শিরোনাম
আইনপ্রণেতা হয়ে নিজেই আইন লঙ্ঘন করলেন এমপি মমতাজ নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ গোয়ালন্দ সরকারি হাসপাতালে মসজিদে জমি দান করায় বাবাকে হাতুড়িপেটা করে নির্মমভাবে হত্যা গোয়ালন্দে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজনীতিকে বিদায় জানালেন ছাত্রলীগ নেতা দুধ বিক্রি না করায় কৃষককে পেটালেন আ.লীগ নেতা ঢাকাসহ ১৩ জেলায় ৬০ কিমি বেগে ঝড়বৃষ্টির পূর্বাভাস বিদ্যালয়ের শ্রেণি কক্ষ ভাড়া নিয়ে চলছে ইউনিয়ন পরিষদের কার্যক্রম ! ব্যাহত হচ্ছে স্কুলের পাঠদান। মানিকগঞ্জে পাসপোর্ট করতে এসে দালালসহ রোহিঙ্গা নারী আটক মানিকগঞ্জে হেরোইনসহ ৫ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

মা ব্যাটসম্যান, ছেলে বোলার

সম্পাদকীয় | রাজবাড়ী টেলিগ্রাফ / ২২৮ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০

0Shares

বল ছুঁড়ছে ছোট্ট এক শিশু। ব্যাট হাতে আপাদমস্তক হিজাব পরিহিত একজন মহিলা। পরে জানা গেল, সেই ব্যাটসম্যান হলেন মা, আর বোলার শিশুটি তারই সন্তান।

অভাবনীয় এমন এক চিত্রই দেখা গেছে রাজধানীর পল্টন মাঠে। অনেকের চোখে অনুপ্রেরণাদায়ক এক ছবিও বটে।

করোনা ভাইরাসের আগ্রাসনে এমনিতে সারাদেশ থমকে আছে। মাঠে নেই খেলাধুলাও। তারপরও দুই-একজন মাঠে আসছেন, খেলতে নামছেন।

রাজধানীর পল্টন ময়দানে চলছিল বেসবল চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ। সেই ম্যাচ দেখতে হাজির হয়েছেন গুটিকয়েক দর্শকও। তবে সবার চোখ আটকে গেছে পাশের ক্রিকেট পিচে।

১১ বছর বয়সী ছোট্ট শেখ ইয়ামিন সিনান বোলিং করছিলো তার মা ঝর্ণা আক্তারকে। ব্যাটসম্যান মা’কে নিজের লেগস্পিনের ঘুর্ণিতে কাবু করে বেশ উল্লাস করতেও দেখা যায় শিশুটিকে। এসময় পাকিস্তানী কিংবদন্তি লেগস্পিনার শহীদ আফ্রিদির মতো উদযাপন করতেও দেখা যায় শিশু লেগস্পিনারকে।

জানা গেছে, পাশের আরামবাগের একটি মাদ্রাসার ছাত্র ইয়ামিন সিনান। পড়াশুনার পাশাপাশি কবি নজরুল ক্রিকেট একাডেমিতে অনুশীলন করে সে। তবে তার সতীর্থ কিংবা কোচ কেউই তখনো এসে না পৌঁছুনোয় মায়ের সঙ্গেই অনুশীলনে নেমে পড়েছে ছোট্ট ইয়ামিন।

এই ক্ষুদে ইয়ামিনদের হাত ধরেই একদিন বিশ্ব ক্রিকেট শাসন করবে টাইগাররা, এমন স্বপ্ন তো বোনাই যায়!

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg