শিরোনাম
গোয়ালন্দ প্রবাসী ফোরামের উদ্যোগে অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান রাজবাড়ীতে শেখ হাসিনার নির্দেশে মুক্তিযোদ্ধাদের মাঝে সম্মানি বিতরণ অবৈধ ড্রেজার ব্যবসায়ীকে জরিমানা, ৭টি ড্রেজার জব্দ গোয়ালন্দে অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ এমপি কন্যা চৈতীর উদ্যোগে জাঁকজমকপূর্ণ আয়োজনের মাধ্যমে শেষ হলো রাজবাড়ী সার্কেল আয়োজিত ইসলামিক কুইজ প্রতিযোগিতা ২০২১ করোনা ভাইরাস থেকে পরিত্রাণের জন্য রাজবাড়ী সার্কেলের বিশেষ দোয়া মাহফিল গোয়ালন্দে প্রধানমন্ত্রীর ঈদ উপহার নতুন পোশাক পেল সুবিধাবঞ্চিত শিশুরা দৌলতদিয়ায় হেরোইনসহ ৩ জন আটক রাজবাড়ী জেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমান আদালতে ব্যবসায়ীসহ ৫জনকে অর্থ জরিমানা পশ্চিম আকাশে চাঁদ দেখা গিয়াছে, আগামীকাল থেকে রোজা শুরু 

প্রাথমিকের শিক্ষার্থীরা ছাড়পত্র ছাড়া যেকোন সময় ভর্তি হতে পারবে

সুজন বিষ্ণু | নিজস্ব প্রতিবেদক / ১৮৭ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০

0Shares

সারাদেশে ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে মোট শিক্ষার্থী আড়াই কোটি। এখন থেকে ছাড়পত্র ছাড়া বছরের যে কোন সময়েই প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি হতে পারবে শিক্ষার্থীরা। করোনা সংকটের কারণে শিক্ষার্থী ঝরে পড়া ঠেকাতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

অনেক কিন্ডারগার্টেন স্কুলও বন্ধ হয়ে যাচ্ছে। বন্যায় মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে বেশ কয়েকটি স্কুল।
করোনার প্রভাবে কর্মহীন হয়েছেন অনেক মানুষ। তীব্র আর্থিক সংকটে পড়ে অনেকেই পরিবার নিয়ে রাজধানী ছেড়ে গেছেন।

করোনা মহামারির কারণে নানাভাবে ক্ষতিগ্রস্ত পরিবারের শিক্ষার্থীরা যাতে পড়াশোনার সুযোগ থেকে বঞ্চিত না হয় সেজন্য বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর স্কুল খুললে শিক্ষার্থীরা দেশের যে কোন প্রাথমিক বিদ্যালয়ে ভর্তির সুযোগ পাবে বলে জানিয়েছে মন্ত্রণালয়। লাগবে না কোন ছাড়পত্র। শুধুমাত্র বেতন বই, আইডি কার্ড, বই-খাতা দেখালেই ভর্তি নেবে বিদ্যালয়।

শিক্ষকরা বলছেন, অতিরিক্ত শিক্ষার্থী ভর্তি করার জন্য তাদের প্রস্তুতি আছে।

শিক্ষা গবেষকরা বলছেন, শিক্ষার্থীদের ঝরে পড়া ঠেকাতে হলে শিক্ষা উপকরণ দেয়াসহ সব ধরনের সহায়তা করতে হবে।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg