শিরোনাম
রাজবাড়ী জেলা ছাত্রলীগের সহ-সভাপতি গ্রেফতার প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে শেষ হলো শারদীয় দুর্গোৎসব রাজবাড়ীতে নতুন করে ২ জন করোনা আক্রান্ত , মোট মৃত্যু ২৪ জন হাজি সেলিমের ছেলের বাসা থেকে গুলি-পিস্তল, ইয়াবা ও বিদেশী মদ উদ্ধার গোয়ালন্দ উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠন নেতৃবৃন্দের পূজামন্ডপ পরিদর্শন পাংশাতে পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার লিটন-সুমনের নৈপুণ্যে প্রেসিডেন্টস কাপ চ্যাম্পিয়ন মাহমুদউল্লাহর দল নির্বাচিত হতে পারলে ৭ নং ওয়ার্ডকে “মডেল ওয়ার্ড” হিসাবে গড়ে তুলবো: সুজন সারাদেশের ন্যায় গোয়ালন্দে সশস্ত্র আনসার বাহিনীর টহল ও পরিদর্শন অব্যাহত দৌলতদিয়া বিআইডাব্লিউটিসির কাছে যেন অসহায় পণ্যবাহী ট্রাক চালককেরা

সিংগাপুরে কোম্পানি পরিবর্তনের নতুন আইন পাস

সম্পাদকীয় | রাজবাড়ী টেলিগ্রাফ / ৮৯ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : রবিবার, ৩০ আগস্ট, ২০২০

সংবাদটি শেয়ার করুন
  • 33
    Shares

অভিবাসী শ্রমিকদের জন্য ১ সেপ্টেম্বর ২০২০ থেকে কোম্পানী পরিবর্তনের জন্য নতুন আইন পাশ করেছে সিংগাপুর মিনিষ্টি অফ ম্যানপাওয়ার। এ কোম্পানী আইন পাস করার ফলে অভিবাসী শ্রমিকদের কোম্পানী পরিবর্তন সহজ হলো। সিঙ্গাপুর প্রবাসী শাহিন আহমেদ বলেন, আগের কোম্পানি পরিবর্তন আইন আমাদের জন্য কঠিন ছিল, এ আইন পাস করার ফলে আমাদের অনেক সুবিধা হলো।

নতুন আইনে বলা হয়েছে এখন থেকে কোন শ্রমিকের পারমিটের মেয়াদ শেষ হতে ৪০ দিনের বেশি হলে এবং ২০ দিনের কম হলে নতুন কোম্পানীতে যেতে বর্তমান কোম্পানী অথরিটির অনুমতি পত্র লাগবে৷ কিন্তু পারমিটের মেয়াদ ৪০দিনের কম এবং ২০ দিনের বেশি হলে নতুন কোম্পানীতে যেতে বর্তমান কোম্পানী অথরিটির অনুমতিপত্র লাগবে না। নতুন কোম্পানীতে আইপি/ভিসা বের হওয়ার পর বর্তমান কোম্পানী দেশে পাঠিয়ে দিলেও কোন শ্রমিক নতুন আইপি নিয়ে সিংগাপুরে ফিরে আসতে পারবেন।
উল্লেখ্য দক্ষিণ পূর্ব এশিয়ার দেশ সিঙ্গাপুরে প্রায় এক লক্ষ বিশহাজার বাংলাদেশি শ্রমিক রয়েছে।

শাহিন হোসাইন
সিংগাপুর।

Facebook Comments


এ জাতীয় আরো খবর