শিরোনাম
গোয়ালন্দে বিনা নোটিশে‘মধুমতি এক্সপ্রেস’ট্রেন চলাচল বন্ধ, প্রতিবাদে রেল স্টেশনে মানববন্ধন পাংশার বাহাদুরপুর ইউনিয়নে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত দৌলতদিয়া ঘাট থেকে ডিবি পুলিশ ও র‌্যাবের হাতে গাঁজা, অবৈধ বিয়ার সহ ২ জন আটক ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সা:) ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বেলগাছিতে মানববন্ধন গোয়ালন্দে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করলেন আলোড়ন সামাজিক কল্যাণ সংগঠন কালুখালীর বোয়ালিয়াতে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত গোয়ালন্দ উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে রেলমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা দ্বিতীয় বিশ্বযুদ্ধের স্মৃতি নিয়ে কুমিল্লার ওয়ার সিমেট্রি মাংস ফ্রিজে কতদিন পর্যন্ত সংরক্ষণ করা নিরাপদ রাজবাড়ীতে নতুন করে ৩ জন করোনা আক্রান্ত , মোট মৃত্যু ২৪ জন

মাস্ক পরা বাধ্যতামূলক করতে মাঠে নামছে ভ্রাম্যমাণ আদালত, থাকছে জেল-জরিমানা

অনলাইন ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ৩৮ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০

সংবাদটি শেয়ার করুন

করোনাভাইরাসের বিস্তার রোধে বাসার বাইরে মাস্ক পরা নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শাস্তিমূলক ব্যবস্থা নিতে মাঠ প্রশাসনকে নির্দেশ দিয়েছে সরকার। ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় মাঠ প্রশাসনকে কঠোর নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। সোমবার মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে এ কথা জানান মন্ত্রিপরিষদ সচিব।

মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, করোনা ক্রমশ বাড়ছে। এর মধ্যে অনেক মানুষের সচেতনতা একটু কমে গেছে। সেটা আরও বৃদ্ধি করতে হবে। করোনাভাইরাস প্রতিরোধে মানুষকে মাস্ক পরতে বাধ্য করা এবং এ নিয়ে সচেতনতা বাড়াতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় মাঠ প্রশাসনকে কঠোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

স্বাস্থ্য বিশেষজ্ঞরা আরও বলছেন, ভারতসহ বিশ্বের অন্যান্য দেশে দেখা গেছে ঢিলেঢালা স্বাস্থ্যবিধির কারণে আবারও ব্যাপক আকারে করোনার ধাক্কা সামাল দিতে হয়েছে। এতে অকালে ঝরেছে বহু প্রাণ। আক্রান্ত হয়েছে বহু মানুষ। তাই করোনা প্রতিরোধে সতর্কতা বাড়ানোর কোন বিকল্প নেই।

মোবাইল কোর্ট পরিচালনা এবং এ-সংক্রান্ত খবর প্রচার করতে তথ্য মন্ত্রণালয়কে নির্দেশনা দেওয়া হয়েছে। মানুষ যাতে আরও সতর্ক হয় সে জন্য সরাসরি মাঠে গিয়ে মাইক দিয়ে, বিলবোর্ড দিয়ে আরও সতর্ক করতে হবে। রেডিও-টেলিভিশনে প্রচারের জন্য তথ্য মন্ত্রণালয়কে বিশেষভাবে বলা হয়েছে।

উল্লেখ্য: করোনা সংক্রমণ এড়াতে স্বাস্থ্যসেবা বিভাগ গত ২১ জুলাই রাস্তার হকার থেকে শুরু করে গণপরিবহন ও অফিস-আদালতে সবার জন্য মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করে পরিপত্র জারি করে। সবার জন্য মাস্ক ব্যবহার নিশ্চিত করতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দেওয়া হয়েছিল।

Facebook Comments


এ জাতীয় আরো খবর