শিরোনাম
গোয়ালন্দে বিনা নোটিশে‘মধুমতি এক্সপ্রেস’ট্রেন চলাচল বন্ধ, প্রতিবাদে রেল স্টেশনে মানববন্ধন পাংশার বাহাদুরপুর ইউনিয়নে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত দৌলতদিয়া ঘাট থেকে ডিবি পুলিশ ও র‌্যাবের হাতে গাঁজা, অবৈধ বিয়ার সহ ২ জন আটক ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সা:) ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বেলগাছিতে মানববন্ধন গোয়ালন্দে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করলেন আলোড়ন সামাজিক কল্যাণ সংগঠন কালুখালীর বোয়ালিয়াতে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত গোয়ালন্দ উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে রেলমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা দ্বিতীয় বিশ্বযুদ্ধের স্মৃতি নিয়ে কুমিল্লার ওয়ার সিমেট্রি মাংস ফ্রিজে কতদিন পর্যন্ত সংরক্ষণ করা নিরাপদ রাজবাড়ীতে নতুন করে ৩ জন করোনা আক্রান্ত , মোট মৃত্যু ২৪ জন

পাংশায় আ.লীগের ৩৭ নেতাকর্মী গ্রেফতার, নির্যাতনের অভিযোগে সংবাদ সম্মেলন

সুকান্ত বিশ্বাস | রাজবাড়ী টেলিগ্রাফ / ৪৩২ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

সংবাদটি শেয়ার করুন
  • 130
    Shares

গত ২৩ শে সেপ্টেম্বর ডাকাতি মামলায় ৩৭ নেতাকর্মীকে গ্রেফতারে প্রতিবাদে আজ পাংশা উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পাংশা উপজেলা আওয়ামীলীগের সভাপতি খন্দকার সাইফুল ইসলাম এ কথা বলেন।

সাইফুল ইসলাম জজ আলি বিশ্বাস সহ ৩৬ জন নেতাকর্মীর বিরুদ্ধে ডাকাতি মামলার প্রতিবাদ জানিয়ে বলেন, রাজবাড়ী-২ আসনের এমপি জিল্লুর হাকিমের নেতৃত্বে জেলা ও উপজেলা আওয়ামীলিগ এই জনপদকে সন্ত্রাসমুক্ত রাখার জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। সেখানে পুলিশের এরকম হয়রানিমূলক মামলা আওয়ামীলিগ ধ্বংসের মিশন ছাড়া কিছুই না।

তিনি আরো বলেন, ” এভাবে চলতে থাকলে আওয়ামীলিগের সুনাম এবং ভাবমূর্তি নষ্টের জন্য জামাত-বিএনপি কিংবা অনুপ্রবেশকারীদের প্রয়োজন হবে না, পুলিশ বাহীনিই যথেষ্ট।

এরপর লিখিত বক্তব্য পাঠ করেন পাংশা উপজেলা আওয়ামীলিগের সাধারন সম্পাদক ডা. এ,এফ,এম শফীউদ্দিন।
ডা. এ,এফ,এম শফীউদ্দিন লিখিত বক্তব্যে বলেন, “জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্নেহভাজন ও আশীর্বাদপুষ্ট বীর মুক্তিযোদ্ধা জননেতা মোঃ জিল্লুর হাকিম এমপি তার মেধা ও কঠোর শ্রম দিয়ে তার নির্বাচনী এলাকার রাস্তাঘাট, ব্রিজ-কালভাট অবকাঠামোগত উন্নয়ন স্কুল,কলেজ,মাদ্রাসা, স্বাস্থ্যসেবা বিদ্যুৎ, কৃষি খাত সহ সকল বিভাগে ব্যাপক উন্নয়ন করেছেন। তার কঠোর পদক্ষেপের কারণে জামাত-বিএনপি জোট সরকারের আমলে সন্ত্রাসের জনপদ পাংশা কালুখালী বালিয়াকান্দি কে সন্ত্রাস মুক্ত শান্তির জনপদ হিসেবে গড়ে তুলতে সমর্থ হয়েছেন।তার ঐকান্তিক প্রচেষ্টার ফলে অত্র এলাকায় পুলিশ বিভাগের ব্যাপক উন্নতি সাধিত হয়েছে।”
ডা.এ,এফ,এম শফীউদ্দিন এই মামলা টি সাজানো নাটক আখ্যা দিয়ে লিখিত বক্তবে বলেন, “জর্জ আলী বিশ্বাস বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত একজন রাজনীতিবিদ। বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে তৎকালীন বিএনপি-জামাত এর ক্যাডার ও পুলিশ দ্বারা বহুবার নির্যাতন হয়েছে। বিগত জোট সরকারের আমলে তার নামে আঠারোটি মিথ্যা মামলা রুজু করা হয়। গত ২৩ শে সেপ্টেম্বর ২০২০ তারিখ রোজ বুধবার সকাল আনুমানিক ৫ টা ৩০ মিনিটে কসবামাজাইল ইউনিয়নের ৩৬ জন আওয়ামী লীগ নেতাকর্মীদের মাইক্রোবাস ঢাকা হাইকোর্টে মামলা হাজিরা প্রধানত কোন দেশে যাওয়ার পথে কুষ্টিয়া-রাজবাড়ী মহাসড়ক সংলগ্ন স্থানে রাজবাড়ী জেলা পুলিশের তার নির্দেশে গ্রেফতার করে তাদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা ও বানোয়াট এবং ডাকাতি মামলা রুজু করা এবং তাদেরকে শারীরিকভাবে নির্যাতন করা হয়।
ডা. শফীউদ্দিন পুলিশের উদ্ধর্তন কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত এবং দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করে বলেন,”বাংলাদেশ আওয়ামী লীগ পাংশা উপজেলা শাখা রাজবাড়ী জেলার পুলিশ কর্তা এমন ন্যক্কারজনক আচরণ ওজন বৃদ্ধির জন্য তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছে প্রজাতন্ত্রের একজন দায়িত্বশীল কর্মকর্তা পদে আসীন থেকে থেকে এমন অনৈতিক ও ষড়যন্ত্রমূলক কর্মকান্ড হইতে বিরত থাকার আহ্বান জানানো হচ্ছে। বাংলাদেশ আওয়ামী লীগ পাংশা উপজেলা শাখা রাজবাড়ী জেলা পুলিশ কর্তারা অনৈতিক ও ষড়যন্ত্র মূলক কর্মকান্ডের জন্য পুলিশের ঊর্ধ্বতন এবং বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বশীল ঊর্ধ্বতন মহলের নিকট উক্ত ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক দোষী পুলিশকর্তা বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য জোর দাবি জানান।”
সম্মেলনে উপস্থিত ছিলেন পাংশা আ.লীগের সভাপতি খন্দকার সাইফুল ইসলাম, জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহিদুল ইসলাম মারুফ, হাবাসপুর, বাহাদুরপুর ও কলিমহর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ আ.লীগের বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ।

Facebook Comments


এ জাতীয় আরো খবর