহযোগিতা করব। সেই সাথে পাংশাতে এই প্রথম এই মানবতার দেওয়ালের স্থাপন করার জন্য সার্কেল ফাউন্ডেশন এবং রাজবাড়ী সার্কেলকে পাংশা পৌরবাসী ও পাংশা বাসীর পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানায়।

এদিকে ফাউন্ডেশনটির পরিচালক কাতার প্রবাসী সাংবাদিক তাইফুর রহমান তুষার রাজবাড়ী টেলিগ্রাফ কে জানান, সার্কেল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পরিচালক ইঞ্জিনিয়ার শামস্ সোহাগ ভাইয়ের নেতৃত্বে আমরা কাজ করে যাচ্ছি মানবতার সেবায়। আজ পাংশাতে মানবতার দেওয়াল তৈরি করা হয়েছে। এছাড়া কিছুদিন আগে কালুখালী ও মাছপাড়াতেও তৈরি করা হয়ছে। খুব শীঘ্রই রাজবাড়ী সদর, গোয়ালন্দ, বালিয়াকান্দির বিভিন্ন স্থানে এই মানবতার দেওয়াল তৈরি করা হবে৷ তবে এই করোনা ভাইরাসের সতর্কতার জন্য সবাই যেন এই পোশাক গুলো ধুয়ে পরিধান করেন। সার্কেল ফাউন্ডেশন ইতিপূর্বে নানাবিধ মানবিক কর্মকাণ্ড পরিচালনা করা সহ করোনা কালীনে মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ , শিশুদের মাঝে খাবার, ঈদে খাদ্য সামগ্রী বিতরণ , শিক্ষার্থীদের উপহার, বৃষ্টিতে রিক্সা চালক ভ্যান চালকদের মাঝে রেইন কোর্ট বিতরন,বন্যার্ত দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ সহ বিভিন্ন সচেতনতামূলক কাজ করে যাচ্ছে। এবং আগামীতেও সকল মানবিক কর্মকান্ডে নিজেদের সবটুকু দিয়ে পাশে থাকার প্রত্যয় জানিয়েছেন।

মানুষের জন্য মানুষের উপহার নামের বুথ স্থাপনের আয়োজন করেছেন সার্কেল ফাউন্ডেশন এবং বাস্তবায়নে রাজবাড়ী সার্কেল এবং যার মিডিয়া পার্টনার হিসাবে রয়েছেন অনলাইন সংবাদমাধ্যম রাজবাড়ী টেলিগ্রাফ।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg