ফ্রান্সে মোহাম্মদ সা. এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে রাজবাড়ীতে বিক্ষোভ সমাবেশ

সুজন বিষ্ণু | নিজস্ব প্রতিবেদক / ৭৪ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০

সংবাদটি শেয়ার করুন
  • 75
    Shares

আজ বৃহস্পতিবার (২৯ অক্টোবর) ইসলামী আন্দোলন বাংলাদেশ রাজবাড়ী জেলার উদ্যোগে ফ্রান্সে হযরত মুহাম্মদ সা. এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি জেলা স্কুল চত্বর থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রেলগেইটে গিয়ে শেষ হয়।

মিছিল শেষে মাওলানা কারী আবু ইউসুফ এর সঞ্চালনায় সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে আগামী জুমআয় প্রতিটি জামে মসজিদ থেকে প্রতিবাদী মিছিল বের করার জন্য জেলার সকল ইমাম ও খতিবদের প্রতি আহ্বান জানান জেলা সভাপতি রাজবাড়ী -২ আসনের সাবেক সংসদ পদপ্রার্থী আলহাজ্ব নুর মুহাম্মদ মিয়া।

তিনি তার বক্তব্যে বলেন, বিশ্বের সকল মুসলমানের জীবনের চাইতেও হযরত মুহাম্মদ সা. এর সম্মান অনেক বড়। মুসলমানগণ রাসুল সা. এর সম্মান রক্ষায় হাসিমুখে জীবন দিতে সর্বদা প্রস্তুত থাকে।

ইসলামি আন্দোলন রাজবাড়ী জেলার অন্যতম নেতা কারী আবু ইউসুফ বলেন রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী সা. এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে ফ্রান্স সরকার অতীত অসভ্যতার পুনরাবৃত্তি করেছে। তিনি জাতীয় সংসদে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব উপস্থাপনের জন্য‌ দাবি জানান এবং ফ্রান্সের পণ্য বর্জনে তাওহীদি জনতার প্রতি আহ্বান জানান।

জেলা সেক্রেটারী মাওলানা মুফতী গোলাম কবীর মাসুম বলেন, বাকস্বাধীনতার অজুহাতে ব্যঙ্গচিত্রকে সমর্থন করে ফ্রান্স চরম অসভ্য ও নোংরা মানসিকতার পরিচয় দিয়েছে। ফ্রান্স প্রধানমন্ত্রী কর্তৃক এর আগেও ইসলাম অবমাননার প্রমাণ পাওয়া যায়। অতিত পর্যালোচনা করলে দেখা যায় অসভ্যতা ও নোংরামি ফরাসিদের জাতগত স্বভাবে পরিণত হয়েছে। সুতরাং ফ্রান্সের সরকারের বিরুদ্ধে কঠোর অবস্থান নেয়া সকল মুসলমানের ঈমানি দায়িত্ব।

বক্তারা বলেন, মুসলমানরা কখনও অন্য ধর্মের উপর আঘাত করে না। কিন্তু অমুসলিমরাই ইসলাম ধর্ম নিয়ে ব্যঙ্গ বিদ্রুপ করে আসছে। কাজেই কোন প্রকার ব্যঙ্গ-বিদ্রুপ বরদাশত করা হবে না বলেও হুঁশিয়ার উচ্চারণ করেন এবং জাতীয় সংসদে ফ্রান্সের এই ঘৃণ্য ঘটনার কড়া প্রতিবাদ জানাতে সরকারের প্রতি আহবান জানান।

ইসলামি যুব আন্দোলন রাজবাড়ী জেলার সভাপতি সাব্বির হুসাইন বলেন, নবী মুহাম্মদ সা. এর সম্মানের কাছে মুসলমানদের জীবন তুচ্ছ । সুতরাং ইসলাম ও ইসলামের নবীর বিরুদ্ধে যারাই অবস্থান নিবে তাদেরকে চরম মূল্য দিতে হবে।

সমাবেশে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ রাজবাড়ী জেলার সাবেক আহবায়ক কারী আবু ইউসুফ, মাওলানা শেখ আব্দুল্লাহ, ইসলামি আন্দোলন বালিয়াকান্দির সভাপতি মাওলানা নাজিবুল্লাহ, মুফতী ইফতেখার উদ্দিন সভাপতি, শ্রমিক আন্দোলন রাজবাড়ী, যুব আন্দোলন রাজবাড়ী জেলার সহ সভাপতি আমিরুল ইসালম, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মিলন, ইসলামি শাসনতন্ত্র ছাএ আন্দোলন রাজবাড়ী জেলার সভাপতি তৌহিদুল ইসলাম জাকির, সাধারণ সম্পাদক কাওসার হুসাইন, বিশিষ্ট আলেম আ:আলীম সাহেব,হাফেজ মুহিউদ্দীন মানিক, হাফেজ আব্দুল্লাহ,ইব্রাহীম খলিলসহ সহযোগী সংগঠন সমূহের জেলা, থানা ও তৃণমূল নেতৃবৃন্দ।

Facebook Comments


এ জাতীয় আরো খবর