শিরোনাম
দৌলতদিয়ায় সেই গৃহবধূ, ওসির হস্তক্ষেপে ৭ দিন পর নিজ ঘরে প্রবেশ করলেন গোয়ালন্দে তৈরি হচ্ছে রং-চিনির মিশ্রণে ‘খাঁটি’ আখেঁর গুড় রাজবাড়ীতে নতুন করে ৫৪ জন করোনা আক্রান্ত ফের অশান্ত দৌলতদিয়া, ইউপি সদস্য গুলিবিদ্ধ রাজবাড়ীতে নতুন করে ৩২ জন করোনা আক্রান্ত বসন্তপুরে ট্রেন-ট্রাক সংঘর্ষ, ট্রাক চালক সহ নিহত ২, আহত ১ অপরাধীকে বিবেচনা করবো তার অপরাধ দিয়ে ———পুলিশ সুপার রাজবাড়ী রাজবাড়ীর খাগজানা গ্রামে সংখ্যালঘু এলাকায় হামলার ঘটনায় আটক-২ গোয়ালন্দ ট্রাক ড্রাইভার খুনে থানায় মামলা, ২ আসামী নারায়ণগঞ্জ থেকে গ্রেপ্তার এবার টিকা নিয়েও করোনা আক্রান্ত হয়েছেন  ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান

মার্কিন নির্বাচনে আগাম ভোট দিয়েছেন ৮ কোটির বেশি মানুষ

সুজন বিষ্ণু | নিজস্ব প্রতিবেদক / ৭৯ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০

সংবাদটি শেয়ার করুন
  • 22
    Shares

আগামী ৩ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন ‍অনুষ্ঠিত হবে। তবে নির্বাচনে আগাম ভোট দিয়েছেন ৮ কোটির বেশি মানুষ। বৃহস্পতিবার মার্কিন নির্বাচন প্রজেক্ট এ তথ্য জানিয়েছে।

তারা জানিয়েছে, এ পর্যন্ত ৮ কোটি ৭ লাখ ২১ হাজার ৮৫৮টি আগাম ভোট পড়েছে। এর মধ্যে বেশিরভাগ ভোটই পড়েছে ব্যালটের মাধ্যমে। তারা বলছে, এই সংখ্যাটা ৫ কোটি ২০ লাখের বেশি।

আগাম ভোটের অধিকাংশই পেয়েছে ডেমোক্রেটরা। তবে সোমবারের চেয়ে ভোট কমেছে। সোমবার পর্যন্ত আগাম ভোটের ৪৮ শতাংশ পেয়েছিল ডেমোক্রেটরা। কিন্তু এখন সেটা কমে দাঁড়িয়েছে ৪৬.৮ শতাংশ।

রিপাবলিকানদের ভোট কিছুটা বেড়েছে। নতুন হিসাবে তাদের ভোট বেড়ে হয়েছে ২৯.৭ শতাংশ। মূলত করোনাভাইরাসের কারণে চলতি বছরের নির্বাচনে আগাম ভোটের সংখ্যা বেড়েছে।
বেশ কয়েকটি মার্কিন গণমাধ্যম জানিয়েছে, ২০১৬ সালের নির্বাচনে যে আগাম ভোট পড়েছিল, এবার সেই রেকর্ড ভেঙে গেছে। ওই বছর ৫ কোটি ৮০ লাখ মানুষ আগাম ভোট দিয়েছিল।
করোনার কারণে এবার আগাম ভোট বিশেষ করে মেইলের মাধ্যমে ভোট দেয়ার প্রবণতা বেড়েছে। মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের ভাষায়, এর মাধ্যমে প্রতারণার সুযোগ আছে। যদিও তিনি কোনও প্রমাণ দিতে পারেননি।

করোনাভাইরাসের কারণে স্বাস্থ্য ঝুঁকি এড়াতে মেইলের মাধ্যমে ভোট দিতে উৎসাহ দিচ্ছে ডেমোক্রেটরা। ভয়াবহ এই ভাইরাসে দেশটিতে এ tt5 প্রায় ৯০ লাখ মানুষ আক্রান্ত এবং ২ লাখ ২৮ হাজারের বেশি মানুষ মারা গেছে।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg