শিরোনাম
সরকারের মহাপ্রকল্প থাকলেও পদ্মায় চলছে অবৈধ বালু উত্তোলন। অফিস ফাঁকি দিয়ে নারী নিয়ে স্পা সেন্টারে জেলা রেজিস্ট্রার! মানব পাচার মামলা: দুই সপ্তাহেও গ্রেফতার হয়নি আসামীরা মানিকগঞ্জ জেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন: সভাপতি আমিনুল, সম্পাদক নুরুজ্জামান গোয়ালন্দে ৪ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক কাজী ছালামের বিরুদ্ধে বাল্যবিয়ে পড়ানোসহ নানা অভিযোগ গোয়ালন্দে পানিতে ডুবে নির্মাণ শ্রমিকের মৃত্যু গোয়ালন্দে বিদেশে পাঠানোর প্রলোভনে বাগানে নিয়ে এক নারীকে গণধর্ষনের অভিযোগ কৃষকের বাড়ি নির্মাণে আ.লীগ নেতার চাঁদা দাবি, থানায় অভিযোগ ছাত্রীদের উত্ত্যক্তের প্রতিবাদ করায় শিক্ষককে পেটালো সাবেক ২ ছাত্র

পদ্মায় ইলিশ ধরার দায়ে রাজবাড়ীতে ১১ জেলের কারাদণ্ড

নিউজ ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ২৪৫ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : বুধবার, ২৮ অক্টোবর, ২০২০

0Shares

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদীতে ইলিশ ধরার দায়ে ১১ জেলেকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ বুধবার সকাল সাড়ে ১১টায় ‘মা সংরক্ষণ অভিযান-২০২০’ এর কার্যক্রমের অংশ হিসেবে জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর রাজবাড়ীর সমন্বয়ে জেলার অন্তর্গত পদ্মা নদীতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। অভিযান চলাকালিন সময়ে মা ইলিশ আহরণ করার অপরাধের জন্য ১১ জেলেকে ১০ দিন করে কারাদণ্ড প্রদান করা হয়। এছাড়া ৩ জনের বয়স কম থাকার জন্য মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়।

অভিযান পরিচালনার সময় অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয় ৩০,০০০ মিটার। যার মূল্য আনুমানিক ৪,২৫,০০০ টাকা। অবৈধ এই কারেন্ট জাল পুঁড়িয়ে বিনষ্ট করা হয়।

এছাড়াও ৭ কেজি মা ইলিশ আটক করা হয়। মা ইলিশ মাছ এতিমখানায় বিতরণ করা হয়।

আজকের মোবাইল কোর্ট পরিচালনা করেন মোঃ হাবিবুল্লাহ সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জেলা প্রশাসন,রাজবাড়ী। অভিযানে আরও অংশ নেন জয়দেব পাল জেলা মৎস্য অফিসার রাজবাড়ী ও মৎস্য অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ ও সংগীয় পুলিশ ফোর্সের সদস্যবৃন্দ সহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ। বাস্তবায়নে- ইলিশ সম্পদ উন্নয়ন সংক্রান্ত “জেলা টাস্কফোর্স কমিটি”,রাজবাড়ী।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg