শিরোনাম
গোয়ালন্দে বিপুল পরিমাণ ফেন্সিডিল ও ইয়াবাসহ আটক ৫ আইনপ্রণেতা হয়ে নিজেই আইন লঙ্ঘন করলেন এমপি মমতাজ নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ গোয়ালন্দ সরকারি হাসপাতালে মসজিদে জমি দান করায় বাবাকে হাতুড়িপেটা করে নির্মমভাবে হত্যা গোয়ালন্দে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজনীতিকে বিদায় জানালেন ছাত্রলীগ নেতা দুধ বিক্রি না করায় কৃষককে পেটালেন আ.লীগ নেতা ঢাকাসহ ১৩ জেলায় ৬০ কিমি বেগে ঝড়বৃষ্টির পূর্বাভাস বিদ্যালয়ের শ্রেণি কক্ষ ভাড়া নিয়ে চলছে ইউনিয়ন পরিষদের কার্যক্রম ! ব্যাহত হচ্ছে স্কুলের পাঠদান। মানিকগঞ্জে পাসপোর্ট করতে এসে দালালসহ রোহিঙ্গা নারী আটক

দৌলতদিয়া ঘাটে যানবাহন পারাপারে দুর্ভোগ

নিউজ ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ৪১০ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : বুধবার, ২২ জুলাই, ২০২০

0Shares

ডিএম ফাহিমুর রহমান

দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে ফেরি সংকট চলছে। আসছে ঈদ বাড়ছে দূর্ভোগ।
দিনের বেলার চেয়ে সন্ধ্যার পর বাস ও ট্রাক বৃদ্ধি পায়। বুধবার (২২ জুলাই) দুপুর ২ টা পযন্ত ৫ শতাধিক মাল ভর্তি ট্রাক ও অর্ধ শতাধিক যাত্রীবাহী বাস পারাপারের অপেক্ষায় রয়েছে। দিনের বেলায় ১২/১৩ টি ফেরি চলাচল রাতে ফেরির সংখ্যা অর্ধেক কমে যায়। ফলে দূর্ভোগ দেখা দেয় চরমে। দৌলতদিয়া ঘাটে বিআইডাব্লিউটিসির কোন কর্মকর্তাই ট্রাক ড্রাইভারদের দূর্ভোগের কথা শুনার কোন কর্মকর্তা পাওয়া যাচ্ছে না। ঘাটে যানজট বৃদ্ধি পাওয়ায় ১৩ কিলোমিটার অদূরে গোয়ালন্দ মোড়ে জেলা ট্রাফিক পুলিশ অপচনশীল (বাজে মাল) ভর্তি ট্রাক পারাপার আটক করে রেখেছে। গোয়ালন্দ মোড়ে কর্তব্যরত ট্রাফিক পুলিশের সার্জেন্ট সঞ্জিত বুধবার জানান, দৌলতদিয়া ঘাটে যান জট হ্রাস পেলে এখান থেকে সিরিয়াল দিয়ে ট্রাক ছেড়ে দেওয়া হচ্ছে। দেশের দক্ষিণ অঞ্চলের ২১টি জেলা থেকে ঢাকাগামী এ সকল ট্রাক দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে ভয়াবহ ফেরি সংকট ও পদ্মা নদীর স্রোত বৃদ্ধি পাওয়ায় যানবাহন পারাপার হতে পাছে না। সামনে ঈদের মাত্র কয়েক দিন বাকি থাকলেও যানবাহন বৃদ্ধি পেলেও ফেরি বৃদ্ধি পায় নি। মাত্র ছোট-বড় ১২ টি ফেরি দিয়ে ধীর গতিতে যানবাহন পারাপার করা হচ্ছে। কবে নাগাদ এ সকল যানবাহন পারাপার হতে পারবে তাও কেউ বলতে পারছে না।
ট্রাক ড্রাইভাররা জানান, দৌলতদিয়া বুকিং কাউন্টারে গত ৩ মাস পূর্বেও প্রতিটি ট্রাক থেকে ১ শত ২০ টাকা করে অতিরিক্ত টাকা আদায় করা হতো। জেলা পুলিশ উক্ত ঘুষের টাকা আদায় বন্ধে তৎপরতা হওয়ায় ফেরির গতি কমে গেছে এবং কাউন্টারের টিকিট ধীর গতিতে দেওয়া হচ্ছে। ফেরি সংকটের কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে প্রতিদিন লক্ষ লক্ষ টাকা রাজস্ব আয় কমে যাচ্ছে। লক্ক-ঝক্কর মার্কা ফেরি প্রায়ই অচল হয়ে পড়ছে।
আরিচা বন্দরের বিআইডাব্লিউটিসি ডিজিএম মোঃ জিল্লুর রহমান জানান, বুুধবার (২২ জুলাই) দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে ১৩ টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। পদ্মা নদীর স্রোত বৃদ্ধি পাওয়ায় ফেরি পারাপারে সময় বেশি লাগছে।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg