শিরোনাম
জাঁকজমকপূর্ণ আয়োজনের মাধ্যমে শেষ হলো রাজবাড়ী সার্কেল আয়োজিত ইসলামিক কুইজ প্রতিযোগিতা ২০২১ করোনা ভাইরাস থেকে পরিত্রাণের জন্য রাজবাড়ী সার্কেলের বিশেষ দোয়া মাহফিল গোয়ালন্দে প্রধানমন্ত্রীর ঈদ উপহার নতুন পোশাক পেল সুবিধাবঞ্চিত শিশুরা দৌলতদিয়ায় হেরোইনসহ ৩ জন আটক রাজবাড়ী জেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমান আদালতে ব্যবসায়ীসহ ৫জনকে অর্থ জরিমানা পশ্চিম আকাশে চাঁদ দেখা গিয়াছে, আগামীকাল থেকে রোজা শুরু  গোয়ালন্দে গাঁজা ও নগত টাকা সহ এক মাদককারবারি আটক দৌলতদিয়ায় সেই গৃহবধূ, ওসির হস্তক্ষেপে ৭ দিন পর নিজ ঘরে প্রবেশ করলেন গোয়ালন্দে তৈরি হচ্ছে রং-চিনির মিশ্রণে ‘খাঁটি’ আখেঁর গুড় রাজবাড়ীতে নতুন করে ৫৪ জন করোনা আক্রান্ত

পদ্মায় ইলিশ ধরার দায়ে রাজবাড়ীতে ১১ জেলের কারাদণ্ড

সুজন বিষ্ণু | নিজস্ব প্রতিবেদক / ১১৫ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : বুধবার, ২৮ অক্টোবর, ২০২০

0Shares

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদীতে ইলিশ ধরার দায়ে ১১ জেলেকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ বুধবার সকাল সাড়ে ১১টায় ‘মা সংরক্ষণ অভিযান-২০২০’ এর কার্যক্রমের অংশ হিসেবে জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর রাজবাড়ীর সমন্বয়ে জেলার অন্তর্গত পদ্মা নদীতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। অভিযান চলাকালিন সময়ে মা ইলিশ আহরণ করার অপরাধের জন্য ১১ জেলেকে ১০ দিন করে কারাদণ্ড প্রদান করা হয়। এছাড়া ৩ জনের বয়স কম থাকার জন্য মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়।

অভিযান পরিচালনার সময় অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয় ৩০,০০০ মিটার। যার মূল্য আনুমানিক ৪,২৫,০০০ টাকা। অবৈধ এই কারেন্ট জাল পুঁড়িয়ে বিনষ্ট করা হয়।

এছাড়াও ৭ কেজি মা ইলিশ আটক করা হয়। মা ইলিশ মাছ এতিমখানায় বিতরণ করা হয়।

আজকের মোবাইল কোর্ট পরিচালনা করেন মোঃ হাবিবুল্লাহ সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জেলা প্রশাসন,রাজবাড়ী। অভিযানে আরও অংশ নেন জয়দেব পাল জেলা মৎস্য অফিসার রাজবাড়ী ও মৎস্য অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ ও সংগীয় পুলিশ ফোর্সের সদস্যবৃন্দ সহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ। বাস্তবায়নে- ইলিশ সম্পদ উন্নয়ন সংক্রান্ত “জেলা টাস্কফোর্স কমিটি”,রাজবাড়ী।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg