শিরোনাম
সরকারি হাসপাতাল থেকে তিন নারীসহ ৫ দালাল গ্রেফতার প্রধানমন্ত্রী চান বাড়িঘরে সিলিন্ডার গ্যাস ব্যবহার করা হোক: এমপি জাহিদ মালেক রাস্তার জায়গায় দোকান, মসজিদের জমিতে নির্মিত হচ্ছে রাস্তা দলীয় প্রতীক নিয়ে ইউপি নির্বাচনে দুইবার ভরাডুবি, এবার প্রার্থী হয়েছেন উপজেলায় গোয়ালন্দে হেরোইনসহ মাদক কারবারি আটক গোয়ালন্দে ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার গোয়ালন্দে ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার গোয়ালন্দে সঞ্চারণ সিরাত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত কৃষককে অফিস থেকে বের করে দেওয়া সেই দুই কর্মকর্তাকে বদলি

বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ না হয়েও ক্যাডার পরিচয় দেন তিনি

ষ্টাফ রিপোর্টার | রাজবাড়ী টেলিগ্রাফ / ১৬২ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : সোমবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৪

0Shares

সাইফুল ইসলাম, মানিকগঞ্জ প্রতিনিধি,

মানিকগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ লুৎফর রহমানের বিরুদ্ধে বাংলাদেশ কর্ম কমিশন (বিসিএস) পরীক্ষায় উত্তীর্ণ না হয়েও নিজেকে বিসিএস ক্যাডার পরিচয় দেয়ার অভিযোগ উঠেছে।

জানা গেছে, ডা: মোহাম্মদ লুৎফর রহমান ২০১৬ সালের ২৭ আগস্ট থেকে ২২ আগস্ট, ২০১৯ সাল পর্যন্ত মানিকগঞ্জ সদর হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর প্রভাবশালী এক মন্ত্রীর সুপারিশে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা হিসেবে পদোন্নতি পান তিনি। পদোন্নতি পাওয়ার পর মানিকগঞ্জের ভারপ্রাপ্ত সিভিল সার্জন হিসেবে দায়িত্ব পালন করেন লুৎফর রহমান। সেসময় থেকেই বিভিন্ন জায়গায় মৌখিকভাবে নিজেকে বিসিএস ক্যাডার হিসেবে পরিচয় দেন তিনি।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, ডা: মোহাম্মদ লুৎফর রহমান বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হননি। তবে প্রমোশন পেয়ে তিনি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা হয়েছেন এবং তার বেতনকাঠামো বিসিএস ক্যাডারের সমমান হয়েছে। যেহেতু প্রমোশনের মাধ্যমে তার বেতনকাঠামো বিসিএস ক্যাডারের সমমান হয়েছে তাই এটাকে ইনক্যাডারমেন্ট বলে।

কততম বিসিএস ক্যাডার জানতে চাইলে ডা: মোহাম্মদ লুৎফর রহমান বিষয়টির উত্তর এড়িয়ে বলেন, আমি ২০১০ সালে পাশ করেছি। ২০২২ সালে স্বাস্থ্য অধিদপ্তরের একটি প্রজ্ঞাপনের মাধ্যমে আমাকে বিসিএস এর অন্তর্ভুক্ত করা হয়েছে। প্রজ্ঞাপনে আমার মতো আরো অনেকের নামই আছে। তবে প্রজ্ঞাপনের কপি চাইলে মোবাইল ফোনে একটি প্রজ্ঞাপনের ছবি দেখালেও সেটা দিতে অস্বীকৃতি জানান তিনি।

উল্লেখ্য, স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইটে বিদ্যমান ২০২২ সালের প্রজ্ঞাপনে ডা: মোহাম্মদ লুৎফর রহমানের নাম পাওয়া যায়নি।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg