সি আর দত্তের মৃত্যুতে তার স্বর্গীয় আত্নার শান্তি কামনায় প্রার্থনা সভা

নিউজ ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ১৮৩ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০

সংবাদটি শেয়ার করুন
  • 118
    Shares

বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ও মুক্তিযুদ্ধকালীন ৪ নম্বর সেক্টরের কমান্ডার মেজর জেনারেল (অব.) চিত্ত রঞ্জন দত্ত (সি আর দত্ত) বীর উত্তমের মৃত্যুতে তার স্বর্গীয় আত্নার শান্তি কামনায় রাজবাড়ী লক্ষ্ণীকোল হরিসভা মন্দিরে প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়েছে।

প্রার্থনা সভায় লক্ষিকোল হরিসভা মন্দির কমিটির ভারপ্রাপ্ত সভাপতি বিশিষ্ট ব্যাবসায়ী জয়দেব কর্মকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন এ্যাডভোকেট গণেশ নারায়ণ চৌধুরী সভাপতি হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদ রাজবাড়ী জেলা শাখার সভাপতি,বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন গনেশ মিত্র সাধারণ সম্পাদক পূজা উৎযাপন পরিষদ রাজবাড়ী জেলা শাখা, অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন শিবুপদ বিশ্বাস সভাপতি শ্রীকৃষ্ণ সেবা সংঘ বীর মুক্তিযোদ্ধা সাবেক কাস্টমস কর্মকর্তা, শ্যামল পোদ্দার হিন্দু বৌদ্ধ খ্রৗস্টান ঐক্য পরিষদের প্রচার সম্পাদক,এ্যাডভোকেট অনুপ কুমার দাস যুব ঐক্য পরিষদের সভাপতি, রাহুল বিশ্বাস (শ্রীকান্ত), বিকাশ সরকার প্রমুখ, অনুষ্ঠানটি সঞ্চালনার দায়িত্ব পালন করেন শন্তোশ সাহা।

হরিসভার সেবায়ত অচ্যুতানন্দ কৃষ্ণ দাস সি আর দত্তের স্বর্গীয় আত্নার শান্তি কামনা এবং তাহার জীবনী সম্পর্কে উপস্থিত সবার মাঝে আলোচনা করেন।

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টার দিকে মারা যান সি আর দত্ত। তার বয়স হয়েছিল ৯৩ বছর। তিনি দুই মেয়ে ও এক ছেলে রেখে গেছেন।

গত বৃহস্পতিবার নিজ বাসভবনের বাথরুমে পড়ে যান সি আর দত্ত। এতে তার পা ভেঙে যায়। এরপর তাকে হাসপাতালে ভর্তি করা হলে সেখানে তার শারীরিক অবস্থার দ্রুত অবনতি ঘটতে থাকে। আজ সকালে তার মৃত্যু হয়।

চিত্ত রঞ্জন দত্তের জন্ম ১৯২৭ সালের ১ জানুয়ারি আসামের শিলংয়ে। তার পৈতৃক বাড়ি হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার মিরাশি গ্রামে।

দেবজ্যোতি নাগ

Facebook Comments


এ জাতীয় আরো খবর