শিরোনাম
মানব পাচার মামলা: দুই সপ্তাহেও গ্রেফতার হয়নি আসামীরা মানিকগঞ্জ জেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন: সভাপতি আমিনুল, সম্পাদক নুরুজ্জামান গোয়ালন্দে ৪ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক কাজী ছালামের বিরুদ্ধে বাল্যবিয়ে পড়ানোসহ নানা অভিযোগ গোয়ালন্দে পানিতে ডুবে নির্মাণ শ্রমিকের মৃত্যু গোয়ালন্দে বিদেশে পাঠানোর প্রলোভনে বাগানে নিয়ে এক নারীকে গণধর্ষনের অভিযোগ কৃষকের বাড়ি নির্মাণে আ.লীগ নেতার চাঁদা দাবি, থানায় অভিযোগ ছাত্রীদের উত্ত্যক্তের প্রতিবাদ করায় শিক্ষককে পেটালো সাবেক ২ ছাত্র গোয়ালন্দে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে যুবককে কোদাল দিয়ে কুপিয়ে হত্যা বাড়ছে ভাসমান ভিক্ষুকের সংখ্যা

একুশে পদকপ্রাপ্ত রাজবাড়ীর চিত্রশিল্পী মনসুর উল করিম আর নেই

নিউজ ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ৪৭৫ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : সোমবার, ৫ অক্টোবর, ২০২০

0Shares

সোমবার দুপুর ১২টার ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাজবাড়ীর গর্বিত কৃতি সন্তান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের অধ্যাপক ও একুশে পদকপ্রাপ্ত চিত্রশিল্পী মনসুর উল করিম মৃত্যুরবণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম বিষয়টি নিশ্চিত করেছেন। পরিবারের সাথে আলোচনা করে সময় নির্ধারণ করে রাজবাড়ীর জেলা সদরের ভবানীপুর দ্বিতীয় কবরস্থান প্রাঙ্গনের তার দাফন অনুষ্ঠিত হবে।

মনসুর উল করিমের পরিবার পক্ষ থেকে জানানো হয়, দীর্ঘদিন তিনি বিভিন্ন রোগে ভুগছিলেন।

কয়েকদিন পূর্বে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হলে সোমবার দুপুর ১২টার দিকে তিনি মৃত্যুবরণ করেন।

একুশে পদকপ্রাপ্ত চিত্র শিল্পী মনসুর উল করিম ১৯৫০ সালে রাজবাড়ীতে জন্মগ্রহণ করেন। ১৯৭২ সালে ঢাকা আর্ট ইনস্টিটিউট থেকে চারুকলায় স্নাতক এবং ১৯৭৪ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন।

২০০৯ সালে একুশে পদক লাভ করেন। এছাড়া ১৯৯২ সালে বাংলাদেশ শিল্পকলা একাডেমী আয়েজিত একাশত জাতীয় চারুকলা প্রদর্শনী থেকে পুরস্কার লাভ। ১৯৯৩ সালে বাংলাদেশ শিল্পকলা একাডেমী পুরস্কার অনেক আন্তর্জাতিক পুরস্কার লাভ করেন।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg