শিরোনাম
গোয়ালন্দে একদিনে নারীসহ ১৩ আসামি গ্রেপ্তার পাটুরিয়া ঘাটে গাড়িসহ ফেরি ডুবি- এক ঘণ্টার জন্য গোয়ালন্দ উপজেলার ইউএনও হলেন বাবলী- শিবালয়ে নিষিদ্ধ সময়ে যমুনার চরে দিনব্যাপী ইলিশের হাট দৌলতদিয়ার যৌনপল্লিতে যৌনকর্মীর রক্তাক্ত লাশ উদ্ধার- গোয়ালন্দে কৃষকদের বাধা উপেক্ষা করে প্রভাবশালী মহল মরাপদ্মায় ড্রেজার দিয়ে অবাধে মাটি উত্তোলন করছে দৌলতদিয়া ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক বহিস্কার গোয়ালন্দে ছাত্রলীগ নেতাকে মারধরের অভিযোগে উপজেলা সেচ্ছাসেবক লীগ সভাপতি আটক- গোয়ালন্দে ৭০০ গ্রাম গাঁজাসহ দুই জন আটক গোয়ালন্দ প্রবাসী ফোরামের উদ্যোগে অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান

ক্রিকেটের আন্তর্জাতিক অঙ্গনে নিষিদ্ধ হতে পারে দক্ষিণ আফ্রিকা

নিউজ ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ১৯২ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০২০

0Shares

দুর্যোগের ঘনঘটা দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের জন্য। বৃহস্পতিবার হঠাৎ করেই দক্ষিণ আফ্রিকার ক্রিকেট নিয়ন্ত্রণ সংস্থা ক্রিকেট সাউথ আফ্রিকা(সিএসএ) কে নিষিদ্ধ করে তাদের প্রশাসন।

আইসিসির সংবিধানের নিয়ম অনুযায়ী কোন দেশের ক্রিকেট নিয়ন্ত্রণকারী কোন সংস্থা প্রশাসন ও সরকারী নিয়ন্ত্রণ ও নীতিমালার বাইরে থাকতে হবে। ক্রিকেটের বিভিন্ন কার্যক্রম, যেমনঃ কোচ নিয়োগ,পরিচালনা পরিষদের নিয়োগসহ যেকোনো প্রকার কার্যক্রম সরকারী নীতিমালার বাইরে থাকতে হবে এবং আইসিসির প্রত্যেক সদস্য এই নিয়ম মানতে বাধ্য।

ক্রিকেট সাউথ আফ্রিকার নিষেধাজ্ঞার পর এখন সরকারী নিয়ন্ত্রণে তাদের ক্রিকেট। তাই এই সমস্যার সমাধান অতি দ্রুত না হলে আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ হতে পারে দক্ষিণ আফ্রিকা।

এর আগে জিম্বাবুয়ে ক্রিকেটেও সরকারী হস্তক্ষেপের জন্য নিষেধাজ্ঞা এসেছিল আইসিসির তরফ থেকে।বর্তমানে সেই নিষেধাজ্ঞা না থাকলেও আইসিসির আয় বন্টন থেকে বঞ্চিত হয় জিম্বাবুয়ে।

মারুফ হোসেন
ঢাকা

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg