শিরোনাম
গোয়ালন্দ প্রবাসী ফোরামের উদ্যোগে অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান রাজবাড়ীতে শেখ হাসিনার নির্দেশে মুক্তিযোদ্ধাদের মাঝে সম্মানি বিতরণ অবৈধ ড্রেজার ব্যবসায়ীকে জরিমানা, ৭টি ড্রেজার জব্দ গোয়ালন্দে অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ এমপি কন্যা চৈতীর উদ্যোগে জাঁকজমকপূর্ণ আয়োজনের মাধ্যমে শেষ হলো রাজবাড়ী সার্কেল আয়োজিত ইসলামিক কুইজ প্রতিযোগিতা ২০২১ করোনা ভাইরাস থেকে পরিত্রাণের জন্য রাজবাড়ী সার্কেলের বিশেষ দোয়া মাহফিল গোয়ালন্দে প্রধানমন্ত্রীর ঈদ উপহার নতুন পোশাক পেল সুবিধাবঞ্চিত শিশুরা দৌলতদিয়ায় হেরোইনসহ ৩ জন আটক রাজবাড়ী জেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমান আদালতে ব্যবসায়ীসহ ৫জনকে অর্থ জরিমানা পশ্চিম আকাশে চাঁদ দেখা গিয়াছে, আগামীকাল থেকে রোজা শুরু 

করোনা তথ্যের ভুল প্রচার রুখবে ফেসবুক

রাজবাড়ী টেলিগ্রাফ ডেস্ক / ১৬৬ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : শুক্রবার, ১৭ জুলাই, ২০২০

0Shares

করোনাভাইরাস বিষয়ে ভুল ধারণাগুলো সরাতে বুধবার নতুন একটি বিভাগ খোলার ঘোষণা দিয়েছে ফেইসবুক। করোনাভাইরাস নিয়ে ভুয়া তথ্য ছড়ানো বন্ধ করতে সামাজিক মাধ্যমটির এটি আরেক প্রচেষ্টা।

এর আগে গ্রাহককে মাস্ক পরতে উৎসাহিত করতে নোটিফিকেশন দেওয়া এবং বিভ্রান্তিকর পোস্টগুলোকে অসত্য বলে চিহ্নিত করার মতো পদক্ষেপ নিয়েছে ফেইসবুক।

শীঘ্রই অ্যাপ এবং ওয়েবসাইটে ‘ফ্যাক্টস অ্যাবাউট কোভিড-১৯’ নামে নতুন এই বিভাগ দেখতে পাবেন গ্রাহক– খবর সিএনবিসি’র।

টুইট পোস্টে ফেইসবুক বলছে, “মহামারী বিষয়ে সাধারণ ভুল ধারণাগুলো ভাঙবে” এই বিভাগটি।

টুইটের সঙ্গে দেওয়া একটি নমুনা ছবিতে দেখা গেছে, বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে বিশ্বাসযোগ্য সূত্র হিসেবে ব্যবহার করবে ফেইসবুক। “হাইড্রোক্সিক্লোরোকুইন রোগ নিরাময়, চিকিৎসা বা প্রতিরোধ করবে এমন কোনো প্রমাণ মেলেনি।”– এমন সাধারণ বিবৃতির মাধ্যমে ভুল ধারণা ভাঙ্গবে এই বিভাগ।

এর আগে ফেইসবুক দাবি করেছিলো, সামাজিক মাধ্যমের উচিত নয় সত্যমিথ্যার বিচার করতে বসা। পাশাপাশি বিভ্রান্তিকর রাজনৈতিক বিজ্ঞাপন নিষিদ্ধ করতেও অস্বীকৃতি জানিয়েছিল প্রতিষ্ঠানটি।

টুইট বার্তায় ফেইসবুক আরও জানিয়েছে, বৃহস্পতিবার মহামারী এবং সরকারের পদক্ষেপ বিষয়ে ড. অ্যান্থনি ফাউচির সঙ্গে সাক্ষাৎকার গ্রহন করবেন প্রতিষ্ঠান প্রধান মার্ক জাকারবার্গ।

মার্কিন ন্যাশনাল ইনস্টিটিউট অফ অ্যালার্জি অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস পরিচালক ফাউচি মহামারী নিয়ে কথা বলা সরকারি কর্মকর্তাদের মধ্যে মুখ্য ব্যক্তি। সম্প্রতি ট্রাম্প প্রশাসনের কিছু ব্যক্তির কাছ থেকে সমালোচনার মুখেও পড়েছেন ফাউচি।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg