শিরোনাম
পাংশা, কালুখালী ও বালিয়াকান্দি উপজেলায় শারদীয় দূর্গা উৎসবে আনন্দঘন পরিবেশ গোয়ালন্দে শিশু সংসদ-এর ১৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও ব্লাড ব্যাংকের উদ্বোধন শারদীয় দুর্গোৎসবের আজ মহাঅষ্টামী ছাতক পৌরসভা নির্বাচনে ৭.৮ ও ৯নং ওয়ার্ডের নতুন মহিলা কাউন্সিলর প্রার্থীর দুটি কথা গোয়ালন্দে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত ২ রাজবাড়ীতে বিষ প্রয়োগে কয়েক লক্ষাধিক টাকার মাছ নিধন টি-টোয়েন্টি টুর্নামেন্ট দিয়েই মাঠে ফিরবেন সাকিব শারদীয় দুর্গা পূজায় সার্বিক নিরাপত্তা নিশ্চিতে প্রস্তুত র‍্যাব:র‍্যাব ডিজি দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি পারাপারের অপেক্ষায় গোয়ালন্দ মোড়ে শত শত পণ্যবাহী গাড়ি শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয় একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন,নব নির্মিত ভবন উদ্বোধন

শুভ জন্মাষ্টমী উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা

সুকান্ত বিশ্বাস | রাজবাড়ী টেলিগ্রাফ / ৮৮ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০

সংবাদটি শেয়ার করুন
  • 82
    Shares

দ্বাপর যুগের সন্ধিক্ষণে আবির্ভূত সনাতন ধর্মের মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের আজ শুভ জন্মতিথি। সনাতন ধর্মাবলম্বীদের উল্লেখযোগ্য ধর্মীয় উৎসব শুভ জন্মাষ্টমী। সনাতন ধর্মাবলম্বীদের বিশ্বাস অনুসারে, পৃথিবী থেকে দুরাচারী দুষ্টদের দমন আর সজ্জনদের রক্ষার জন্যই তাদের মহাবতার ভগবান শ্রীকৃষ্ণ এই দিনে স্বর্গ থেকে পৃথিবীতে আবির্ভূত হয়েছিলেন।

শুভ জন্মাষ্টমী উলক্ষ্যে রাজবাড়ী জেলার জেলা প্রশাসক দিলসাদ বেগম একটি শুভেচ্ছা বাণী দিয়েছেন। শুভেচ্ছাবাণীতে জেলা প্রশাসক বলেন,

” সনাতন হিন্দু ধর্মের প্রবক্তা ও প্রাণপুরুষ মহাবতার আরাধ্য ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি শুভ জন্মাষ্টমী-২০২০ উপলক্ষে রাজবাড়ীর হিন্দু ধর্মাবলম্বীদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা।

হিন্দু শাস্ত্র মতে, আজ থেকে ৫হাজার বছর পূর্বে দ্বাপর যুগে এ দিনে এক বৈরী সমাজে দুষ্টের দমন ও শিষ্টের পালনের উদ্দেশ্যে বাসুদেব ও দেবকীর সন্তান হিসেবে পৃথিবীতে ভূমিষ্ঠ হয়েছিলেন শ্রীকৃষ্ণ। নানা ভূমিকায় অবতীর্ণ হয়ে শ্রীকৃষ্ণ মানব জাতির কাছে জীবন ধারণের অনন্য উদাহরণ রেখে গেছেন।
শ্রীকৃষ্ণের আবির্ভাব একটি শিক্ষণীয় ঘটনা। সৎ ব্যক্তিদের পরিত্রাণ, দুষ্কৃতিকারীর বিনাশ ও মঙ্গলময় জীবনের সংগঠনেই শ্রীকৃষ্ণ তাৎপর্য্য।

ভক্তি, শ্রদ্ধা ও ধর্মীয় ভাব-গাম্ভীর্যের সাথে সারা দেশের ন্যায় রাজবাড়ী জেলার সর্বত্র করোনাকালের স্বাস্থ্য বিধি অনুসরণে হিন্দু সম্প্রদায়ের প্রাণের ধর্মীয় উৎসব হিসেবে শুভ জন্মাষ্টমী-২০২০ উদযাপনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশকে শান্তি, সৌহার্দ্য, সম্প্রীতি ও ভ্রাতৃত্ববোধের এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপনে জন্মাষ্টমী উৎসব বিশেষ ভূমিকা রাখবে-এই কামনায় শুভ জন্মাষ্টমী-২০২০ উপলক্ষে আমি হিন্দু ধর্মাবলম্বীসহ রাজবাড়ীবাসীর সর্বাঙ্গীন মঙ্গল কামনা করছি।”

Facebook Comments


এ জাতীয় আরো খবর