শিরোনাম
ঈদ উপলক্ষে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৫ টি ফেরি ও ২২ টি লঞ্চ চলাচল করবে শাশুড়ীকে হত্যার দায়ে পুত্রবধূ ও পরকীয়া প্রেমিকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড উচ্ছেদের আধা ঘন্টা পরই ফের হকারদের দখলে ফুটপাত গোয়ালন্দে মাটিবাহী ট্রাক চাপায় শিশুর মৃত্যু, ট্রাকে আগুন দুই নারীর বিরুদ্ধে সমকামীতার অভিযোগ, থানায় হস্তান্তর রাজবাড়ীতে ফেনসিডিলসহ দুই মাদক কারবারি গ্রেপ্তার মানিকগঞ্জে কবরস্থান থেকে ১৮টি কঙ্কাল চুরি! মানিকগঞ্জে বেসরকারি হাসপাতালে অভিযান, তিনটির কার্যক্রম বন্ধ গোয়ালন্দে গাঁজাসহ ‘সাদ্দাম’ গ্রেপ্তার রাজবাড়ীতে ইয়াবা ও টাপেন্টাডল ট্যাবলেটসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

মার্কিন নির্বাচনে আগাম ভোট দিয়েছেন ৮ কোটির বেশি মানুষ

নিউজ ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ৩৭২ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০

0Shares

আগামী ৩ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন ‍অনুষ্ঠিত হবে। তবে নির্বাচনে আগাম ভোট দিয়েছেন ৮ কোটির বেশি মানুষ। বৃহস্পতিবার মার্কিন নির্বাচন প্রজেক্ট এ তথ্য জানিয়েছে।

তারা জানিয়েছে, এ পর্যন্ত ৮ কোটি ৭ লাখ ২১ হাজার ৮৫৮টি আগাম ভোট পড়েছে। এর মধ্যে বেশিরভাগ ভোটই পড়েছে ব্যালটের মাধ্যমে। তারা বলছে, এই সংখ্যাটা ৫ কোটি ২০ লাখের বেশি।

আগাম ভোটের অধিকাংশই পেয়েছে ডেমোক্রেটরা। তবে সোমবারের চেয়ে ভোট কমেছে। সোমবার পর্যন্ত আগাম ভোটের ৪৮ শতাংশ পেয়েছিল ডেমোক্রেটরা। কিন্তু এখন সেটা কমে দাঁড়িয়েছে ৪৬.৮ শতাংশ।

রিপাবলিকানদের ভোট কিছুটা বেড়েছে। নতুন হিসাবে তাদের ভোট বেড়ে হয়েছে ২৯.৭ শতাংশ। মূলত করোনাভাইরাসের কারণে চলতি বছরের নির্বাচনে আগাম ভোটের সংখ্যা বেড়েছে।
বেশ কয়েকটি মার্কিন গণমাধ্যম জানিয়েছে, ২০১৬ সালের নির্বাচনে যে আগাম ভোট পড়েছিল, এবার সেই রেকর্ড ভেঙে গেছে। ওই বছর ৫ কোটি ৮০ লাখ মানুষ আগাম ভোট দিয়েছিল।
করোনার কারণে এবার আগাম ভোট বিশেষ করে মেইলের মাধ্যমে ভোট দেয়ার প্রবণতা বেড়েছে। মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের ভাষায়, এর মাধ্যমে প্রতারণার সুযোগ আছে। যদিও তিনি কোনও প্রমাণ দিতে পারেননি।

করোনাভাইরাসের কারণে স্বাস্থ্য ঝুঁকি এড়াতে মেইলের মাধ্যমে ভোট দিতে উৎসাহ দিচ্ছে ডেমোক্রেটরা। ভয়াবহ এই ভাইরাসে দেশটিতে এ tt5 প্রায় ৯০ লাখ মানুষ আক্রান্ত এবং ২ লাখ ২৮ হাজারের বেশি মানুষ মারা গেছে।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg