মোংলায় জাতীয় ভিটামিন’এ’প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ২১৩ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

0Shares

মোংলায় জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার(২৪সেপ্টেম্বর) সকাল ৯টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃজীবিতেশ বিশ্বাস এর সভাপতিতত্বে এ অবিহতকরণ সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিবেশ,বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,উপজেলা নির্বাহী অফিসার কমলেশ মজুমদার,সহকারী কমিশনার(ভূমি)নয়ন কুমার রাজবংশী,উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার,থানা অফিসার ইনচার্জ ইকবাল বাহার চৌধুরী প্রমুখ।

এ সময় প্রধান অতিথি তার বক্তব্য বলেন,আগামী ৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর, পক্ষকাল ব্যাপী সারাদেশে একসাথে জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন পরিচালিত হবে। এই ক্যাম্পেইন চলাকালীন ৬ মাস থেকে ১১ মাস বয়সী বাচ্চাদের একটি নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী সকল শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে। করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিভাগ মোংলা সর্বোচ্চ সতর্কতা ও করোনা প্রটোকল মেনে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন এর আয়োজন করা হবে। মাস্ক পরিধান করে, সামাজিক দুরত্ব বজায় রেখে সকলকে তাদের শিশুকে নির্ধারিত তারিখের মধ্যে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াতে হবে।

মোংলা(বাগেরহাট)প্রতিনিধি

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg