শিরোনাম
রাজবাড়ীতে নতুন করে ৩ জন করোনা আক্রান্ত , মোট মৃত্যু ২৪ জন ফ্রান্সে মহানবি হযরত মুহাম্মদ (স.)এর ব্যঙ্গ চিত্র প্রকাশের প্রতিবাদে রাজবাড়ীতে বিক্ষোভ মিছিল পাংশায় পদ্মা নদীতে জেলের জালে ধরা পড়ল ১৭ কেজি ওজনের বাগাড় মাছ মার্কিন নির্বাচনে আগাম ভোট দিয়েছেন ৮ কোটির বেশি মানুষ রাজবাড়ী – ভাঙ্গা রুটে মধুমতি এক্সপ্রেস আজ থেকে চলাচল শুরু আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) সর্বাধিক অনলাইন ক্লাস গ্রহণ করায় রাজবাড়ীতে দশ জন শিক্ষককে সন্মাননা স্মারক প্রদান ফ্রান্সে মোহাম্মদ সা. এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে রাজবাড়ীতে বিক্ষোভ সমাবেশ ফ্রান্সে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে গোয়ালন্দে বিক্ষোভ সমাবেশ রাজবাড়ীতে কোর্ট হাজতে আসামীর আত্মহত্যা

ইনডেক্সধারী শিক্ষকদের বিভাগীয় প্রার্থী হিসেবে প্রতিষ্ঠান পরিবর্তনের সুযোগ দেয়ার নির্দেশ

নিউজ ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ৭৫ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০

সংবাদটি শেয়ার করুন
  • 22
    Shares

নিবন্ধন সনদধারী এবং নিবন্ধন বিহীন ইনডেক্সধারী শিক্ষকদের শিক্ষা প্রতিষ্ঠান পরিবর্তনের জন্য বিভাগীয় প্রার্থী হিসেবে নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণের সুযোগ দেয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। এসব শিক্ষককে আগের অভিজ্ঞতা ও সিনিয়রিটিসহ এনটিআরসিএর নিয়োগ প্রক্রিয়ায় অংশ নেয়ার সুযোগ দিয়ে রায় দেয়া হয়েছে।

গতবছর দায়ের করা একটি রিট মামলার শুনানি শেষে বৃহস্পতিবার (৮ অক্টোবর) এ রায় দিয়েছেন বিচারপতি মো. আশরাফুল কামাল ও বিচারপতি রাজিক আল জলিলের দ্বৈত বেঞ্চ। রিটকারীদের আইনজীবী ব্যারিস্টার নূর মুহাম্মদ আজমী (মিল্লাত) দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ইতোপূর্বে নীতিমালায় থাকলেও বেসরকারি (এমপিও) শিক্ষকদের বিভাগীয় প্রার্থী হিসেবে চাকরি বহাল রেখে কর্মস্থল পরিবর্তনের কোনো সুযোগ ছিল না, বরং অন্য প্রতিষ্ঠানে নিয়োগের জন্যে অন্যান্য সকল প্রার্থীদের সাথে নতুন করে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে হতো। আবার যাদের শুধু ইনডেক্স ছিল কিন্তু নিবন্ধন সনদ ছিলনা তারা নিয়োগের আবেদনের সুযোগ পেতেন না। এ জটিলতায় ভুক্তভোগী ৭১ জন শিক্ষক একটি রিট মামলা দায়ের করেন। মামলাটি মার্চ মাসে শুনানি হয়েছে। পরে কোর্ট বন্ধ থাকায় আজ রায় ঘোষণা হল।

তিনি আরও বলেন,‘নিবন্ধন সনদধারী এবং নিবন্ধন বিহীন ইনডেক্সধারী শিক্ষকদের শিক্ষা প্রতিষ্ঠান পরিবর্তনের জন্য বিভাগীয় প্রার্থী হিসেবে নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণের সুযোগ দিতে রায়ে এনটিআরসিএকে নির্দেশনা দেয়া হয়েছে।’

Facebook Comments


এ জাতীয় আরো খবর