জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ৭ দফা দাবিতে সরকারি কলেজ শিক্ষক সমিতির মানববন্ধন

নিউজ ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ৬০ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০

সংবাদটি শেয়ার করুন
  • 43
    Shares

আজ (২০ অক্টোবর) মঙ্গলবার ১১ ঘটিকার সময় রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সরকারি কলেজ শিক্ষক সমিতি (সকশিস) এর পক্ষ থেকে ৭দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা করা হয়।

উক্ত মানববন্ধনে সরকারি কলেজ শিক্ষক সমিতি (সকশিস) রাজবাড়ী জেলা শাখার সভাপতি মো. রকিবুল ইসলাম এর সভাপতিত্বে আয়োজিত মানববন্ধনে গোয়ালন্দ কামরুল ইসলাম সরকারি কলেজ, বালিয়াকান্দি সরকারি কলেজ এবং কালুখালী সরকারি কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষ, অধ্যাপক ও সহকারী অধ্যাপক বৃন্দ অংশগ্রহণ করেন।

এসময় বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি ও সরকারি বালিয়াকান্দি কলেজের সহকারী অধ্যাপক মোঃ রকিবুল ইসলাম, গোয়ালন্দ সরকারি কামরুল ইসলাম কলেজের অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন বাদল, উপাধ্যক্ষ আব্দুল হালিম তালুকদার, মোঃ আতিয়ার রহমান সহকারী অধ্যাপক বালিয়াকান্দি সরকারি কলেজ, মোহাম্মদ মাহবুব আহমেদ ও মো মনজুর রহমান মিয়া সহকারী অধ্যাপক কালুখালী সরকারি কলেজ। বক্তারা তাদের বক্তব্যের মাধ্যমে বিভিন্ন দাবি-দাওয়া তুলে ধরেন।

সভাপতির বক্তব্যে মোঃ রফিকুল ইসলাম দাবি করে বলেন, প্রাতিষ্ঠানিক ত্রুটিজনিত কারণে কাউকে আত্তীকরণ বঞ্চিত না করে প্রতিষ্ঠান সরকারিকরণের তারিখে কর্মরতদের কে অন্তর্ভুক্ত করে আগামী ১৬ ডিসেম্বর ২০২০ইং তারিখের মধ্যে এডহক নিয়োগ দিতে হবে এবং আমাদের ৭ দফা দাবি বাস্তবায়ন করতে হবে। সকল শিক্ষক কর্মচারীদের পক্ষ থেকে সাত দফা দাবি তুলে ধরা হয়।

৭ দফা দাবি সমূহঃ
১. প্রতিষ্ঠান সরকারিকরণের জন্য প্রজ্ঞাপন জারির তারিখে কর্মরত সকল শিক্ষক-কর্মচারীকে আগামী ১৬ ডিসেম্বর ২০২০ইং এর মধ্যে এডহক নিয়োগ দিতে হবে।
২. প্রাতিষ্ঠানিক ত্রুটিজনিত কারণে কোনো শিক্ষক-কর্মচারীকে আত্তীকরণ বঞ্চিত করা ও হয়রানি করা যাবে না।
৩. মন্ত্রণালয়ের আত্তীকরণের যাচাই-বাছাই কাজে বেসরকারি কলেজের নিয়োগ সম্পর্কে অভিজ্ঞতা আছে এমন ব্যক্তি যারা পূর্বে আত্তীকৃত হয়েছে তাদেরকে এবং বর্তমানে যারা আত্তীকৃত হতে যাচ্ছে তাদের প্রতিনিধি অন্তর্ভুক্ত করতে হবে।
৪. সদ্য সরকারিকৃত কলেজ সমূহ থেকে সংযুক্তি আদেশপ্রাপ্ত সকল শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের অবিলম্বে প্রত্যাহার এবং শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের অনুপ্রবেশ বন্ধ করতে হবে। শূন্য পদ সমূহে পিএসসি কর্তৃক প্রভাষক(নন-ক্যাডার) নিয়োগ দিতে হবে।
৫. এনাম কমিটির সুপারিশ এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন কলেজ শিক্ষক পদোন্নতির প্রজ্ঞাপন অনুযায়ী পদ্ম পদসোপান সৃজন করে পদোন্নতি দিতে হবে।
৬. যোগদানের তারিখ থেকে চাকরি শতভাগ গণনা করে কার্যকর চাকরিকাল নির্ধারণ এবং পদোন্নতিসহ সকল ক্ষেত্রেই তা কার্যকর করতে হবে।
৭. সরকারি চাকরির নীতিমালা অনুসরণ পূর্বক আত্তীকৃত শিক্ষক-কর্মচারীদের চাকরি বদলি যোগ্য করতে হবে।

মানববন্ধন শেষে সরকারি কলেজ শিক্ষক সমিতি (সকশিস) এর একটি প্রতিনিধি দল রাজবাড়ী জেলা প্রশাসক দিলশাদ বেগমের হাতে দাবি সম্বলিত প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

ফিরোজ আহমেদ
গোয়ালন্দ প্রতিনিধি

Facebook Comments


এ জাতীয় আরো খবর