শিরোনাম
রাজবাড়ীতে নতুন করে ৩ জন করোনা আক্রান্ত , মোট মৃত্যু ২৪ জন ফ্রান্সে মহানবি হযরত মুহাম্মদ (স.)এর ব্যঙ্গ চিত্র প্রকাশের প্রতিবাদে রাজবাড়ীতে বিক্ষোভ মিছিল পাংশায় পদ্মা নদীতে জেলের জালে ধরা পড়ল ১৭ কেজি ওজনের বাগাড় মাছ মার্কিন নির্বাচনে আগাম ভোট দিয়েছেন ৮ কোটির বেশি মানুষ রাজবাড়ী – ভাঙ্গা রুটে মধুমতি এক্সপ্রেস আজ থেকে চলাচল শুরু আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) সর্বাধিক অনলাইন ক্লাস গ্রহণ করায় রাজবাড়ীতে দশ জন শিক্ষককে সন্মাননা স্মারক প্রদান ফ্রান্সে মোহাম্মদ সা. এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে রাজবাড়ীতে বিক্ষোভ সমাবেশ ফ্রান্সে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে গোয়ালন্দে বিক্ষোভ সমাবেশ রাজবাড়ীতে কোর্ট হাজতে আসামীর আত্মহত্যা

আজ মধ্য রাত থেকে ইলিশ ধরা নিষেধাজ্ঞা

সুজন বিষ্ণু | নিজস্ব প্রতিবেদক / ১৯৯ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০

সংবাদটি শেয়ার করুন
  • 304
    Shares

ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় আজ মঙ্গলবার মধ্যরাত থেকে ৪ নভেম্বর পর্যন্ত ২২দিন রাজবাড়ীসহ সারাদেশের নদ-নদীতে ইলিশসহ সকল ধরনের মাছ ধরা নিষেধাজ্ঞা আরোপ করেছে সরকার।

নিষেধাজ্ঞার সময় ইলিশ আহরণ, পরিবহন, বাজারজাতকরণ, মজুত ও ক্রয়-বিক্রয় সম্পন্ন নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার।

রাজবাড়ী জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল রাজবাড়ী টেলিগ্রাফকে বলেন, এবারে মা ইলিশ ধরা নিষেধাজ্ঞাতে রয়েছে ব্যাপক প্রস্ততি। রাজবাড়ী জেলা, উপজেলা সহ সকল দেশে সচেতনতার সকল প্রস্তুতি নেওয়া হয়েছে। জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, নৌ পুলিশ, নৌবাহিনী, বিমানবাহিনী, আনসার বাহিনী সহ সকল ফোর্স থাকবে। তিনি বলেন আগামীকাল সকাল থেকে বিভিন্ন স্থানে পরিদর্শনে যাবো। তিনি বলেন সকলের সহযোগিতা নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে।আমাদের পরিকল্পনা হচ্ছে মা ইলিশ যাতে সুষ্ঠ ভাবে ডিম ছাড়তে পারে। কাল সকাল থেকে মোবাইল কোর্ট পরিচালনা চলমান থাকবে।জেলেদের আমরা বিভিন্ন সহযোগিতা করছি,আরো সহযোগিতা করা হবে। তিনি সাংবাদিকদের সকল সহযোগিতা চেয়েছেন।

Facebook Comments


এ জাতীয় আরো খবর