শিরোনাম
বালিয়াকান্দিতে প্রতিপক্ষের হামলায় আনারস প্রতীকের কর্মী আহত  চালককে হত্যা করে মোটরসাইকেল ছিনতাই : চারজনের যাবজ্জীবন খাবারের মেয়াদ নিয়ে বনফুলের এ কেমন প্রতারণা! বালিয়াকান্দিতে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষের ঘটনায় পাল্টাপাল্টি অভিযোগ  চেয়ারম্যানের বিরুদ্ধে জেলেদের ভিজিএফের চাল আত্মসাতের অভিযোগ ফরিদপুরের তিনটি উপজেলায় চেয়ারম্যান হলেন যারা বিদেশে নেয়ার কথা বলে প্রতারণা ও টাকা আত্মসাতের অভিযোগ বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন এএসআইয়ের বিরুদ্ধে ভুয়া কাবিননামায় শারীরিক সম্পর্ক ও অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ বৃষ্টির আশায় নামাজ শেষে অঝোরে কাঁদলেন মুসল্লিরা

পদ্মায় ইলিশ ধরার দায়ে রাজবাড়ীতে ১১ জেলের কারাদণ্ড

নিউজ ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ৩৩৭ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : বুধবার, ২৮ অক্টোবর, ২০২০

0Shares

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদীতে ইলিশ ধরার দায়ে ১১ জেলেকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ বুধবার সকাল সাড়ে ১১টায় ‘মা সংরক্ষণ অভিযান-২০২০’ এর কার্যক্রমের অংশ হিসেবে জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর রাজবাড়ীর সমন্বয়ে জেলার অন্তর্গত পদ্মা নদীতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। অভিযান চলাকালিন সময়ে মা ইলিশ আহরণ করার অপরাধের জন্য ১১ জেলেকে ১০ দিন করে কারাদণ্ড প্রদান করা হয়। এছাড়া ৩ জনের বয়স কম থাকার জন্য মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়।

অভিযান পরিচালনার সময় অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয় ৩০,০০০ মিটার। যার মূল্য আনুমানিক ৪,২৫,০০০ টাকা। অবৈধ এই কারেন্ট জাল পুঁড়িয়ে বিনষ্ট করা হয়।

এছাড়াও ৭ কেজি মা ইলিশ আটক করা হয়। মা ইলিশ মাছ এতিমখানায় বিতরণ করা হয়।

আজকের মোবাইল কোর্ট পরিচালনা করেন মোঃ হাবিবুল্লাহ সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জেলা প্রশাসন,রাজবাড়ী। অভিযানে আরও অংশ নেন জয়দেব পাল জেলা মৎস্য অফিসার রাজবাড়ী ও মৎস্য অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ ও সংগীয় পুলিশ ফোর্সের সদস্যবৃন্দ সহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ। বাস্তবায়নে- ইলিশ সম্পদ উন্নয়ন সংক্রান্ত “জেলা টাস্কফোর্স কমিটি”,রাজবাড়ী।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg