শিরোনাম
সরকারের মহাপ্রকল্প থাকলেও পদ্মায় চলছে অবৈধ বালু উত্তোলন। অফিস ফাঁকি দিয়ে নারী নিয়ে স্পা সেন্টারে জেলা রেজিস্ট্রার! মানব পাচার মামলা: দুই সপ্তাহেও গ্রেফতার হয়নি আসামীরা মানিকগঞ্জ জেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন: সভাপতি আমিনুল, সম্পাদক নুরুজ্জামান গোয়ালন্দে ৪ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক কাজী ছালামের বিরুদ্ধে বাল্যবিয়ে পড়ানোসহ নানা অভিযোগ গোয়ালন্দে পানিতে ডুবে নির্মাণ শ্রমিকের মৃত্যু গোয়ালন্দে বিদেশে পাঠানোর প্রলোভনে বাগানে নিয়ে এক নারীকে গণধর্ষনের অভিযোগ কৃষকের বাড়ি নির্মাণে আ.লীগ নেতার চাঁদা দাবি, থানায় অভিযোগ ছাত্রীদের উত্ত্যক্তের প্রতিবাদ করায় শিক্ষককে পেটালো সাবেক ২ ছাত্র

মাস্ক পরা বাধ্যতামূলক করতে মাঠে নামছে ভ্রাম্যমাণ আদালত, থাকছে জেল-জরিমানা

নিউজ ডেস্ক | রাজবাড়ী টেলিগ্রাফ / ২০০ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০

0Shares

করোনাভাইরাসের বিস্তার রোধে বাসার বাইরে মাস্ক পরা নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শাস্তিমূলক ব্যবস্থা নিতে মাঠ প্রশাসনকে নির্দেশ দিয়েছে সরকার। ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় মাঠ প্রশাসনকে কঠোর নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। সোমবার মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে এ কথা জানান মন্ত্রিপরিষদ সচিব।

মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, করোনা ক্রমশ বাড়ছে। এর মধ্যে অনেক মানুষের সচেতনতা একটু কমে গেছে। সেটা আরও বৃদ্ধি করতে হবে। করোনাভাইরাস প্রতিরোধে মানুষকে মাস্ক পরতে বাধ্য করা এবং এ নিয়ে সচেতনতা বাড়াতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় মাঠ প্রশাসনকে কঠোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

স্বাস্থ্য বিশেষজ্ঞরা আরও বলছেন, ভারতসহ বিশ্বের অন্যান্য দেশে দেখা গেছে ঢিলেঢালা স্বাস্থ্যবিধির কারণে আবারও ব্যাপক আকারে করোনার ধাক্কা সামাল দিতে হয়েছে। এতে অকালে ঝরেছে বহু প্রাণ। আক্রান্ত হয়েছে বহু মানুষ। তাই করোনা প্রতিরোধে সতর্কতা বাড়ানোর কোন বিকল্প নেই।

মোবাইল কোর্ট পরিচালনা এবং এ-সংক্রান্ত খবর প্রচার করতে তথ্য মন্ত্রণালয়কে নির্দেশনা দেওয়া হয়েছে। মানুষ যাতে আরও সতর্ক হয় সে জন্য সরাসরি মাঠে গিয়ে মাইক দিয়ে, বিলবোর্ড দিয়ে আরও সতর্ক করতে হবে। রেডিও-টেলিভিশনে প্রচারের জন্য তথ্য মন্ত্রণালয়কে বিশেষভাবে বলা হয়েছে।

উল্লেখ্য: করোনা সংক্রমণ এড়াতে স্বাস্থ্যসেবা বিভাগ গত ২১ জুলাই রাস্তার হকার থেকে শুরু করে গণপরিবহন ও অফিস-আদালতে সবার জন্য মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করে পরিপত্র জারি করে। সবার জন্য মাস্ক ব্যবহার নিশ্চিত করতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দেওয়া হয়েছিল।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg