শিরোনাম
সার্কেল ফাউন্ডেশনের উদ্যোগে রাজবাড়ী সদরের উড়াকান্দা বাজারে মানবতার দেওয়াল শাজাহান হোসেন মনির ব্যক্তিগত উদ্যোগে দুস্থদের মাঝে খাবার বিতরণ সার্কেল ফাউন্ডেশনের উদ্যোগে বালিয়াকান্দিতে মানবতার দেওয়াল রাজবাড়ীতে নৈশ মিনি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত বহরপুরে জাটকা বিক্রয়ে তিন ব্যবসায়ীকে জরিমানা আগামীকাল থেকে এসএসসি’র রেজিস্ট্রেশন কার্ড বিতরণ পাংশাতে পরোয়ানা ভুক্ত আসামী গ্রেফতার মাগুরা থেকে আসা যুবকের‘সড়ক দুর্ঘটনায়’গোয়ালন্দে মৃত্যু পদ্মা পাড়ে মাটি কাটতে বেপরোয়া হয়ে ওঠেছে স্থানীয় প্রভাবশালীরা গোয়ালন্দে মাস্ক না পরায় ভ্রাম্যমান আদালতে জরিমানা

নিষেধাজ্ঞা শেষ আজ কাল থেকে ‘মুক্ত’ সাকিব

সুজন বিষ্ণু | নিজস্ব প্রতিবেদক / ৫৪ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : বুধবার, ২৮ অক্টোবর, ২০২০

সংবাদটি শেয়ার করুন
  • 26
    Shares

বাংলাদেশ ক্রিকেট দলের অলরাউন্ডার সাকিব আল হাসানের বহুল প্রত্যাশিত নিষেধাজ্ঞার এক বছর পূর্ণ হতে চলেছে। আজ এই নিষেধাজ্ঞার শেষ দিন। আগামীকাল থেকে মুক্ত হচ্ছেন। গত বছর ২৯ অক্টোবর দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন ও এক বছর স্থগিত নিষেধাজ্ঞা। ফলে আজ শেষ হয়ে যাচ্ছে নিষেধাজ্ঞার সেই সময়টা। আগামীকাল থেকে আবার সব ধরনের ক্রিকেট খেলার জন্য উন্মুক্ত সাকিব।

আন্তর্জাতিক ক্রিকেটে ১৪ বছর কাটিয়ে দেওয়া সাকিব এত বড়সড় ভুল করে বসবেন, এমনটা কেউই হয়ত আশা করেনি।

সাকিবের বিরুদ্ধে অভিযোগ ছিল, আন্তর্জাতিক দুটি ম্যাচ ও আইপিএলের একটি ম্যাচে ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও তা জানাননি আইসিসির দুর্নীতি দমন বিভাগকে। আন্তর্জাতিক ম্যাচ দুটি ছিল জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কাকে নিয়ে ২০১৮ সালের জানুয়ারিতে বাংলাদেশে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে। সে বছর আইপিএলের সানরাইজার্স হায়দরাবাদ-কিংস ইলেভেন পাঞ্জাবের ম্যাচেও একই অপরাধ করেন সাকিব, ভাঙেন আইসিসির দুর্নীতি দমন আইনের ২.৪. ৪ ধারা।

শ্রীলংকা সফর হলে আন্তর্জাতিক ক্রিকেট দিয়েই সাকিবের প্রত্যাবর্তন ঘটত। কিন্তু শ্রীলংকা সফর না হওয়ায় দেশের মাটিতে পাঁচ দলের টি ২০ টুর্নামেন্ট দিয়েই তিনি ক্রিকেটে ফিরবেন।

যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেই টি ২০ টুর্নামেন্টের দলের সঙ্গে যোগ দেবেন। দলের সঙ্গে অনুশীলনও করবেন। বিসিবি সভাপতি নাজমুল হাসানের সঙ্গে নিয়মিত যোগাযোগ হচ্ছে তার।

সাকিবের মুক্তিতে আইসিসির কোনো বাধা আছে কি না জানতে চাইলে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘আমরা যতটুকু জানি সাকিবের ফেরা নিয়ে কোনো নির্দেশনা নেই, স্বয়ংক্রিয়ভাবেই তিনি মুক্ত হবেন।’

নভেম্বরের মাঝামাঝি পাঁচ দলের যে টি ২০ টুর্নামেন্ট দিয়ে ক্রিকেটে ফিরবেন সাকিব সেখানে তিনিই মূল আকর্ষণ। সাকিবকে ঘিরে সবার এই আগ্রহকে পুঁজি করেই টুর্নামেন্টের জন্য টিম স্পন্সর খোঁজার কাজ শুরু করেছে বিসিবি।

Facebook Comments


এ জাতীয় আরো খবর