শিরোনাম
এক ঘণ্টার জন্য গোয়ালন্দ উপজেলার ইউএনও হলেন বাবলী- শিবালয়ে নিষিদ্ধ সময়ে যমুনার চরে দিনব্যাপী ইলিশের হাট দৌলতদিয়ার যৌনপল্লিতে যৌনকর্মীর রক্তাক্ত লাশ উদ্ধার- গোয়ালন্দে কৃষকদের বাধা উপেক্ষা করে প্রভাবশালী মহল মরাপদ্মায় ড্রেজার দিয়ে অবাধে মাটি উত্তোলন করছে দৌলতদিয়া ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক বহিস্কার গোয়ালন্দে ছাত্রলীগ নেতাকে মারধরের অভিযোগে উপজেলা সেচ্ছাসেবক লীগ সভাপতি আটক- গোয়ালন্দে ৭০০ গ্রাম গাঁজাসহ দুই জন আটক গোয়ালন্দ প্রবাসী ফোরামের উদ্যোগে অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান রাজবাড়ীতে শেখ হাসিনার নির্দেশে মুক্তিযোদ্ধাদের মাঝে সম্মানি বিতরণ অবৈধ ড্রেজার ব্যবসায়ীকে জরিমানা, ৭টি ড্রেজার জব্দ

জার্মানিতে এম,পি নির্বাচিত বাংলাদেশি শাহাবুদ্দিন

সম্পাদকীয় | রাজবাড়ী টেলিগ্রাফ / ২১৭ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০

0Shares

জার্মানির নর্দরাইন ভেস্টফালেন রাজ্যের জেলা পরিষদের এমপি নির্বাচিত হয়েছেন বাংলাদেশি শাহাবুদ্দিন মিয়া। শাহাবুদ্দিন জার্মানির পরিবেশবাদী রাজনৈতিক দল গ্রিন পার্টির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত।

তিনি ২০১৭ সালে অনুষ্ঠিত দেশটির জাতীয় নির্বাচনে গ্রিন পার্টি থেকে জাতীয় সংসদ (বুন্দেস টাগ) নির্বাচনে প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। শাহাবুদ্দিন মিয়াই জার্মান সংসদ নির্বাচনে প্রার্থী হিসেবে অংশগ্রহণ করা প্রথম বাংলাদেশি।

শাহাবুদ্দিন মিয়া ১৯৫৬ সালে বাংলাদেশের মাদারীপুরের বাজিতপুরে জন্মগ্রহণ করেন। ঢাকার তিতুমীর কলেজ থেকে অনার্স শেষ করে ১৯৭৯ সালে জার্মানি পাড়ি জমান তিনি। দেশটির ডর্টমুন্ড ইউনিভার্সিটি থেকে মাস্টার্স শেষে কর্মজীবন শুরু করেন। এখন তিনি জার্মানির মূলধারার রাজনীতির সঙ্গে জড়িত।

শাহাবুদ্দিন মিয়া জার্মানির রাজনৈতিক দল গ্রিন পার্টির ভেরল শহর সভাপতির দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি বাংলাদেশে গড়ে তুলেছেন পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন। বর্তমানে তিনি সবুজ আন্দোলনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg