শিরোনাম
সার্কেল ফাউন্ডেশনের উদ্যোগে রাজবাড়ী সদরের উড়াকান্দা বাজারে মানবতার দেওয়াল শাজাহান হোসেন মনির ব্যক্তিগত উদ্যোগে দুস্থদের মাঝে খাবার বিতরণ সার্কেল ফাউন্ডেশনের উদ্যোগে বালিয়াকান্দিতে মানবতার দেওয়াল রাজবাড়ীতে নৈশ মিনি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত বহরপুরে জাটকা বিক্রয়ে তিন ব্যবসায়ীকে জরিমানা আগামীকাল থেকে এসএসসি’র রেজিস্ট্রেশন কার্ড বিতরণ পাংশাতে পরোয়ানা ভুক্ত আসামী গ্রেফতার মাগুরা থেকে আসা যুবকের‘সড়ক দুর্ঘটনায়’গোয়ালন্দে মৃত্যু পদ্মা পাড়ে মাটি কাটতে বেপরোয়া হয়ে ওঠেছে স্থানীয় প্রভাবশালীরা গোয়ালন্দে মাস্ক না পরায় ভ্রাম্যমান আদালতে জরিমানা

দৌলতদিয়ায় ‘‘গুচ্ছগ্রাম’’ করতে না দেওয়ার জন্য এলাকাবাসীর মানববন্ধন

নিউজ ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ৩৬২ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : শনিবার, ২১ নভেম্বর, ২০২০

সংবাদটি শেয়ার করুন
  • 107
    Shares

টেলিগ্রাফ ডেস্ক// রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা দৌলতদিয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের গফুর মোল্লা পাড়া গ্রামে জমি বা মৃত্তিকা যেন মানুষের পরম আত্বীয়। মানুষের কাছে তা যেন এক অমুল্য সম্পদ। যে মাটিতে মানুষ ভিটে বাড়ি বানিয়ে সারা জীবনের জন্য বসবাস করে সে অমুল্য সম্পদ কে হাত ছাড়া করতে চায় বা কেই বা হারাতে চায়।

এমন মালিকানা জমির উপর হতে যাচ্ছে “গুচ্ছগ্রাম” নামে একটি গ্রাম। সেখানে জমি অধিগ্রহণের মাধ্যমে ‘‘গুচ্ছগ্রাম’’ বানানোর পরিকল্পনা চলছে। কিন্ত এলাকাবাসীর অভিযোগ যে জমি নিয়ে গুচ্ছগ্রাম করা হচ্ছে সে জমি কোন খাস জমি নয় বরং প্রত্যেক জমির দাগের নিজস্ব মালিক রয়েছে। এখন এই জমিতে কিছুতেই গুচ্ছগ্রাম হতে দেবে না বলে দাবী তোলেন এলাকাবাসী। তারা বলেন আমাদের শেষ রক্ত বিন্দু থাকতে এখানে বাপ দাদার শেষ সম্বল টুকু ছেরে ‘‘গুচ্ছগ্রাম’’ করতে দেবেনা বলে দাবি করেন এলাকাবাসী।

অবশেষে রাজবাড়ী ১ আসনের সাংসদ আলহাজ্ব কাজী কেরামত আলী সরেজমিনে এসে এলাকাবাসীর সাথে দেখা করেন ও এই বিষয়ে সবার সাথে মত বিনিময় করেন। তিনি এলাকাবাসীর সবাইকে আশ্বস্ত করেন আপনাদের নিজেদের জমিতে যেন ‘‘গুচ্ছগ্রাম’’ না হয় সে বিষয়ে আমি উপর মহলে কথা বলবো। আপনারা এলাকার কয়েকজন আমার অফিসে আসবেন। তবে আমি কথা দিচ্ছি আপনাদের জমিতে, ‘‘গুচ্ছগ্রাম’’ হবে না। যেখানে সরকারি খাস জমি পাওয়া যাবে সেখানে ‘‘গুচ্ছগ্রাম’’ করা যায়, এই বিষয়ে মন্ত্রনালয়ে আমি একটি প্রস্তাব করবো।

Facebook Comments


এ জাতীয় আরো খবর