শিরোনাম
গোয়ালন্দে বিপুল পরিমাণ ফেন্সিডিল ও ইয়াবাসহ আটক ৫ আইনপ্রণেতা হয়ে নিজেই আইন লঙ্ঘন করলেন এমপি মমতাজ নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ গোয়ালন্দ সরকারি হাসপাতালে মসজিদে জমি দান করায় বাবাকে হাতুড়িপেটা করে নির্মমভাবে হত্যা গোয়ালন্দে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজনীতিকে বিদায় জানালেন ছাত্রলীগ নেতা দুধ বিক্রি না করায় কৃষককে পেটালেন আ.লীগ নেতা ঢাকাসহ ১৩ জেলায় ৬০ কিমি বেগে ঝড়বৃষ্টির পূর্বাভাস বিদ্যালয়ের শ্রেণি কক্ষ ভাড়া নিয়ে চলছে ইউনিয়ন পরিষদের কার্যক্রম ! ব্যাহত হচ্ছে স্কুলের পাঠদান। মানিকগঞ্জে পাসপোর্ট করতে এসে দালালসহ রোহিঙ্গা নারী আটক

গোয়ালন্দে সার ডিলারকে ৫০ হাজার টাকা জরিমানা

ষ্টাফ রিপোর্টার | রাজবাড়ী টেলিগ্রাফ / ৭৫ বার পড়া হয়েছে
সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২

0Shares

স্টাফ রিপোর্টার,

রাজবাড়ীর গোয়ালন্দে সার ডিলার নিয়ম বহির্ভূতভাবে উপজেলার বাইরে অন্যত্র সার সরিয়ে নেয়ার সময় ৪০ বস্তা ইউরিয়া সার সহ ডিলার খন্দকার ফারুক হোসেনকে (৫৫) আটক করেছে উপজেলা প্রশাসন। এসময় ৪০ বস্তা ইউরিয়া সার জব্দ করা হয়।

সোমবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬ টার দিকে উপজেলা প্রশাসন অভিযান চালিয়ে সারসহ সার ডিলারকে আটক করেন।

জানা গেছে, সারের ডিলার নিয়ম বহির্ভূতভাবে উপজেলার বাইরে অন্যত্র সার সরিয়ে নিচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ৪০ বস্তা ইউরিয়া সার সহ হাতেনাতে সারের ডিলার খন্দকার ফারুক হোসেনকে আটক করা হয়। মেসার্স খন্দকার ফারুকের স্বত্বাধিকারী খন্দকার ফারুক হোসেনকে মোবাইল কোর্ট আইন,২০০৯ এর তফসিল ভুক্ত অত্যাবশকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন,১৯৫৬ এর সংশ্লিষ্ট ধারা মোতাবেক ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং ডিসিআর মূলে তাৎক্ষণিক টাকা আদায় করা হয়।

জব্দকৃত ৪০ বস্তা ইউরিয়া সার উপজেলা কৃষি কর্মকর্তার জিম্মায় দেয়া হয়। প্রকৃত কৃষকের কাছে সরকার নির্ধারিত মূল্যে জব্দকৃত ৪০ বস্তা ইউরিয়া সার বিক্রি করে সরকারি কোষাগারে অর্থ জমাদানের সিদ্ধান্ত হয়।

মোবাইল কোর্ট পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন। সহযোগিতা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আশরাফুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা মো. খোকন উজ্জামান, গোয়ালন্দ ঘাট থানা পুলিশ, উপজেলা আনসার সদস্য, বাজার ব্যবসায়ী সমিতির সদস্যবৃন্দ।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাকির হোসেন জানান, সার নিয়ে যেকোনো অনিয়মের বিরুদ্ধে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। মোবাইল কোর্টের মাধ্যমে নিয়মিত অভিযান অব্যাহত থাকবে।

Facebook Comments


এ জাতীয় আরো খবর
NayaTest.jpg