শিরোনাম
শিবালয়ে নিষিদ্ধ সময়ে যমুনার চরে দিনব্যাপী ইলিশের হাট দৌলতদিয়ার যৌনপল্লিতে যৌনকর্মীর রক্তাক্ত লাশ উদ্ধার- গোয়ালন্দে কৃষকদের বাধা উপেক্ষা করে প্রভাবশালী মহল মরাপদ্মায় ড্রেজার দিয়ে অবাধে মাটি উত্তোলন করছে দৌলতদিয়া ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক বহিস্কার গোয়ালন্দে ছাত্রলীগ নেতাকে মারধরের অভিযোগে উপজেলা সেচ্ছাসেবক লীগ সভাপতি আটক- গোয়ালন্দে ৭০০ গ্রাম গাঁজাসহ দুই জন আটক গোয়ালন্দ প্রবাসী ফোরামের উদ্যোগে অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান রাজবাড়ীতে শেখ হাসিনার নির্দেশে মুক্তিযোদ্ধাদের মাঝে সম্মানি বিতরণ অবৈধ ড্রেজার ব্যবসায়ীকে জরিমানা, ৭টি ড্রেজার জব্দ গোয়ালন্দে অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ এমপি কন্যা চৈতীর উদ্যোগে

মুক্তিযুদ্ধের ৮ নং সেক্টর কমান্ডার চলে গেলেন না ফেরার দেশে

নিউজ ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ১৫৮ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : শনিবার, ৫ সেপ্টেম্বর, ২০২০

0Shares

মুক্তিযুদ্ধের ৮ নং সেক্টর কমান্ডার লে.কর্ণেল আবু ওসমান চৌধুরী আজ সকালে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহে ওয়া নিল্লাহি রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর।

উল্লেখ্য, রাজবাড়ী জেলা মুক্তিযুদ্ধের সময় ৮ নং সেক্টরের অন্তর্ভুক্ত ছিল। তিনি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে ৮ নং সেক্টরে অসিম সাহসিকতার সাথে নেতৃত্ব দেন। তিনি ১৯৭১ সালে যুদ্ধকালীন সময়ে মুজিব নগর সরকার গঠনেও বিশেষ ভূমিকা রাখেন।
১৯৭৫ সালে নভেম্বরে দেশের প্রতি দায়িত্ব পালন কালে নিজের স্ত্রীকে হারান। মৃত্যুকালে তিনি ২ কন্যা ও আত্মীয় পরিজন রেখে গেছেন।
আজ বাদ আসর সেনা কেন্দ্রীয় জামে মসজিদে তার জানাজার নামাজ শেষে তাকে বনানী সেনা কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়।

তার মৃত্যুতে শোকা প্রকাশ করেন স্বাধীন বাংলাদেশের প্রথম সেনা প্রধান ও সেক্টর কমান্ডারস্ ফোরামের সভাপতি মেজর জেনারেল কে এম সফিউল্লাহ (বীর উত্তম) এবং ফোরামের মহাসচিব মুক্তিযোদ্ধা, লেখক এবং সাংবাদিক হারুন হাবীব।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg