শিরোনাম
মুন্নু মেডিকেলে বিলের জন্য আটকে রাখল শিশু রোগীকে, অতঃপর মৃত্যু মাজারের সামনের অবৈধ ভাবে বসতবাড়ি করার পায়তারা, এলাকাবাসীর বাঁধা  দৌলতদিয়া যৌনপল্লী থেকে দৌড়ে পালালেন এসআই নির্বাচিত চেয়ারম্যানকে দুধ দিয়ে গোসল করালেন এলাকাবাসী  রাজবাড়ীতে মাদক মামলায় দুই মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড বালিয়াকান্দিতে প্রতিপক্ষের হামলায় আনারস প্রতীকের কর্মী আহত  চালককে হত্যা করে মোটরসাইকেল ছিনতাই : চারজনের যাবজ্জীবন খাবারের মেয়াদ নিয়ে বনফুলের এ কেমন প্রতারণা! বালিয়াকান্দিতে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষের ঘটনায় পাল্টাপাল্টি অভিযোগ  চেয়ারম্যানের বিরুদ্ধে জেলেদের ভিজিএফের চাল আত্মসাতের অভিযোগ

ইনডেক্সধারী শিক্ষকদের বিভাগীয় প্রার্থী হিসেবে প্রতিষ্ঠান পরিবর্তনের সুযোগ দেয়ার নির্দেশ

নিউজ ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ৪০৬ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০

0Shares

নিবন্ধন সনদধারী এবং নিবন্ধন বিহীন ইনডেক্সধারী শিক্ষকদের শিক্ষা প্রতিষ্ঠান পরিবর্তনের জন্য বিভাগীয় প্রার্থী হিসেবে নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণের সুযোগ দেয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। এসব শিক্ষককে আগের অভিজ্ঞতা ও সিনিয়রিটিসহ এনটিআরসিএর নিয়োগ প্রক্রিয়ায় অংশ নেয়ার সুযোগ দিয়ে রায় দেয়া হয়েছে।

গতবছর দায়ের করা একটি রিট মামলার শুনানি শেষে বৃহস্পতিবার (৮ অক্টোবর) এ রায় দিয়েছেন বিচারপতি মো. আশরাফুল কামাল ও বিচারপতি রাজিক আল জলিলের দ্বৈত বেঞ্চ। রিটকারীদের আইনজীবী ব্যারিস্টার নূর মুহাম্মদ আজমী (মিল্লাত) দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ইতোপূর্বে নীতিমালায় থাকলেও বেসরকারি (এমপিও) শিক্ষকদের বিভাগীয় প্রার্থী হিসেবে চাকরি বহাল রেখে কর্মস্থল পরিবর্তনের কোনো সুযোগ ছিল না, বরং অন্য প্রতিষ্ঠানে নিয়োগের জন্যে অন্যান্য সকল প্রার্থীদের সাথে নতুন করে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে হতো। আবার যাদের শুধু ইনডেক্স ছিল কিন্তু নিবন্ধন সনদ ছিলনা তারা নিয়োগের আবেদনের সুযোগ পেতেন না। এ জটিলতায় ভুক্তভোগী ৭১ জন শিক্ষক একটি রিট মামলা দায়ের করেন। মামলাটি মার্চ মাসে শুনানি হয়েছে। পরে কোর্ট বন্ধ থাকায় আজ রায় ঘোষণা হল।

তিনি আরও বলেন,‘নিবন্ধন সনদধারী এবং নিবন্ধন বিহীন ইনডেক্সধারী শিক্ষকদের শিক্ষা প্রতিষ্ঠান পরিবর্তনের জন্য বিভাগীয় প্রার্থী হিসেবে নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণের সুযোগ দিতে রায়ে এনটিআরসিএকে নির্দেশনা দেয়া হয়েছে।’

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg