বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির পূর্ণ দিবস কর্মবিরতি

সুকান্ত বিশ্বাস | রাজবাড়ী টেলিগ্রাফ / ৫০ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০

সংবাদটি শেয়ার করুন
  • 10
    Shares

জেলা প্রশাসকের কার্যলয়, জেলা নির্বাহী অফিসারের কার্যলয় এবং সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কর্মরত কর্মচারীদের (গ্রেড ১১-১৬) পদবি পরিবর্তন সহ গ্রেড উন্নতিকরণের দাবিতে ১৫-১৯ নভেম্বর পূর্ণ দিবস কর্মবিরতি পালন করছেন বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি রাজবাড়ী জেলা শাখা।

কেন্দ্রীয় কমিটির ঘোষণা অনুযায়ী সকাল ৯ টা থেকে রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালায়ের সামনে কর্ম বিরতি রেখে তারা অবস্থান নেন।

বাংলাদেশ কালেক্টরট সহাকরী সমিতি, রাজবাড়ী জেলা শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ আমিনুদ্দিন শেখ জানান, “জেলা প্রশাসকের কার্যালয় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় এবং সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কর্মরত ১৬-১১ গ্রেডের কর্মচারীদের পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নতিকরণের দাবিতে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি ২০০১ সাল হতে বিভিন্ন সময়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী, সচিব কর্মচারীদের দ্রুত বাস্তবায়নের জন্য সকল বিভাগীয় কমিশনার মহোদয় এবং সকল জেলা প্রশাসক মহোদয় সুপারিশ পত্র প্রেরণ করেছেন। দাবি বাস্তবায়নে সুপারিশমালা প্রণয়নে গঠিত কমিটির সাথে বারবার সাক্ষাৎ এবং যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করলেও বাকাসস কর্তৃক উত্থাপিত দাবি যৌক্তিক ঊর্ধ্বতন কর্তৃপক্ষ একমত পোষণ করা সত্ত্বেও দীর্ঘদিনের দাবি বাস্তবায়িত হয়নি। ”

তিনি আরো জানান,” একই প্রশাসনের অধীন তহশিলদার ও সরকারি তহশিলদারদের পথ পদবী পরিবর্তনসহ বেতন গ্রেড উন্নীত করা হয়েছে। এছাড়া ইতিমধ্যে প্রাথমিক শিক্ষক, সমাজ সেবা, পুলিশ বিভাগ, পরিসংখ্যান, অডিট, কৃষি, প্রাণিসম্পদ অধিদপ্তর সহ প্রায় ২০/২১ টি দপ্তর,অধিদপ্তরের ১৬-১১ গ্রেডের কর্মচারীদের পদবী ও গ্রেড পরিবর্তন করে প্রজ্ঞাপন জারি হওয়ায় মাঠ প্রশাসনে কর্মরত ১৬-১১ গ্রেডের কর্মচারীদের পদবী পরিবর্তন অথবা সচিবালয়ের ন্যায় নিয়োগবিধি প্রণয়নের যৌক্তিক ও ন্যায়সঙ্গত দাবী দীর্ঘদিন বাস্তবায়িত না হওয়ায় কর্মচারীদের মধ্যে হতাশা ও অসন্তোষ বিরাজ করছে।”

বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি আগামী ২২থেকে ২৬ নভেম্বর এবং ২৯ থেকে ৩০ নভেম্বর একইভাবে পূর্ণদিবস কর্মবিরতি পালন করবে এবং ৫ ডিসেম্বর দাবি বাস্তবায়িত না হলে ঢাকা প্রেসক্লাবের সামনে সকাল ১০ ঘটিকায় এবং স্ব স্ব জেলায় ব্যানারসহ মানববন্ধন ও সমাবেশ করবে এবং পরবর্তী কর্মসূচি ঘোষণা দিবে।

Facebook Comments


এ জাতীয় আরো খবর