শিরোনাম
গোয়ালন্দে বিপুল পরিমাণ ফেন্সিডিল ও ইয়াবাসহ আটক ৫ আইনপ্রণেতা হয়ে নিজেই আইন লঙ্ঘন করলেন এমপি মমতাজ নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ গোয়ালন্দ সরকারি হাসপাতালে মসজিদে জমি দান করায় বাবাকে হাতুড়িপেটা করে নির্মমভাবে হত্যা গোয়ালন্দে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজনীতিকে বিদায় জানালেন ছাত্রলীগ নেতা দুধ বিক্রি না করায় কৃষককে পেটালেন আ.লীগ নেতা ঢাকাসহ ১৩ জেলায় ৬০ কিমি বেগে ঝড়বৃষ্টির পূর্বাভাস বিদ্যালয়ের শ্রেণি কক্ষ ভাড়া নিয়ে চলছে ইউনিয়ন পরিষদের কার্যক্রম ! ব্যাহত হচ্ছে স্কুলের পাঠদান। মানিকগঞ্জে পাসপোর্ট করতে এসে দালালসহ রোহিঙ্গা নারী আটক

জার্মানিতে এম,পি নির্বাচিত বাংলাদেশি শাহাবুদ্দিন

সম্পাদকীয় | রাজবাড়ী টেলিগ্রাফ / ৩২৯ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০

0Shares

জার্মানির নর্দরাইন ভেস্টফালেন রাজ্যের জেলা পরিষদের এমপি নির্বাচিত হয়েছেন বাংলাদেশি শাহাবুদ্দিন মিয়া। শাহাবুদ্দিন জার্মানির পরিবেশবাদী রাজনৈতিক দল গ্রিন পার্টির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত।

তিনি ২০১৭ সালে অনুষ্ঠিত দেশটির জাতীয় নির্বাচনে গ্রিন পার্টি থেকে জাতীয় সংসদ (বুন্দেস টাগ) নির্বাচনে প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। শাহাবুদ্দিন মিয়াই জার্মান সংসদ নির্বাচনে প্রার্থী হিসেবে অংশগ্রহণ করা প্রথম বাংলাদেশি।

শাহাবুদ্দিন মিয়া ১৯৫৬ সালে বাংলাদেশের মাদারীপুরের বাজিতপুরে জন্মগ্রহণ করেন। ঢাকার তিতুমীর কলেজ থেকে অনার্স শেষ করে ১৯৭৯ সালে জার্মানি পাড়ি জমান তিনি। দেশটির ডর্টমুন্ড ইউনিভার্সিটি থেকে মাস্টার্স শেষে কর্মজীবন শুরু করেন। এখন তিনি জার্মানির মূলধারার রাজনীতির সঙ্গে জড়িত।

শাহাবুদ্দিন মিয়া জার্মানির রাজনৈতিক দল গ্রিন পার্টির ভেরল শহর সভাপতির দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি বাংলাদেশে গড়ে তুলেছেন পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন। বর্তমানে তিনি সবুজ আন্দোলনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg