শিরোনাম
গোয়ালন্দে হেরোইনসহ মাদক কারবারি আটক গোয়ালন্দে ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার গোয়ালন্দে ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার গোয়ালন্দে সঞ্চারণ সিরাত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত কৃষককে অফিস থেকে বের করে দেওয়া সেই দুই কর্মকর্তাকে বদলি কখনো ম্যাজিস্ট্রেট, কখনো মেজর পরিচয়ে প্রতারণা করতেন মুক্তা পারভিন প্রেম করে বিয়ে, স্বামীর হাতেই মৃত্যু  ঈদ উপলক্ষে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৫ টি ফেরি ও ২২ টি লঞ্চ চলাচল করবে শাশুড়ীকে হত্যার দায়ে পুত্রবধূ ও পরকীয়া প্রেমিকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড

ইনডেক্সধারী শিক্ষকদের বিভাগীয় প্রার্থী হিসেবে প্রতিষ্ঠান পরিবর্তনের সুযোগ দেয়ার নির্দেশ

নিউজ ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ৩৯১ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০

0Shares

নিবন্ধন সনদধারী এবং নিবন্ধন বিহীন ইনডেক্সধারী শিক্ষকদের শিক্ষা প্রতিষ্ঠান পরিবর্তনের জন্য বিভাগীয় প্রার্থী হিসেবে নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণের সুযোগ দেয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। এসব শিক্ষককে আগের অভিজ্ঞতা ও সিনিয়রিটিসহ এনটিআরসিএর নিয়োগ প্রক্রিয়ায় অংশ নেয়ার সুযোগ দিয়ে রায় দেয়া হয়েছে।

গতবছর দায়ের করা একটি রিট মামলার শুনানি শেষে বৃহস্পতিবার (৮ অক্টোবর) এ রায় দিয়েছেন বিচারপতি মো. আশরাফুল কামাল ও বিচারপতি রাজিক আল জলিলের দ্বৈত বেঞ্চ। রিটকারীদের আইনজীবী ব্যারিস্টার নূর মুহাম্মদ আজমী (মিল্লাত) দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ইতোপূর্বে নীতিমালায় থাকলেও বেসরকারি (এমপিও) শিক্ষকদের বিভাগীয় প্রার্থী হিসেবে চাকরি বহাল রেখে কর্মস্থল পরিবর্তনের কোনো সুযোগ ছিল না, বরং অন্য প্রতিষ্ঠানে নিয়োগের জন্যে অন্যান্য সকল প্রার্থীদের সাথে নতুন করে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে হতো। আবার যাদের শুধু ইনডেক্স ছিল কিন্তু নিবন্ধন সনদ ছিলনা তারা নিয়োগের আবেদনের সুযোগ পেতেন না। এ জটিলতায় ভুক্তভোগী ৭১ জন শিক্ষক একটি রিট মামলা দায়ের করেন। মামলাটি মার্চ মাসে শুনানি হয়েছে। পরে কোর্ট বন্ধ থাকায় আজ রায় ঘোষণা হল।

তিনি আরও বলেন,‘নিবন্ধন সনদধারী এবং নিবন্ধন বিহীন ইনডেক্সধারী শিক্ষকদের শিক্ষা প্রতিষ্ঠান পরিবর্তনের জন্য বিভাগীয় প্রার্থী হিসেবে নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণের সুযোগ দিতে রায়ে এনটিআরসিএকে নির্দেশনা দেয়া হয়েছে।’

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg