শিরোনাম
রাজবাড়ীর নবনির্বাচিত মেয়রকে সংবর্ধনা জানালেন আর এস কে ইনস্টিটিউশন ১৯৯৮ এস.এস.সি ব্যাচ মিজানপুর চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ টুকু মিজি’র নির্বাচনী মত বিনিময় সভা অনুষ্ঠিত পাংশায় তৃতীয় শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগে বৃদ্ধ গ্রেপ্তার রাজবাড়ী ডি‌বি পুলিশের অ‌ভিয‌ানে পে‌টের ম‌ধ্যে থেকে বিপুল পরিমাণ ইয়াবাসহ দুইজন গ্রেপ্তার রাজবাড়ী পৌরসভায় মেয়র নির্বাচিত হলেন আ.লীগ স্বতন্ত্র প্রার্থী আলমগীর শেখ তিতু গোয়ালন্দ পৌরসভায় প্রথম আ.লীগ সমর্থিত প্রার্থী নজরুল ইসলাম মন্ডলের জয় পদ্মায় কার্গোর সাথে যাত্রীবাহী লঞ্চের সংঘর্ষ, অল্পতে রক্ষা পেলেন দুই শতাধিক যাত্রী রাজবাড়ীতে কোভিড-১৯ টিকা সর্বপ্রথম নিলেন জেলা পরিষদের চেয়ারম্যান গোয়ালন্দে চলন্ত ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আনিছের আত্মহত্যা

পাখির প্রতি অন্যরকম ভালোবাসা

নিউজ ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ১১০ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : শুক্রবার, ৬ নভেম্বর, ২০২০

সংবাদটি শেয়ার করুন
  • 137
    Shares

রাজবাড়ী শহরের গাছগুলোকে পাখির নিরাপদ আবাসস্থল হিসেবে নিশ্চিত করতে কাজ শুরু করেছেন সৈয়দ মাহমুদ তাশফিন সালেহীন (পাপুন) নামে এক পাখিপ্রেমী। এরই ধারাবাহিকতায় শুক্রবার (৬ নভেম্বর) সকালে রাজবাড়ী শহীদ খুশি রেলওয়ে মাঠের পাশের গাছগুলোতে বেঁধে দেওয়া হয়েছে মাটির হাড়ি।

আগে গ্রামে-গঞ্জে হরহামেশাই দেখা মিলত নানা প্রজাতির পাখি। সে সময় পাখির কিচিরমিচির ডাকে ঘুম ভাঙতে সবার কিন্তু এখন তো তাদের আর চোখেই পড়ে না তেমন একটা । গাছে গাছে পাখির কলরবও যেন উধাও। তাহলে কি পাখি বিলুপ্ত হয়ে যাচ্ছে, পাখির শব্দে আর ঘুম ভাঙবে না? এমন শঙ্কা পেয়ে বসে তার। তিনি ভাবতে থাকেন পাখিদের জন্য কী করা যায়। তিনি চিন্তা করেন পাখির আবাসস্থল তৈরি করলে কেমন হয়। এমন ভাবনা থেকে তিনি তার বন্ধুমহল ও সমমনা কাছের কিছু মানুষ গুলোর কাছে বিষয়টা জানান। সে ভাবনা থেকেই শুরু পাখির জন্য বাসা বানানো। তাঁর সঙ্গে যোগ দেন আরও কয়েকজন সমমনা মানুষ। সবার প্রষ্টায় গড়ে তোলা হলো পাখির আবাসস্থল।

তাশফিন সালেহীন বলেন,পাখি কবিতা আর ভালোবাসার সাথে জড়িত হলেও পাখি প্রকৃতির ভারসাম্য রক্ষায় ভূমিকা পালন করে হয়তো আমার বুঝি না। এজন্য আমাদের বেঁচে থাকার জন্য নগরায়ণের পাশাপাশি প্রকৃতিকে ভাল রাখতে পাখি দরকার।

এ কাজের উদ্বোধন করেন রাজবাড়ীর সাবেক শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান। আরো উপস্থিত ছিলেন,কালুখালী উপজেলা শিক্ষা অফিসার জয়ন্ত কুমার দাস, কবি খোকন আহমদ, রাজবাড়ী সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নুরতাজ তাজিয়া, ডিবেট অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি ফারুক উদ্দিন, উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা অফিসার আবদুস সালাম প্রমুখ।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg