দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি পারাপারের অপেক্ষায় গোয়ালন্দ মোড়ে শত শত পণ্যবাহী গাড়ি

নিউজ ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ১৫৩ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০

0Shares

জহুরুল ইসলাম হালিম// ব্যস্ততম দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ফেরি সংকটের কারণে স্বাভাবিক গাড়ি পারাপার ব্যাহত হচ্ছে। এ অবস্থায় মানুষের দুর্ভোগ কমাতে যাত্রীবাহী বাস, মাইক্রোবাস ও প্রাইভেট কারগুলো অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করায় পণ্যবাহী ট্রাকগুলো ঘাটের অদুরে গোয়ালন্দ মোড়ে আটকা পড়ে থাকছে।

আজ বৃহস্পতিবার গোয়ালন্দ মোড়ে ফেরিপারের অপেক্ষায় আটকা পড়ে ঢাকাগামী পণ্যবাহী তিন শতাধিক ট্রাক। এতে গোয়ালন্দ মোড় থেকে কল্যানপুর বাজার পর্যন্ত প্রায় তিন কিলোমিটার রাস্তায় একপাশে ট্রাকের দীর্ঘ সারি সৃষ্টি হয়। সেখানে অনেক ড্রাইভার ও সহকারীদের অভিযোগ দীর্ঘ সময় আটকে থাকার কারনে আমাদের থাকা খাওয়ার অনেক সমস্যা হচ্ছে, এমনকি চুরি ছিনতাইয়ের মতো ঘটনাও ঘটছে। দীর্ঘ এই ফাঁকা জায়গায় কোন হোটেল অথবা দোকান না থাকার কারণে আমাদেরকে নাখেয়েই দিনরাত পার করতে হচ্ছে।

বিআইডাব্লিউটিসির দৌলতদিয়া ঘাট অফিস ও স্থানীয় সূত্রে জানা যায়, দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথের বহরে থাকা ফেরিগুলো বহু বছরের পুরনো। সার্বক্ষণিক সচল রাখতে গিয়ে
ইঞ্জিন দুর্বল হয়ে পড়ার পাশাপাশি বিভিন্ন যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় ফেরিগুলো ঘন ঘন বিকল হয়ে পড়ছে। বর্তমান এই নৌপথের বহরে ছোট-বড় মোট ১৮টি ফেরি রয়েছে ও আজ বৃহস্পতিবার সবগুলো ফেরিই সচল রয়েছে। ফেরি গুলো অনেক পুরনো হওয়ায় এতে স্বাভাবিক পারাপার ব্যহত হচ্ছে। আজ সকাল থেকে গোয়ালন্দ মোড়ে ফেরিপারের অপেক্ষায় আটকা পড়ে ঢাকাগামী বিভিন্ন পণ্যবাহী তিন শতাধিক ট্রাক ও কাভার্ডভ্যান।

বিআইডাব্লিউটিসির দৌলতদিয়া ঘাট ব্যাবস্থাপক মো. আবু আব্দুল্লাহ রনি বিষয়টি নিশ্চিত করেন যে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌপথ বন্ধে হওয়ায় এ সংকট সৃষ্টি হয়েছে। মানুষের দুর্ভোগ কমাতে যাত্রীবাহী বিভিন্ন গাড়ি অগ্রাধিকার ভিত্তিতে পারাপার
করায় দৌলতদিয়া ঘাটে পণ্যবাহী ওই ট্রাকগুলো সিরিয়ালে আটকা পড়েছে।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg