শিরোনাম
জাঁকজমকপূর্ণ আয়োজনের মাধ্যমে শেষ হলো রাজবাড়ী সার্কেল আয়োজিত ইসলামিক কুইজ প্রতিযোগিতা ২০২১ করোনা ভাইরাস থেকে পরিত্রাণের জন্য রাজবাড়ী সার্কেলের বিশেষ দোয়া মাহফিল গোয়ালন্দে প্রধানমন্ত্রীর ঈদ উপহার নতুন পোশাক পেল সুবিধাবঞ্চিত শিশুরা দৌলতদিয়ায় হেরোইনসহ ৩ জন আটক রাজবাড়ী জেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমান আদালতে ব্যবসায়ীসহ ৫জনকে অর্থ জরিমানা পশ্চিম আকাশে চাঁদ দেখা গিয়াছে, আগামীকাল থেকে রোজা শুরু  গোয়ালন্দে গাঁজা ও নগত টাকা সহ এক মাদককারবারি আটক দৌলতদিয়ায় সেই গৃহবধূ, ওসির হস্তক্ষেপে ৭ দিন পর নিজ ঘরে প্রবেশ করলেন গোয়ালন্দে তৈরি হচ্ছে রং-চিনির মিশ্রণে ‘খাঁটি’ আখেঁর গুড় রাজবাড়ীতে নতুন করে ৫৪ জন করোনা আক্রান্ত

ক্রিকেটের আন্তর্জাতিক অঙ্গনে নিষিদ্ধ হতে পারে দক্ষিণ আফ্রিকা

নিউজ ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ১৫৪ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০২০

0Shares

দুর্যোগের ঘনঘটা দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের জন্য। বৃহস্পতিবার হঠাৎ করেই দক্ষিণ আফ্রিকার ক্রিকেট নিয়ন্ত্রণ সংস্থা ক্রিকেট সাউথ আফ্রিকা(সিএসএ) কে নিষিদ্ধ করে তাদের প্রশাসন।

আইসিসির সংবিধানের নিয়ম অনুযায়ী কোন দেশের ক্রিকেট নিয়ন্ত্রণকারী কোন সংস্থা প্রশাসন ও সরকারী নিয়ন্ত্রণ ও নীতিমালার বাইরে থাকতে হবে। ক্রিকেটের বিভিন্ন কার্যক্রম, যেমনঃ কোচ নিয়োগ,পরিচালনা পরিষদের নিয়োগসহ যেকোনো প্রকার কার্যক্রম সরকারী নীতিমালার বাইরে থাকতে হবে এবং আইসিসির প্রত্যেক সদস্য এই নিয়ম মানতে বাধ্য।

ক্রিকেট সাউথ আফ্রিকার নিষেধাজ্ঞার পর এখন সরকারী নিয়ন্ত্রণে তাদের ক্রিকেট। তাই এই সমস্যার সমাধান অতি দ্রুত না হলে আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ হতে পারে দক্ষিণ আফ্রিকা।

এর আগে জিম্বাবুয়ে ক্রিকেটেও সরকারী হস্তক্ষেপের জন্য নিষেধাজ্ঞা এসেছিল আইসিসির তরফ থেকে।বর্তমানে সেই নিষেধাজ্ঞা না থাকলেও আইসিসির আয় বন্টন থেকে বঞ্চিত হয় জিম্বাবুয়ে।

মারুফ হোসেন
ঢাকা

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg