শিরোনাম
গোয়ালন্দে একদিনে নারীসহ ১৩ আসামি গ্রেপ্তার পাটুরিয়া ঘাটে গাড়িসহ ফেরি ডুবি- এক ঘণ্টার জন্য গোয়ালন্দ উপজেলার ইউএনও হলেন বাবলী- শিবালয়ে নিষিদ্ধ সময়ে যমুনার চরে দিনব্যাপী ইলিশের হাট দৌলতদিয়ার যৌনপল্লিতে যৌনকর্মীর রক্তাক্ত লাশ উদ্ধার- গোয়ালন্দে কৃষকদের বাধা উপেক্ষা করে প্রভাবশালী মহল মরাপদ্মায় ড্রেজার দিয়ে অবাধে মাটি উত্তোলন করছে দৌলতদিয়া ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক বহিস্কার গোয়ালন্দে ছাত্রলীগ নেতাকে মারধরের অভিযোগে উপজেলা সেচ্ছাসেবক লীগ সভাপতি আটক- গোয়ালন্দে ৭০০ গ্রাম গাঁজাসহ দুই জন আটক গোয়ালন্দ প্রবাসী ফোরামের উদ্যোগে অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান

পদ্মায় ইলিশ ধরার দায়ে রাজবাড়ীতে ১১ জেলের কারাদণ্ড

সুজন বিষ্ণু | নিজস্ব প্রতিবেদক / ১৫১ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : বুধবার, ২৮ অক্টোবর, ২০২০

0Shares

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদীতে ইলিশ ধরার দায়ে ১১ জেলেকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ বুধবার সকাল সাড়ে ১১টায় ‘মা সংরক্ষণ অভিযান-২০২০’ এর কার্যক্রমের অংশ হিসেবে জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর রাজবাড়ীর সমন্বয়ে জেলার অন্তর্গত পদ্মা নদীতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। অভিযান চলাকালিন সময়ে মা ইলিশ আহরণ করার অপরাধের জন্য ১১ জেলেকে ১০ দিন করে কারাদণ্ড প্রদান করা হয়। এছাড়া ৩ জনের বয়স কম থাকার জন্য মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়।

অভিযান পরিচালনার সময় অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয় ৩০,০০০ মিটার। যার মূল্য আনুমানিক ৪,২৫,০০০ টাকা। অবৈধ এই কারেন্ট জাল পুঁড়িয়ে বিনষ্ট করা হয়।

এছাড়াও ৭ কেজি মা ইলিশ আটক করা হয়। মা ইলিশ মাছ এতিমখানায় বিতরণ করা হয়।

আজকের মোবাইল কোর্ট পরিচালনা করেন মোঃ হাবিবুল্লাহ সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জেলা প্রশাসন,রাজবাড়ী। অভিযানে আরও অংশ নেন জয়দেব পাল জেলা মৎস্য অফিসার রাজবাড়ী ও মৎস্য অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ ও সংগীয় পুলিশ ফোর্সের সদস্যবৃন্দ সহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ। বাস্তবায়নে- ইলিশ সম্পদ উন্নয়ন সংক্রান্ত “জেলা টাস্কফোর্স কমিটি”,রাজবাড়ী।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg