শিরোনাম
“মহিলা সমিতিগুলোকে ১১ কোটি টাকা অনুদান দিলো মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়” রাজবাড়ী থানা পুলিশের অভিযানে ১১ আসামী গ্রেফতার সাদামাটা আয়োজনে রাজবাড়ীর কাত্যায়নী পূজা রাজবাড়ীতে ১১ মামলার আসামী মিথুন গ্রেফতার রাজবাড়ীতে নতুন করে ১২ জন করোনা আক্রান্ত , মোট মৃত্যু ২৬ জন ২৫টি পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা, ইভিএমে ভোট রাজবাড়ীতে প্রাইভেটকার চাপায় শিশুর মৃত্যু পাংশায় বীর মুক্তিযােদ্ধা ও জেলা কৃষকলীগের সভাপতির স্মরণ সভায় কাজী কেরামত আলী এম.পি কালুখালী উপজেলা আওয়ামীলীগের সভাপতির মায়ের ইন্তেকাল আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মনোনীত হওয়ায় আরাফাত রামিম কে সংবর্ধনা

টাইগারদের টনিক সালাহউদ্দিন

নিজস্ব প্রতিবেদক | রাজবাড়ী টেলিগ্রাফ / ৬৭ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : শনিবার, ৫ সেপ্টেম্বর, ২০২০

সংবাদটি শেয়ার করুন
  • 16
    Shares

বাংলাদেশ ক্রিকেটে এক জাদুকরী মন্ত্রের নাম মোহাম্মদ সালাহউদ্দিন।সিনিয়র ক্রিকেটার সাকিব – তামিমের থেকে শুরু করে জুনিয়র ক্রিকেটার লিটন – মোসাদ্দেক যেই হোক না কেন তাদের ফর্মের গ্রাফটা যদি নিচের দিকে নামতে থাকে আর তারা যদি গুরু সালাহউদ্দিনের সান্নিধ্যে আসেন তখন অনেকটা জাদুকরীভাবেই তাদের আবারো ফর্মে ফিরে আসতে দেখা যায়।

২০১৯ বিশ্বকাপের আগে আইপিএল চলাকালীন সময়ে মোহাম্মদ সালাহউদ্দিনকে ভারতে নিয়ে গিয়ে তার অধীনে অনুশীলন করে বেশ কিছু টেকনিক্যাল বিষয়ে উন্নতি করেছিলেন সাকিব আল হাসান। যার ফলশ্রুতিতে বিশ্বকাপে ব্যাট হাতে ধারাবাহিক পার্ফরমেন্সের সাথে বল হাতেও তিনি ছিলেন দুর্দান্ত।

এছাড়াও তামিম ইকবালকেও প্রায় সময়ই গুরু সালাহউদ্দিনের অধীনে অনুশীলন করতে দেখা যায়।

তবে টাইগারদের গুরুর সাফল্যের পেছনে রহস্য কি?
এই প্রশ্নের জবাব পেতে হলে আমাদের একটু পেছনে যেতে হবে। সাকিব তামিমের বয়স তখন ১৫-১৬ হবে। বয়সভিত্তিক দলের কোচ তখন গুরু সালাহউদ্দিন। তখন থেকেই তাদের নাড়ি নক্ষত্র সব কিছুই চেনা তার। তাই তাদের ব্যাটিংয়ে কোন জায়গায় ঘাটতি রয়েছে তা খুব সহজেই উপলব্ধি করতে পারেন গুরু।শুধুমাত্র সাকিব – তামিমই নন। জাতীয় দলে খেলা বর্তমান ও সাবেক বেশিরভাগ ক্রিকেটারের ক্ষেত্রেই গল্পটা প্রায় একই রকম।

ক্রিকেটাররাও তার সাথে কাজ করতে সাচ্ছন্দ্য বোধ করেন। আর এই কারণেই সালাহউদ্দিনের সাথে জুটি বেঁধে ক্রিকেটাররা হন সফল।

নিষেধাজ্ঞা কাটিয়ে শ্রীলঙ্কা সফরে ফুল ফিট সাকিব আল হাসানকে পেতে মরিয়া পুরো বাংলাদেশ। সাকিব ও সেই ব্যাপারে অবগত আছেন। তাই তো নিজের সেরাটা উজাড় করে দিতে বিশ্বসেরা অল-রাউন্ডার আবারও শরণাপন্ন হয়েছেন গুরু সালাহউদ্দিনের নিকট। বিকেএসপিতে সাকিব – সালাহউদ্দিন জুটির ট্রেনিং সেশন শেষে একেবারে ফর্মের চূড়ায় থেকে সফর শুরু করবেন সাকিব এমন ভাবনা হয়তো মিছে যাবেনা।
মারুফ হোসেন ।। ঢাকা

Facebook Comments


এ জাতীয় আরো খবর