‘লাল পাহাড়’ কোরবানির জন্য প্রস্তুত

নিউজ ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ৭০৯ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : সোমবার, ২০ জুলাই, ২০২০

0Shares

গায়ের রঙ লাল, দেখতে পাহাড়ের মতো। তাই গৃহকর্তা শখ করে তার নাম রেখেছিলেন লাল পাহাড়। এটি রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার রামদিয়ার গোবিন্দপুর গ্রামের জিয়া মন্ডলের খামারের ১০০০ কেজি ওজনের একটি ষাঁড়ের নাম। এর উচ্চতা ৬ ফিট এবং লম্বা ৯ ফিট।
কোনো প্রকার কৃত্রিম খাদ্য ছাড়াই প্রাকৃতিক খাবার খাওয়ায়ে ষাঁড়টিকে সযত্নে লালন পালন করে বড় করেছেন জিয়া মন্ডল। আসন্ন কোরবানির ঈদে ন্যায্য মূল্য পেলে ষাঁড়টিকে বিক্রি করতে চান তিনি। প্রায় প্রতিদিনই দূর-দূরান্ত থেকে অনেক মানুষ ষাঁড়টিকে এক নজর দেখতে আসে। তারা ষাঁড়টিকে দেখে খুশি হয়ে এর প্রশংসা করেন।
লাল পাহাড়ের মালিক জিয়া মন্ডল বলেন, ২০১৭ সালে বাড়ির পালের গাভীর গর্ভে জন্ম নেয় লাল পাহাড়। ন্যায্য মূল্য পেলে ষাঁড়টি বিক্রি করতে চান তিনি। যোগাযোগ করতে ০১৮৭৭৫১৯৮৩৫ (জিয়া মন্ডল)

যদি কেউ ষাঁড়টিকে ক্রয় করেন তাহলে প্রয়োজনে কোরবানির ঈদ পর্যন্ত নিজ খরচে লালন-পালন করে তার বাড়িতে পৌঁছে দেয়া হবে বলেও জানান জিয়া মন্ডল।
“লাল পাহাড়” এর ব্যাপারে রাজবাড়ী জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মো. ফজলুল হক সরদার বলেন, সম্পূর্ণ প্রাকৃতিক খাবার খেয়েই ষাঁড়টি এতো বড় হয়েছে।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg