শিরোনাম
সরকারের মহাপ্রকল্প থাকলেও পদ্মায় চলছে অবৈধ বালু উত্তোলন। অফিস ফাঁকি দিয়ে নারী নিয়ে স্পা সেন্টারে জেলা রেজিস্ট্রার! মানব পাচার মামলা: দুই সপ্তাহেও গ্রেফতার হয়নি আসামীরা মানিকগঞ্জ জেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন: সভাপতি আমিনুল, সম্পাদক নুরুজ্জামান গোয়ালন্দে ৪ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক কাজী ছালামের বিরুদ্ধে বাল্যবিয়ে পড়ানোসহ নানা অভিযোগ গোয়ালন্দে পানিতে ডুবে নির্মাণ শ্রমিকের মৃত্যু গোয়ালন্দে বিদেশে পাঠানোর প্রলোভনে বাগানে নিয়ে এক নারীকে গণধর্ষনের অভিযোগ কৃষকের বাড়ি নির্মাণে আ.লীগ নেতার চাঁদা দাবি, থানায় অভিযোগ ছাত্রীদের উত্ত্যক্তের প্রতিবাদ করায় শিক্ষককে পেটালো সাবেক ২ ছাত্র

এএসপির উদ্যোগে যানবাহন স্ট্যান্ড, উদ্বোধন করলেন দুর্ঘটনায় পঙ্গু যুবক

নিউজ ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ২৪৭ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০

0Shares

চট্টগ্রাম-কাপ্তাই রোডের যানজট নিরসনে সহকারী পুলিশ সুপার (রাঙ্গুনিয়া-রাউজান সার্কেল) মো. আনোয়ার হোসেন শামীমের উদ্যোগে স্বেচ্ছাশ্রমে যানবাহন স্ট্যান্ড নির্মাণ করেছে এলাকাবাসী।

রোববার (২০ সেপ্টেম্বর) সকাল ১১ টায় উপজেলার রোয়াজারহাট পৌর এলাকায় এ স্ট্যান্ডটি নির্মাণ করা হয়। সড়ক দুর্ঘটনায় আহত হয়ে পঙ্গুত্ববরণকারী উপজেলার মুরাদনগর এলাকার বাসিন্দা মাহিন উদ্দিনের (৩১) মাধ্যমে এই পার্কিং জোনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, নির্ধারিত পার্কিং স্ট্যান্ড না থাকায় কাপ্তাই সড়কের রোয়াজার হাট পৌর শহর অংশে সারাক্ষণ অসহনীয় যানজট বিদ্যমান থাকে। যানবাহন চালকেরা যত্রতত্র গাড়ি থামিয়ে যাত্রী ওঠানামা করাই এ ট্রাফিক বিশৃঙ্খলার প্রধানতম কারণ। নানা মহল থেকে বারবার এ বিষয়ে দাবি তোলা হলেও এ বিষয়টির টেকসই সুরাহা হয়নি কখনোই। অবশেষে সার্কেল এএসপির উদ্যোগ ও এলাকাবাসীর সহায়তায় স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে এ স্ট্যান্ডটি নির্মাণ করা হল। এর পাশাপাশি স্ট্যান্ডে নির্দিষ্ট দূরত্বে খুটি গেড়ে দড়ি লাগিয়ে দিয়েছেন সার্কেল এএসপি।

সড়কের যেসব স্থানে ময়লা-আবর্জনা ও গাড়ি পার্কিংয়ের অনুপযোগী এসব স্থানে স্থানীয় জনসাধারণকে সাথে নিয়ে ইট-বালি দিয়ে সংস্কার করে দিচ্ছেন তিনি। এলাকাবাসীর সাথে এ কাজে অংশ নিয়েছেন রোয়াজারহাট ব্যবসায়ী সমিতি, সিএনজি-অটোরিকশা সমিতি ও রাঙ্গুনিয়া কলেজের এক ঝাঁক ছাত্র। সংস্কার কাজ শেষে সিএনজি-অটোরিকশায় যাত্রী উঠানামা করার জন্য নির্দিষ্ট এই পার্কিং জোন আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন রোয়াজারহাট ব্যবসায়ী সমিতির সিনিয়র সহসভাপতি বদিউল খায়ের লিটন চৌধুরী, পৌরসভার প্যানেল মেয়র (২) লোকমানুল হক তালুকদার, সৌদিয়া প্রবাসী মোহাম্মদ ইকবাল হোসেন, ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক রাসেল চৌধুরী, সিএনজি-অটোরিকশা সমিতির নুরুল আজিম মনু, যুবলীগ নেতা মাহবুব আলম সিকদার, রাঙ্গুনিয়া কলেজ ছাত্রসংসদের ভিপি শহীদুল ইসলাম সোহেল চৌধুরী, জিএস মহিউদ্দিন জয়সহ এলাকার বিপুলসংখ্যক সাধারণ মানুষ।

এএসপি আনোয়ার হোসেন শামীম বলেন, কাপ্তাই সড়কের যানজটপ্রবণ মোড় ও বাজারগুলোতে নির্ধারিত পার্কিং স্পট না থাকায় কোনভাবেই যানজট নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছিল না। চালকদেরকে চাপ দিলে তারা বারবার এ বিষয়টিই তুলে ধরছিলেন, তাই এই রাস্তায় যানজট সমস্যার স্থায়ী সমাধানের লক্ষ্যে আমরা বাজার কমিটি, যানবাহন সমিতিসহ সংশ্লিষ্ট অন্যদেরকে সাথে নিয়ে লাল রশি দিয়ে পার্কিং স্পট চিহ্নিত করে দিচ্ছি। এমনকি যেসব এলাকায় রাস্তার পাশে উপযুক্ত পার্কিং স্পট নেই, সেখানে আমরা নিজেরা উদ্যোগ নিয়ে এলাকাবাসীর সহায়তায় পার্কিং স্পট নির্মাণ করে দিচ্ছি।

তিনি বলেন, চালকদেরকে এই পার্কিং স্পট কঠোরভাবে মেনে চলতে বলা হচ্ছে। জনবহুল এলাকাগুলোতে এ বিষয়ে প্রচারণা চালিয়ে মাইকিং ও করা হচ্ছে। মোট কথা কাপ্তাই সড়কের যানজট পরিস্থিতির স্থায়ী সমাধানের লক্ষ্যে সবরকম উদ্যোগই নিচ্ছি আমরা। এই উদ্যোগে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা চেয়েছেন তিনি।

সূত্র :একুশে পত্রিকা

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg