প্রধানমন্ত্রী চান বাড়িঘরে সিলিন্ডার গ্যাস ব্যবহার করা হোক: এমপি জাহিদ মালেক

ষ্টাফ রিপোর্টার | রাজবাড়ী টেলিগ্রাফ / ৬২ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : রবিবার, ২১ এপ্রিল, ২০২৪

0Shares

সাইফুল ইসলাম, মানিকগঞ্জ প্রতিনিধি, ২১ এপ্রিল

গ্যাসের সমস্যাটা একটা জাতীয় সমস্যা, ইচ্ছা করলেই কেউ গ্যাস বাড়িয়ে দিতে পারবে না। দেশে তেমন একটা গ্যাস নেই। কিছু গ্যাস আছে, যেগুলো বিভিন্ন কারখানা ও জরুরী প্রয়োজনে ব্যবহার করা হয়। ফলে বাড়িঘরে গ্যাসের সরবরাহ কমে যাচ্ছে বলে জানিয়েছেন মানিকগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

রবিবার (২১ এপ্রিল) দুপুরে মানিকগঞ্জ পৌরসভার হলরুমে এক বিশেষ উন্নয়ন সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিলিন্ডার গ্যাস ব্যবহারের কথা উল্লেখ করে জাহিদ মালেক বলেন, দেশে বহু কোম্পানির সিলিন্ডার গ্যাস আছে। এখন গ্রামের মানুষও সিলিন্ডার গ্যাস ব্যবহার করে। আমাদেরকে ধীরে ধীরে সিলিন্ডার গ্যাসের দিকে যেতে হবে। প্রধানমন্ত্রীও চান বাড়িঘরে সিলিন্ডার গ্যাস ব্যবহার করা হোক। আগামীতে গ্যাস বাড়ার কোন সম্ভাবনা নেই, কমার সম্ভাবনাই বেশি।

তিতাস গ্যাস অ্যান্ড ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানীকে উদ্দেশ্য করে তিনি বলেন, গ্যাসের সরবরাহ বাড়ানোর চেষ্টা করা হবে। যদি গ্যাস বাড়ানো সম্ভব না হয় তাহলে মানুষকে শুধু শুধু কষ্ট দিবেন কেন? অযথা কেন বিল নিবেন? সাধারণ মানুষের পয়সা যাতে অযথা খরচ না হয়। পৌরসভা ও নগরবাসীর সাথে আলোচনা করে গ্যাস লাইন বিচ্ছিন্ন করতে হবে।

মানিকগঞ্জ পৌরসভার বর্তমান সমস্যা চিহ্নিতকরণ এবং সমাধানকল্পে সেবার মান উন্নয়ন ও পরিধি বৃদ্ধিকরণ বিষয়ক এই বিশেষ উন্নয়ন সভায় মেয়র মোঃ রমজান আলী সভাপতিত্বে শিশুদের মানসিক বিকাশ ও চিত্ত বিনোদনের জন্য শিশু পার্ক নির্মাণ, ওভারহেড পানির ট্যাংক নির্মাণ, বর্জ্য ব্যবস্থাপনা প্রকল্প, কমিউনিটি হল নির্মাণ, পৌর বাস টার্মিনাল নির্মাণ, ট্রাফিক ব্যবস্থাপনা, পৌরসভার অভ্যন্তরের জায়গা দখলমুক্তকরণ ও পৌরসভার এলাকা বৃদ্ধিসহ নানা বিষয়ে আলোচনা করা হয়।

এসময় প্যানেল মেয়র মো. তসলিম মিয়ার সঞ্চালনায় স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক সানজিদা জেসমীন, কর্নেল মালেক মেডিকেল কলেজের অধ্যক্ষ মো.জাকির হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ কামরুল হাসান, এলজিইডির নির্বাহী প্রকৌশলী এবিএম খোরশেদ আলম, সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো.শাহরিয়ার আলম, তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানীর আঞ্চলিক ব্যবস্থাপক আতিকুল হক সিদ্দিকী, সাবেক মেয়র গাজী কামরুল হুদা সেলিম, ডায়বেটিস সমিতির সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, জেলাক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুদেব সাহা, মানিকগঞ্জ পৌরসভার কাউন্সিলরবৃন্দ ও মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানুসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg