শিরোনাম
দৌলতদিয়া মডেল স্কুলের ছাত্রী লিমা হত্যার বিচারের দাবিতে রাজবাড়ীতে মানববন্ধন শেষ হলো অভিশপ্ত দিন সপরিবারে করোনামুক্ত হয়ে হাসপাতাল ছেড়েছেন মেয়র আতিকুল ইসলাম মশক নিধনে নতুন প্রযুক্তি ব্যবহারের শুভ উদ্বোধন করলো ডিএনসিসি দৌলতদিয়া যৌনপল্লীতে চাঁদাবাজীর অভিযোগে গ্রেফতার-২ রাজবাড়ীর বাগমারা থেকে জৌকুড়া ঘাট মহাসড়কের কাজ দ্রুত সম্পন্ন করার দাবীতে মানববন্ধন রাজবাড়ীতে নতুন করে ৯ জন করোনা আক্রান্ত , মোট মৃত্যু ২৪ জন পদ্মায় ইলিশ ধরার দায়ে রাজবাড়ীতে ১১ জেলের কারাদণ্ড রাজবাড়ীতে আগামীকাল ফ্রান্সের বিরুদ্ধে বিক্ষোভের ডাক দিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নিষেধাজ্ঞা শেষ আজ কাল থেকে ‘মুক্ত’ সাকিব

ফরিদপুরে সেবার মান বাড়াতে নতুন ‘এ্যাপস’ চালু করলো জেলা প্রশাসন

নিউজ ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ৭০ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০

সংবাদটি শেয়ার করুন
  • 59
    Shares

জেলা প্রশাসনকে শতভাগ দূর্ণীতিমুক্ত করতে নতুন উদ্যোগ নেয়া হয়েছে। এরই অংশ হিসেবে ফরিদপুরে অনলাইনে এলএ কেসের চেক বিতরণ ও চান্দিনা ভিটি ব্যবস্থাপনা সংক্রান্ত অ্যাপস উদ্ভোধন করা হয়েছে।দ৩১ আগস্ট সোমবার সকাল ১০ টায় ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠান শুরু হয়। এতে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মোঃ নূরুন্নবী। সভাপতিত্ব করেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার।প্রধান অতিথি অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মোঃ নুরুন্নবী বলেন, রাষ্ট্রের উন্নয়নের স্বার্থে সরকার ভূমি অধিগ্রহণকরে থাকে। একটা সময় ছিল যখন ভূমি অধিগ্রহণ করলে ক্ষতিগ্রস্থকে খুব সামান্য পরিমাণে ক্ষতিপূরণ দেয়া হত। কিন্তু বর্তমান সরকার ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্থদের বেসরকারী মূল্যের তিনগুণ ক্ষতিপূরণ দিচ্ছেন। ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্থরা তাদের জমির মূল্য কোন ঝুট ঝামেলা ছাড়াই পেতে পারে সেজন্য এই অ্যাপসের যাত্রা শুরু হল।

এই অ্যাপসের মাধ্যমে একজন উপকার ভোগী নির্দিষ্ট সময়ের মধ্যে কোন মধ্যস্বত্বভোগীছাড়াই ঘরে বসে তার ক্ষতিপূরণ পেয়ে যাচ্ছে। তিনি বলেন, একসময় ডিজিটাল ছিল স্বপ্ন, আর এখন এটা বাস্তবতায়। তিনি আরো বলেন, ই ফাইলিংএর ক্ষেত্রে ফরিদপুর জেলা অব্যাহতভাবে প্রথম স্থান দখলে রেখেছে। এভাবে সকল ক্ষেত্রে শ্রেষ্ঠত্ব অর্জন করতে হবে।সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক অতুল সরকার বলেন, ডিজটাইজেশনে প্রভূত অগ্রগতি সাধিত হয়েছে। আগামী প্রত্যেকটি ক্ষেত্রে ডিজিটাইজেশনের ছোয়া লাগবে। তিনি বলেন, মুক্তিযোদ্ধা ভাতাসহ সকলভাতা হবে ডিজিটাইজেশনপদ্ধতিতে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য প্রদান করেন ফরিদপুর সেটেলমেন্ট অফিসার আঃ কাদের, জেলা পরিষদের প্রধান নির্বাহী অফিসার মোঃ আব্দুর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, সরকারি রাজেন্দ্র কলেজের সহযোগী অধ্যাপক রেজভী জামান, সড়ক ও জনপথ নির্বাহী প্রকৌশলী মোঃ নকিবুল বারী, গণপুর্ত বিভাগের নির্বাহী অফিসার বরুণ কুমার বিশ্বাস প্রমুখ। এ সময় স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ মনিরুজ্জামান, অতিরিক্ত জেলাপ্রশাসক (সার্বিক) রোকসানা রহমান, অতিরিক্ত জেলাপ্রশাসক (রাজস্ব) মোঃ আসলাম মোল্লা, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ সাইফুল কবির, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দিপক কুমার রায়, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা, রেভিনিউ ডেপুটি কালেক্টর (আরডিসি) তিথি মিত্র, ভূমি অধিগ্রহণ অফিসার (এলএও) মোঃ আসাদুর রহমান, নেজারত ডেপুটিকালেক্টর (এনডিসি) আশিক আহমেদ, সহকারী কমিশনার (গোপনীয়) তারেক হাসানসহ জেলা প্রশাসকের কার্যালয়ের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।পরে প্রধান অতিথি ও সভাপতি কার্যালয়ের ল্যান্ড এ্যাকুইজিশন সেকশন পরিদর্শন করেন।

Facebook Comments


এ জাতীয় আরো খবর