শিরোনাম
মানব পাচার মামলা: দুই সপ্তাহেও গ্রেফতার হয়নি আসামীরা মানিকগঞ্জ জেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন: সভাপতি আমিনুল, সম্পাদক নুরুজ্জামান গোয়ালন্দে ৪ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক কাজী ছালামের বিরুদ্ধে বাল্যবিয়ে পড়ানোসহ নানা অভিযোগ গোয়ালন্দে পানিতে ডুবে নির্মাণ শ্রমিকের মৃত্যু গোয়ালন্দে বিদেশে পাঠানোর প্রলোভনে বাগানে নিয়ে এক নারীকে গণধর্ষনের অভিযোগ কৃষকের বাড়ি নির্মাণে আ.লীগ নেতার চাঁদা দাবি, থানায় অভিযোগ ছাত্রীদের উত্ত্যক্তের প্রতিবাদ করায় শিক্ষককে পেটালো সাবেক ২ ছাত্র গোয়ালন্দে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে যুবককে কোদাল দিয়ে কুপিয়ে হত্যা বাড়ছে ভাসমান ভিক্ষুকের সংখ্যা

নিষেধাজ্ঞার ২২ দিন শেষে ইলিশ শিকারে নেমেছেন রাজবাড়ীর জেলেরা

নিউজ ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ২৬২ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০

0Shares

প্রজনন মৌসুম নির্বিঘ্ন করতে ২২ দিনের ইলিশ শিকারের নিষেধাজ্ঞা উঠেছে। বুধবার রাত ১২টার পর থেকে ফের ইলিশ শিকারে নেমেছেন জেলেরা। ইলিশ আহরণে ফের নদ-নদীতে ফেরা নিয়ে প্রাণ চাঞ্চল্য বিরাজ করছে রাজবাড়ীর বিভিন্ন জেলেপাড়া গুলোতে।

গত ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর দিনগত রাত ১২টা পর্যন্ত রাজবাড়ী সহ সারাদেশের নদ-নদীতে ইলিশসহ সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ করেছিল মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। এই নিষেধাজ্ঞার সময় ইলিশ আহরণ, পরিবহন, বাজারজাতকরণ, মজুত ও ক্রয়-বিক্রয় সম্পন্ন নিষিদ্ধ ঘোষণা করে সরকার।

রাজবাড়ী জেলা মৎস্য অফিসার জয়দেব পাল রাজবাড়ী টেলিগ্রাফকে জানান, মা ইলিশ সংরক্ষণ অভিযানে আমরা সফল। আমি জেলা প্রশাসনকে, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটকে , পুলিশ সুপারকে, উপজেলা ইউএনও কর্মকর্তাকে, র‍্যাব-৮ ফরিদপুরকে, আনসার ব্যাটেলিয়ান,প্রিন্ট ইলেট্রনিক মিডিয়াকে , নৌবাহিনীকে, বিমানবাহিনীকে, নৌপুলিশকে, জনপ্রতিনিধি সহ যারা আমাদের সহযোগিতা করেছে সবাইকে অনেক অনেক ধন্যবাদ। এদের ছাড়া অভিযান সফল করা সম্ভব হতো না।

১৪ অক্টোবর হতে ৪ নভেম্বর ২২ দিনে মোবাইল কোর্ট পরিচালনা করা হয় ১৩৮টি, অভিযান পরিচালনা করা হয় ৪৩৭ টি, ইলিশ মাছ জব্দ করা হয় ৭৪৪ কেজি, অন্যান্য মাছ ৬৩ কেজি,কারেন্ট জাল জব্দ করা হয় ৩১.৬৪৫ লক্ষ মিটার, অন্যান্য জাল ১১টি , জালের মূল্য ৪৭৪.৩৭৫ লক্ষ টাকা,
মামলা করা হয় ১৬৫ টি, ৬৭ জনের জরিমানা করা হয় ১ লক্ষ ৫০ হাজার টাকা, জেল দেওয়া হয় ২২৯ জনের, নিলাম ২.৩৬ লক্ষ টাকা।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg