শিরোনাম
অটোরিকশা ডাকাতি করে পালানোর সময় গ্রেপ্তার ৪ রাজবাড়ীতে ট্রাকচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যু রাজবাড়ী থেকে চুরি হওয়া প্রাইভেটকার উদ্ধার-চোর চক্রের ৪ সদস্য গ্রেফতার গোয়ালন্দে ৪টি দোকানে জরিমানা গোয়ালন্দে ছাত্রলীগ নেতার উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ সাড়ে ৩ কোটি টাকার অবৈধ ড্রেজার উদ্ধারসহ আটক ৭ উজানচর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মনা গ্রেফতার রাজবাড়ির দৌলতদিয়ায় অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার।। জমি সংক্রান্ত বিরোধ, পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে আসামীকে পেটানোর অভিযোগ গোয়ালন্দে অস্ত্র ঠেকিয়ে চাঁদা দাবী, ব্যবস্থাপককে মারধর, ছাত্রলীগ নেতা কারাগারে

ফুটবলের কিংবদন্তি ম্যারাডোনা আর নেই

নিউজ ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ২৮৬ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০

0Shares

বিশ্বখ্যাত ফুটবল তারকা দিয়াগো ম্যারাডোনা আর নেই। বুধবার স্থানীয় সময় বিকেলে কিংবদন্তি এই ফুটবলারের মৃত্যুর খবর নিশ্চিত করেছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো। হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন তিনি।

তার বয়স হয়েছিল ৬০ বছর। গত মাসে মস্তিষ্কে রক্তক্ষরণ হলে হাসপাতালে ভর্তি করা হয় তাকে। করা হয় সফল অস্ত্রোপচারও। এরপর সুস্থ হয়েই হাসপাতাল থেকে বাসায় ফিরেছিলেন সম্প্রতি জন্মদিন উদযাপন করা আর্জেন্টাইন এই তারকা। এর আগেও বেশ কয়েক বার অসুস্থ হয়েছেন ৮৬’র বিশ্বকাপ জয়ী এই কিংবদন্তি।

অনেক বিশেষজ্ঞ, ফুটবল সমালোচক, সাবেক ও বর্তমান খেলোয়াড় এবং ফুটবল সমর্থক তাকে সর্বকালের সেরা ফুটবলার হিসেবে গণ্য করেন। তিনি বিশ্বফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা ফিফার বিংশ শতাব্দীর সেরা খেলোয়াড় পেলের সঙ্গে যৌথভাবে ছিলেন।

ম্যারাডোনাই একমাত্র খেলোয়াড় যিনি দুইবার স্থানান্তর ফির ক্ষেত্রে বিশ্বরেকর্ড গড়েন। প্রথমবার বার্সেলোনায় স্থানান্তরের সময় ৫ মিলিয়ন ইউরো এবং দ্বিতীয়বার নাপোলিতে স্থানান্তরের সময় ৬.৯ মিলিয়ন ইউরো।

পেশাদার ক্যারিয়ারে ম্যারাডোনা আর্জেন্টিনা জুনিয়র্স, বোকা জুনিয়র্স, বার্সেলোনা, নাপোলি, সেভিয়া এবং নিওয়েলস ওল্ড বয়েজের হয়ে খেলেছেন।

আন্তর্জাতিক পর্যায়ে আর্জেন্টিনার হয়ে তিনি ৯১ খেলায় ৩৪ গোল করেন। তিনি চারটি ফিফা বিশ্বকাপে অংশগ্রহণ করেন। যার মধ্যে ছিল ১৯৮৬ বিশ্বকাপ, যেখানে তিনি আর্জেন্টিনার অধিনায়কের দায়িত্ব পালন করেছেন এবং দলকে বিশ্বকাপ জয়ে নেতৃত্ব দেন। প্রতিযোগিতার সেরা খেলোয়াড় হিসেবে স্বর্ণপদক জেতেন।

ম্যানেজার হিসেবে খুব কম অভিজ্ঞতাসম্পন্ন হওয়া সত্ত্বেও ২০০৮ সালের নভেম্বরে আর্জেন্টিনা জাতীয় দলের কোচের দায়িত্ব দেয়া হয় ম্যারাডোনাকে। ২০১০ বিশ্বকাপের পর চুক্তি শেষ হওয়ার আগ পর্যন্ত তিনি আঠারো মাস এই দায়িত্বে ছিলেন।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg