শিরোনাম
ঈদ উপলক্ষে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৫ টি ফেরি ও ২২ টি লঞ্চ চলাচল করবে শাশুড়ীকে হত্যার দায়ে পুত্রবধূ ও পরকীয়া প্রেমিকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড উচ্ছেদের আধা ঘন্টা পরই ফের হকারদের দখলে ফুটপাত গোয়ালন্দে মাটিবাহী ট্রাক চাপায় শিশুর মৃত্যু, ট্রাকে আগুন দুই নারীর বিরুদ্ধে সমকামীতার অভিযোগ, থানায় হস্তান্তর রাজবাড়ীতে ফেনসিডিলসহ দুই মাদক কারবারি গ্রেপ্তার মানিকগঞ্জে কবরস্থান থেকে ১৮টি কঙ্কাল চুরি! মানিকগঞ্জে বেসরকারি হাসপাতালে অভিযান, তিনটির কার্যক্রম বন্ধ গোয়ালন্দে গাঁজাসহ ‘সাদ্দাম’ গ্রেপ্তার রাজবাড়ীতে ইয়াবা ও টাপেন্টাডল ট্যাবলেটসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

করোনায় চলচ্চিত্রশিল্পকে বাঁচাতে ‘ভাসমান’ সিনেমা হল

সম্পাদকীয় | রাজবাড়ী টেলিগ্রাফ / ৪৩৪ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০

0Shares

করোনাভাইরাসের কারণে বিশ্বের প্রায় সব দেশেই সিনেমা হলগুলো বন্ধ রয়েছে। এই পরিস্থিতিতে চলচ্চিত্রশিল্পকে বাঁচাতে নতুন প্রক্রিয়ায় সিনেমা হল চালুর ব্যবস্থা করলো ইসরায়েল। তেল আবিবের এক লেকে, দুই মিটারের সামাজিক দূরত্ব মেনে, ৭০টি প্যাডেল বোটে বসে সিনেমা দেখার সুযোগ করে দেয়া হয়েছে। যাকে ‘ভাসমান’ সিনেমা হল বলা হচ্ছে।

রয়টার্সের খবরে জানানো হয়, বৃহস্পতিবার তেল আবিবের ভাসমান এই সিনেমা হলের দেখা মিলে। করোনাভাইরাস বাস্তবতায় ‘ভাসমান’ সিনেমা হল চালুর পরীক্ষামূলক প্রদর্শনী ছিলো ওই দিন।

করোনাভাইরাসের কারণে ঘরের বাইরে বিনোদন কেন্দ্রেগুলো বন্ধ হয়ে আছে। দেশটির নাগরিকদের তাই ঘরের বাইরে বিনোদন দিতেই এই ‘ভাসমান’ হল চালু করা হয়েছে। যেখানে দুই মিটারের সামাজিক দূরত্ব মেনে, প্যাডেল বোটে বসে ভাসতে ভাসতে সিনেমা দেখার সুযোগ পাবেন দর্শকরা। বিনোদন দেওয়ার এই বিকল্প উদ্যোগ গ্রহণ করেছে তেল আবিব শহর কর্তৃপক্ষ।

তেল আবিব কর্তৃপক্ষ জানায়, চলতি মাসের শেষ সপ্তাহ থেকে ‘ভাসমান’ হলে প্রতিদিন সন্ধ্যায় দুটি করে সিনেমা দেখার সুযোগ পাবে দর্শকরা। পরীক্ষামূলক প্রদর্শনীতে হাজির হয়েছিলেন দুইশ’র মতো দর্শক। প্রদর্শিত হয় ‘প্যাডিংটন টু’ সিনেমাটি।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg