খন্দকার লাইব্রেরী রাজবাড়ী
শিরোনাম
গোয়ালন্দে দুই বলয়ে বিভক্ত আ.লীগ, প্রতিপক্ষের হামলায় আহত ১ রাজবাড়ীতে নতুন করে ১৪ জন করোনা আক্রান্ত , মোট মৃত্যু ২৪ জন মোংলায় মাস্ক পরিধান বাধ্যতামুলক করতে পুলিশের অভিযান, ৩২ জনকে অর্থদন্ড ভিটামিন-‘এ’প্লাস ক্যাম্পেইন উপলক্ষে রাজবাড়ীতে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা রাজবাড়ী বাজারে ৩ মাংস ব্যবসায়িকে জরিমানা ছাতকে প্রবাসী স্ত্রীকে ভিডিও কলে হুমকী দিয়ে স্বামীর আত্মহত্যা রাজবাড়ীতে ইয়াবাসহ দুই যুবক আটক গোয়ালন্দে মেয়েকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় বাবা ও চাচাকে মারধরের অভিযোগ গোদার বাজারে হঠাৎ তীব্র নদী ভাঙন (দেখুন ভিডিওসহ) গোয়ালন্দ উপজেলা আওয়ামীলীগের আয়োজনে দেশরত্ন শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন পালন

নতুন করে পুনঃ তফসিল ঘোষণা করা হবে গোয়ালন্দ উপজেলা পরিষদের উপ- নির্বাচনে

সুজন বিষ্ণু | নিজস্ব প্রতিবেদক / ২৩৩ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০

সংবাদটি শেয়ার করুন
  • 133
    Shares

স্থগিত হওয়া রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনের নতুন তারিখ নির্ধারণ করা হয়েছিল আগামী ১০ অক্টোবর। রোববার (১৩ সেপ্টেম্বর) নির্বাচন কমিশন নির্বাচনের নতুন তারিখ নির্ধারণের পর সোমবার (১৪ সেপ্টেম্বর) ভোরে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. নুরুল ইসলাম মন্ডল মৃত্যু বরণ করে। তার মৃত্যুতে আবারও পিছিয়ে যাচ্ছে উপ-নির্বাচনের তারিখ। এমনটিই রাজবাড়ী টেলিগ্রাফকে জানিয়েছেন জেলা নির্বাচন অফিসার হাবিবুর রহমান।

তিনি বলেন, গোয়ালন্দ উপ-নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী নুরুল ইসলাম মন্ডলের মৃত্যুর খবর জেনেছি।উপজেলা নির্বাচন বিধিমালায় ২৩ নং বিধিতে উল্লেখ করা হয়েছে প্রতিদ্বন্দী কোন প্রার্থী মৃত্যুবরণ করলে ওই নির্বাচনের তফশীল বাতিল করে পুনঃ তফশীল ঘোষণা করতে হবে। নুরুল ইসলাম মন্ডলের প্রস্তাবকারী ও সমর্থনকারী মৃত্যু সনদ নিয়ে আবেদন করলে এ নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। সে তফসিল অনুযায়ী নতুন প্রার্থী হতে আবেদন করতে পারবেন উপজেলার যে কেউ। তবে পুরাতন তফসিল অনুযায়ী অন্য প্রার্থীদের প্রার্থিতা বহাল থাকবে। নুরুল ইসলামের মৃত্যু সনদ পেলে তার দাফতরিক কার্যক্রম সম্পন্ন করবেন।

চলতি বছরের ২৯ মার্চ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন। কিন্তু প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ২৩ মার্চ নির্বাচন স্থাগিতের সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন। উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন তিন জন প্রার্থী। এরা হলেন, ক্ষতাসীন আওয়ামী লীগ মনোনীত উপজেলা আওয়ামী লীগের জৈষ্ঠ সহসভাপতি মো. মোস্তফা মুন্সি (নৌকা), স্বতন্ত্র উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও দৌলতদিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম মন্ডল (ঘোড়া) এবং বিএনপি মনোনীত মাহবুব আলম (ধানের শীষ)।

কিন্তু ১৪ সেপ্টেম্বর স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও দৌলতদিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম মন্ডল মৃত্যুবরণ করেন। প্রার্থীর মৃত্যুতে আবার নির্বাচনের তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন। আগের তফসিলে নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের প্রার্থিতা বহাল থাকবে। নতুন তফসিলে নতুন কেউ প্রার্থী হতে চাইলে আবেদন করতে পারবেন।

সরেজমিনে গোয়ালন্দের কয়েকজন রাজনৈতিক ব্যক্তিত্বের সাথে আলাপ করে জানা যায় নতুন পুন:তফসিলে নতুন প্রার্থী হওয়ার সুযোগ থাকায় কেউ কেউ চেয়ারম্যান পদপ্রার্থী হওয়ার সম্ভাবনা রয়েছে। ফলে নির্বাচন প্রতিদ্বন্ধিতামূলক হওয়ার সম্ভবনাই বেশি।

Facebook Comments


এ জাতীয় আরো খবর