খন্দকার লাইব্রেরী রাজবাড়ী
শিরোনাম
গোয়ালন্দে দুই বলয়ে বিভক্ত আ.লীগ, প্রতিপক্ষের হামলায় আহত ১ রাজবাড়ীতে নতুন করে ১৪ জন করোনা আক্রান্ত , মোট মৃত্যু ২৪ জন মোংলায় মাস্ক পরিধান বাধ্যতামুলক করতে পুলিশের অভিযান, ৩২ জনকে অর্থদন্ড ভিটামিন-‘এ’প্লাস ক্যাম্পেইন উপলক্ষে রাজবাড়ীতে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা রাজবাড়ী বাজারে ৩ মাংস ব্যবসায়িকে জরিমানা ছাতকে প্রবাসী স্ত্রীকে ভিডিও কলে হুমকী দিয়ে স্বামীর আত্মহত্যা রাজবাড়ীতে ইয়াবাসহ দুই যুবক আটক গোয়ালন্দে মেয়েকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় বাবা ও চাচাকে মারধরের অভিযোগ গোদার বাজারে হঠাৎ তীব্র নদী ভাঙন (দেখুন ভিডিওসহ) গোয়ালন্দ উপজেলা আওয়ামীলীগের আয়োজনে দেশরত্ন শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন পালন

করোনা সংকটে দেশে ফিরে এসেছে ৬৪ হাজারেরো বেশি প্রবাসী

অনলাইন ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ১১৪ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : বুধবার, ১৯ আগস্ট, ২০২০

সংবাদটি শেয়ার করুন
  • 95
    Shares

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সূত্রে জানা গেছে করোনা ভাইরাস বিশ্বব্যাপী ছড়িয়ে যাওয়ার মদ্ধে এখন পর্যন্ত ২৩টি দেশ থেকে বাংলাদেশে ফেরত এসেছেন প্রায় ৬৪ হাজার প্রবাসী কর্মী। এরমধ্যে পুরুষ কর্মী ৬১ হাজার এর অধিক এবং নারী কর্মী প্রায় ৩ হাজার জনের কাছাকাছি। ফিরে আসা কর্মীদের অধিকাংশই কাজ হারিয়ে দেশে ফিরেছেন। কাজ হারিয়ে ফেরত আসা এই কর্মীর সংখ্যা ৩৮ হাজার।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের প্রবাসী কল্যাণ ডেস্কের দেওয়া তথ্য অনুযায়ী, গত ১ এপ্রিল থেকে ১৪ আগস্ট পর্যন্ত তারা ফেরত এসেছেন। এর মধ্যে সৌদি আরব থেকে এসেছেন ১১ হাজার ৪১১ জন, মালদ্বীপ থেকে ৭ হাজার ৪৪৭ জন, সিঙ্গাপুর থেকে ১ হাজার ৩৩২ জন, ওমান থেকে ৩ হাজার ১৫৫ জন, কুয়েত থেকে ৬ হাজার ৭০৩ জন, সংযুক্ত আরব আমিরাত থেকে ২২ হাজার ৬৫ জন, বাহরাইন থেকে ৭৪৬ জন, দক্ষিণ আফ্রিকা থেকে ৭১ জন, কাতার থেকে ৫ হাজার ৪৮৩ জন, মালয়েশিয়া থেকে ১ হাজার ৫৫৯ জন, দক্ষিণ কোরিয়া থেকে ১০০ জন, থাইল্যান্ড থেকে ২০ জন, মিয়ানমার থেকে ৩৯ জন, জর্ডান থেকে ৭৩৬ জন, ভিয়েতনাম থেকে ১৫ জন, কম্বোডিয়া থেকে ৪০ জন, ইতালি থেকে ১৫১ জন, ইরাক থেকে ১ হাজার ২০ জন, শ্রীলঙ্কা থেকে ৮০ জন, মরিশাস থেকে ৩৬ জন, রাশিয়া থেকে ১০০ জন, তুরস্ক থেকে ১ হাজার ৫৬০ জন এবং লেবানন থেকে ১৯৪ জন ফেরত এসেছেন।

বিভিন্ন মেয়াদে কারাভোগ করে, কাজের চুক্তির মেয়াদ শেষে, কাজ না থাকায় ফিরে আসেন তারা। কাজ হারিয়ে আসা কর্মীরা পুনরায় যোগ্যতার ভিত্তিতে অগ্রাধিকার পাওয়ার যোগ্য বলে মনে করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, যাদের চুক্তির মেয়াদ শেষ হয়েছে এবং কাজ হারিয়ে যারা দেশে ফেরত এসেছেন তাদের পুনরায় নিয়োগের ক্ষেত্রে কূটনৈতিক তৎপরতা অব্যাহত আছে। পাশাপাশি নতুন শ্রমবাজারে কাজের জন্য চেষ্টা করা হচ্ছে।

Facebook Comments


এ জাতীয় আরো খবর