প্রথম ম্যাচে রোমাঞ্চকর জয় পেলো নাজমুল একাদশ

নিউজ ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ৪৬৩ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : সোমবার, ১২ অক্টোবর, ২০২০

0Shares

বিসিবি প্রেসিডেন্ট কাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয় মাহমুদউল্লাহ একাদশ ও নাজমুল একাদশ। টসে জিতে বোলিং এর সিদ্ধান্ত নেন নাজমুল একাদশের কাপ্তান নাজমুল।

ব্যাটিং এ নেমে শুরু থেকেই খুব একটা সুবিধা করতে পারেনি মাহমুদউল্লাহর দল। দলীয় ২১ রানেই একে একে আউট হয়ে সাঁজ ঘরে ফিরে যান নাইম শেখ, লিটন দাস ও মুমিনুল হক। এরপর দলের রানের চাকার দায়িত্ব নেন কাপ্তান নিজেই,সাথে ছিলেন ইমরুল।দুজনে মিলে গড়ে তুলেন ৭৪ রানের জুটি। ব্যক্তিগত ৪০ রানেই বিদায় নেন ইমরুল। মাহমুদউল্লাহও অর্ধ-শতক হাকিয়ে ৫১ রান করে আউট হয়ে যায় । এর পর নাজমুল একাদশের অসাধারণ বোলিং তেমন কেউ মাঠে টিকে থাকতে পারেন নি। সাব্বির ২৫ বলে ২২ রান ও শেষে রাকিবুল ২২ বলে ১৫ রান করে ৪৮ তম ওভারেই সবকটি উইকেট হারিয়ে ফেলে মাহমুদউল্লাহ একাদশ। ইনিংস শেষে ৪৭.৩ ওভারে সংগ্রহ ১৯৬ রান।তাসকিন ১০ ওভারে ৩৭ রান দিয়ে ২ টি উইকেট নেন।

জয়ের জন্য প্রয়োজন ১৯৭ রান।টারগেট তেমন একটা বড় না হলেও পেসার এবাদত হোসেনের বোলিং ভেঙে দেয় নাজমুল একাদশের টপ অডার । দলীয় ৬০ রানের মধ্যে সাজঘরে ফিরে যান সাইফ হাসান, সৌম্য সরকার ও মুশফিকুর রহিম।এরপর কাপ্তান শান্ত ও আফিফ হোসেন মিলে জুটি গড়ার চেষ্টা করলে বাঁধা হয়ে দাঁড়ান মাহমুদউল্লাহ। তার জালে বন্দি পরেন আফিফ হোসেন। এরপর কাপ্তান শান্ত একাই দলের রান চালিয়ে যায় । তবে তিনিও (শান্ত) ২৯ বলে ২৮ রান করে রকিবুলের শিকার হয়ে ফিরে যান।দলের অবস্থা যখন শোচনীয় তখন তৌহিদ হৃদয় ও ইরফান সুক্কুর সাবধানী ব্যাটিং চালিয়ে যান।ষষ্ঠ উইকেটে দুইজনে গড়েন ১০৫ রানের অনবদ্য পার্টনারশিপ। মূলত তারাই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেয়।যদিও অর্ধ-শতক হাঁকিয়ে সাজঘরে ফিরে যায় হৃদয়। নাঈম হাসান ৪২তম ওভারের প্রথম বলে ছক্কা মেরে দলের জয় নিশ্চিত করেন। ৭৮ বলে ৫৬ রান করে অপরাজিত থাকেন ইরফান। ৪ উইকেটে জয় লাভ করে নাজমুল একাদশ।

স্কোর কার্ডঃ
মাহমুদউল্লাহ একাদশ : ১৯৬/১০ (৪৭.৩ ওভার)
মাহমুদউল্লাহ ৫১ , ইমরুল ৪০
তাসকিন ৩৭-২ ,আল-আমিন ৪০-২(১ মেডেন)

নাজমুল একাদশ : ১৯৭/৪ (৪১.১ ওভার)
ইরফান ৫৬* ,হৃদয় ৫২
এবাদত ৪৬-৩, মাহমুদউল্লাহ ২৭-১

(শিহাবুর রহমান তিমন)

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg